বাংলা নিউজ > ময়দান > ফুটবল > আমার জন্য এটাই সেরা ক্লাব, তিন বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দিয়ে দাবি সাদিও মানের
বায়ার্নে সরকারিভাবে সই করলেন সাদিও মানে। ছবি- এএফপি। (AFP)

আমার জন্য এটাই সেরা ক্লাব, তিন বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দিয়ে দাবি সাদিও মানের

  • তাঁর কাছে অন্যান্য ক্লাবেরও প্রস্তাব ছিল বলে জানান সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানে।

গত মরশুম শেষের আগে থেকেই সাদিও মানের লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার জোর জল্পনা শোনা যাচ্ছিল। সেই জল্পনাকেই সত্যি করে বুধবার (২২ জুন) রেকর্ড বুন্দেশলিগা চ্যাম্পিয়নদের হয়ে সই করলেন সাদিও মানে। তিন বছরের চুক্তিতে জার্মানির ক্লাবে সই করেছেন তিনি।

লিভারপুলের হয়ে প্রিমিয়র লিগ, চ্যাম্পিয়ন্স লিগ থেকে শুরু করে এফএ কাপ, সবকিছু জেতার পরে নতুন চ্যালেঞ্জের লক্ষ্যেই বায়ার্নে যোগ দিয়েছেন সেনেগালের ফরোয়ার্ড। মানে দাবি করেন তাঁর কাছে অন্যান্য ক্লাবেরও প্রস্তাব ছিল বটে, তবে বায়ার্ন মিউনিখ তাঁর সঠিক গন্তব্য বলে মনে হয়েছে। জার্মানির প্রসিদ্ধ সংবাদমাধ্যম BILD-কে এক সাক্ষাৎকারে মানে জানান, ‘আমার এজেন্ট আমায় জানান যে অন্যান্য ক্লাবরাও আমার বিষয়ে খোঁজখবর নিয়েছিল। তবে বায়ার্ন যখন আমায় ওদের পরিকল্পনা জানায়, তারপর থেকে বায়ার্নেই যোগ দেওয়া সঠিক বলে আমার মনে হয়েছিল।’

মানের মতে এটাই বায়ার্নে যোগ দেওয়ার সঠিক সময়ও বটে। ‘আমার জন্য সেরা সময়ে এটাই সেরা ক্লাব। এটি বিশ্বের অন্য়তম বৃহত্তম ক্লাব এবং দলটি সবসময়ই খেতাবের জন্য লড়াই করে। দল যাতে আরও খেতাব জিততে পারে, তার জন্য আমি নিজের সবটা উজাড় করে দেব।’ বলে জানান ৩০ বছর বয়সি তারকা। বায়ার্ন টানা ১০ বার বুন্দেশলিগা জিতেছে। তবে তারকা ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডোস্কির দল ছাড়ার খবর নিয়ে বাজার গরম। লেওয়ানডোস্কি দল ছাড়ার আগেই মানেকে সই করিয়ে কিন্তু নিঃসন্দেহে নিজেদের শক্তি বাড়িয়ে নিল বাভেরিয়ার ক্লাবটি।

বন্ধ করুন