বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SAFF U-17 Championship: নেপালকে উড়িয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারতের ছোটরা
অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপ জিতল ভারত।

SAFF U-17 Championship: নেপালকে উড়িয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারতের ছোটরা

  • গ্রুপ লিগে এই নেপালের কাছেই ১-৩ গোলে হেরেছিল ভারত। ফাইনালে তারই বদলা নিল ভারতের যুব টিম। কলম্বোর রেসকোর্স আন্তর্জাতিক স্টেডিয়ামে ১০ জনের নেপালকে রীতিমতো নাস্তানাবুদ করেছে ভারতীয় ফুটবলের ছোটরা।

অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে বড় সাফল্য ছিল যুব ফুটবল দল। প্রতিবেশী দেশ নেপালকে উড়িয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হল টিম ইন্ডিয়ার অনূর্ধ্ব-১৭ টিম। সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছেন দেশের ছোটরা। ভারতের হয়ে চারটি গোল করেছেন ববি সিং, কোরোও সিং, ভানলাপেকা গুইতে এবং আমান।

গ্রুপ লিগে এই নেপালের কাছেই ১-৩ গোলে হেরেছিল ভারত। ফাইনালে তারই বদলা নিল ভারতের যুব টিম। কলম্বোর রেসকোর্স আন্তর্জাতিক স্টেডিয়ামে ১০ জনের নেপালকে রীতিমতো নাস্তানাবুদ করেছে ভারতীয় ফুটবলের ছোটরা। এই জয়ের হাত ধরে শিরোপা ধরে রাখল ভারত।

আরও পড়ুন: বিশ্বকাপের আগেই ভারতে কাফু, কলকাতায় আসবেন বিশ্বজয়ী অধিনায়ক? জোর জল্পনা ময়দানে

শুরু থেকে ভারত আক্রমণাত্মক মেজাজে ছিল। যার ফল তারা পায় ম্যাচের ১৮ মিনিটে। ভারতকে এগিয়ে দেয় ববি সিং। রিকি মিতেই এর পাস ভানলালপেকা গুইতেকে দিলে, তরুণ তারকা আবার সেই বল বাড়িয়ে দেয় আনমার্কড ববি সিংয়ের দিকে। গোল করতে কোনও ভুল করেনি ববি।

ওর ১২ মিনিট পরে ভানলালপেকা আরও একটি গোল করতে সহায়তা করে। ভানলালপেকা থ্রু বল বাড়ায় কোরোও সিং-এর দিকে। বলটা এক সুন্দর সাজিয়ে দিয়েছিল ভানলালপেকা, শুধু কোরোও-কে বলটা গোলে রাখতে হয়েছিল।

আরও পড়ুন: ৯০মিনিটে বিপিনের গোলে স্বপ্নভঙ্গ মহমেডানের, প্রথম বার ফাইনালে মুম্বই

ভারত ২-০ এগিয়ে গেলে, নেপাল একেবারে তেড়েফুড়ে ওঠে। আক্রমণের গতি বাড়ায় তারা। গোলশোধ করতে একেবারে মরিয়া হয়ে উঠেছিল। তবে সব আক্রণই মাঝমাঠে এসে ধাক্কা খাচ্ছিল। ভারতের মাঝমাঠের সঙ্গে টেক্কা দিতে পারেনি তারা। তবে গোলশোধের বাড়তি তাগিদ দেখাতে গিয়েই ভুলটা করে বসে নেপাল। নেপাল অধিনায়ক প্রশান্ত লক্ষম ইচ্ছাকৃত কনুই মারে ভারতের ড্য়ানি লাইশারামকে। যার ফলে তাকে লাল কার্ড দেখতে হয়। মাত্র ৩৯ মিনিটেই ১০ জন হয়ে যায় নেপাল। আর তাতেই চাপে পড়ে গিয়ে বেহাল হয়ে যায় নেপালের ফুটবলাররা।

এ দিকে ২-০ গোলে এগিয়ে থাকা ভারত আরও সুবিধে পেয়ে যায়। তারা আক্রমণের গতি বাড়ায়। ৬৩ মিনিটে ভানলালপেকা গোল করানোর পাশাপাশি নিজেও একটি গোল করেন। নেপালের দ্বিতীয়ার্ধে পরিবর্তে নামা ধন সিং শেষ মিনিটে তার দলের জন্য কয়েকটি সুযোগ তৈরি করেছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। অন্য প্রান্তে, ভারতের দ্বিতীয়ার্ধের পরিবর্ত আমান ইনজুরি টাইমে আবার চতুর্থ গোলটি করে যায়। শেষ পর্যন্ত ৪-০ জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া।

বন্ধ করুন