বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SAFF Championship: মলদ্বীপের বিরুদ্ধে পেলের রেকর্ড ভেঙে মেসিকে পিছনে ফেলার হাতছানি ছেত্রীর সামনে
নেপালের বিরুদ্ধে সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)।
নেপালের বিরুদ্ধে সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)।

SAFF Championship: মলদ্বীপের বিরুদ্ধে পেলের রেকর্ড ভেঙে মেসিকে পিছনে ফেলার হাতছানি ছেত্রীর সামনে

  • বুধবার মলদ্বীপের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে খেলতে নামছে ভারতীয় দল।

ভারতীয় ফুটবল দলের সম্ভবত সর্বকালের সেরা ফুটবলার সুনীল ছেত্রী। ৩৭ বছরে এসেও মুশকিলে ভারতীয় দলের ত্রাতা সেই ছোটখাটো চেহারার দিল্লীর ছেলেটিই। সাফ চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের পারফরম্যান্স আশানুরূপ না হলেও দুই ম্যাচে গোল করে দলের সম্মান বাঁচিয়েছেন সুনীল। এবার গ্রুপ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে মলদ্বীপের বিরুদ্ধে মাঠে নামছে ভারত, এর এই ম্যাচেই এক দারুণ কৃতিত্ব গড়ার হাতছানি সুনীলের সামনে।

গত ম্যাচ নেপালের বিরুদ্ধে ম্যাচের ৮৩ মিনিটে একমাত্র গোল করে দলকে জয় এনে দেন ছেত্রী। পাশপাশি এই ম্য়াচে গোল করার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক স্তরে ব্রাজিল কিংবদন্তি পেলের সমসংখ্যক গোল (৭৭) করার কৃতিত্ব গড়ে ফেলেন ছেত্রী। মলদ্বীপের বিরুদ্ধে গোল করলে পেলের রেকর্ড তো ভাঙবেনই সঙ্গে একচ্ছত্রভাবে বর্তমানে খেলা চালিয়ে যাওয়া ফুটবলারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোল করার (বর্তমানে আমিরশাহীর আলি মাবখৌতের সঙ্গে যুগ্মভাবে) কৃতিত্বও তাঁর দখলে চলে আসবে। তাঁর থেকে বর্তমানে দুই গোল বেশি করেছেন আর্জেন্তাইন জাদুকর লিওনেল মেসি। নিজের কেরিয়ারের ১২৪তম ম্যাচে হ্যাটট্রিক করলে তাঁঁকে পিছনে ফেলে দেওয়ার হাতছানি রয়েছেন সুনীল ছেত্রীর সামনে। খালি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই (১১৫) সেক্ষেত্রে তাঁর থেকে এগিয়ে থাকবেন।

তবে বর্তমানে সকল ভারতবাসীর মনে ঘোরাফেরা করছে একটাই প্রশ্ন। আর কতদিন ছেত্রীকে দেখার সৌভাগ্য হবে তাদের। পরের বছরই ভারতীয় অধিনায়ক অবসর নিতে পারেন বলে শোনা গেছে। তবে তিনি নিজে জাতীয় দলের হয়ে বর্তমানে খেলা চালিয়ে যাওয়ার কথাও সাফ জানিয়ে দেন। ‘আমি বেশ কয়েকজন দারুণ ফুটবলারের সঙ্গে খেলেছি। যেসব কোচের অধীনে খেলেছি, তাঁদের সবার থেকে কিছু না কিছু শিখেওছি। ছোট, বড় অনেক কিছু মিলিয়েই আমার এই সাফল্য এবং অদূর ভবিষ্যতে আশা করছি যেন এটা চালিয়ে যেতে পারি। আমার ফুটবল নিয়ে পরের ট্রেনিং সেশনের ওপরই আমার পরিকল্পনা নির্ভর করছে। ভাগ্যক্রমে আমার চারিপাশে এমন লোকজন রয়েছে, যা আমাকে গোটা ব্যাপারটাই সহজে করতে সাহায্য করে।’ নেপাল ম্যাচের পর দাবি ছেত্রীর। তাঁর এই মন্তব্যে নিশ্চয়ই ভারতীয় সমর্থকরা খুশিই হবেন।

বন্ধ করুন