বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > SAFF Championship: ম্যাচের শেষে হাতাহাতি, কুয়েতের বিরুদ্ধে ০-১ হেরে সাফ অভিযান শেষ করল বাংলাদেশ

SAFF Championship: ম্যাচের শেষে হাতাহাতি, কুয়েতের বিরুদ্ধে ০-১ হেরে সাফ অভিযান শেষ করল বাংলাদেশ

সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ১-০ গোলে জিতল কুয়েত (ছবি-টুইটার)

লড়াই করেও সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হল বাংলাদেশকে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে দুই দলের খেলোয়াড়দের মাঝে হাতাহাতির ঘটনাও ঘটেছে। যদিও সেটা বেশিদূর গড়ায়নি। কুয়েতের কাছে ১-০ গোলে হেরে ২০২৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার স্বপ্ন শেষ হল বাংলাদেশের।

নানা সমালোচনার মাঝেই ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশের পুরুষ ফুটবল দল। সকলেই ভেবে ছিলেন তাদের দল ফাইনালে খেলাবেই। গ্রুপ পর্বে বাংলাদেশ যে পারফরমেন্স দেখিয়েছে, তাতে সমর্থকদের মনে আশার আলো জ্বলে উঠেছিল। তবে কুয়েতের বিরুদ্ধে দারুণ লড়াই করেও হারতে হল জামাল ভূঁইয়াদের। কুয়েতের কাছে ১-০ গোলে হেরে ২০২৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার স্বপ্ন শেষ হল বাংলাদেশের।

তবে এদিন গোলের দুটি সহজ সুযোগ মিস করেছিল বাংলাদেশ। সে কারণে সেমিফাইনালেই শেষ হয় বাংলাদেশের সাফ অভিযান। শনিবার বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে র‍্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা কুয়েতের বিরুদ্ধে দারুণ লড়াই করেছিল বাংলাদেশ। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত খেলার ফল ছিল গোলশূন্য। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমজমাট হয়ে উঠেছিল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বিশ্বনাথের লম্বা থ্রো ইন থেকে ডান প্রান্ত দিয়ে রাকিবের নীচু ক্রস বক্সে পেয়েও গোল করতে পারেনি বাংলাদেশ। গোলরক্ষকের শরীরে মেরে বসেন মোরসালিন। দ্বিতীয় দফায় বল ফেরত এলেও সেটা ঠিকমতো কন্ট্রোল করতে পারেননি।

৭ম মিনিটে কুয়েত তাদের প্রথম সুযোগটি পেয়েছিল। ম্যাচের ২১ মিনিটে ফ্রি কিক থেকে গোল করতে পারেননি তপু বর্মন। ২৮ মিনিটে বক্সের বেশ বাইরে থেকে জোরালো শট নিয়েছিলেন রাকিব হোসেন। কিন্তু সেটা গোলকিপারের হাতে জমা হয়ে য়ায়। পরের মিনিটেই আল রশিদির সরাসরি ক্রস প্রতিহত করেন গোলকিপার জিকো। প্রতিপক্ষের বক্সে বারবার ত্রাস তৈরি করছিলেন রাকিবরা।

ম্যাচের ৩১ মিনিটে রাকিব আবার শট নিতে গেলে এর আগেই ক্লিয়ার করে দেন কুয়েতের ডিফেন্ডার। ৪০ মিনিটে সুযোগ তৈরির চেষ্টায় ছিল কুয়েত। তবে বাংলাদেশের রক্ষণ এদিন দারুণ খেলেছিল। আল রশিদির বাঁ পায়ের জোরালো নীচু শট এবারও প্রতিহত করেন গোলকিপার জিকো। বিরতির পরও আক্রমণ-পাল্টা আক্রমণ চলছিল। ৫৪ মিনিটে রাকিবের শট অল্পের জন্য বাইরে যায়। ৬১ মিনিটে রাকিবের শট গিয়ে লাগে ক্রসবারে। দ্বিতীয়ার্ধে এটাই ছিল বাংলাদেশের সবচেয়ে সহজ সুযোগ।

ম্যাচের দুই অর্ধে দুটি সহজ সুযোগ মিস করার পর ৯০ মিনিটের খেলা শেষ হয় গোলশূন্য ভাবে। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেই অতিরিক্ত সময়ের প্রথমভাগও প্রায় শেষ হয়ে গিয়েছিল। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যাচের ছবি বদলে দেন আব্দুল্লাহ আল বোলৌশি। ১০৬ মিনিটে একমাত্র গোলটি করেন কুয়েতের আব্দুল্লাহ। মাটি ঘেঁষা শটে তিনি পরাস্ত করেন বাংলাদেশ গোলরক্ষক আনিসুরকে। লড়াই করেও সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হল বাংলাদেশকে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে দুই দলের খেলোয়াড়দের মাঝে হাতাহাতির ঘটনাও ঘটেছে। যদিও সেটা বেশিদূর গড়ায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.