বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফুটবল থেকে অবসর , ঘোষণা ফ্রান্সের মিডফিল্ডার নাসরির

ফুটবল থেকে অবসর , ঘোষণা ফ্রান্সের মিডফিল্ডার নাসরির

সমীর নাসরি।

২০০৭ সালে ফ্রান্সের জার্সিতে অভিষেক হয় নাসরির। দেশের হয়ে শেষ ম্যাচটি তিনি খেলেন ২০১৩ সালে। জাতীয় দলের হয়ে তিনি মোট ৪১ টি ম্যাচ খেলেছেন। নীল জার্সি গায়ে তিনি ৫টি আন্তর্জাতিক গোল করেছেন।

৩৪ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল সহ সমস্ত ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা করলেন ফ্রান্সের মিডফিল্ডার সমীর নাসরি। ২০০৪ সালে শুরু হয়েছিল তাঁর ফুটবলের ক্যারিয়ার। উল্লেখ্য ২০১৮ সালে তাঁকে ১৮ মাসের নিষেধাজ্ঞা কাটাতে হয়েছিল ডোপিংয়ের সঙ্গে জড়িয়ে যাওয়ার কারণে। তার পর থেকেই তাঁর ফুটবলের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ বদলে যায়।

পরে নাসরি জানিয়েছিলেন, ‘জ্বর হওয়ার কারণে সেই সময় আমি ভিটামিন ইঞ্জেকশন নিয়েছিলাম।’ সেখান থেকে এ রকম একটি ঘটনায় জড়িয়ে পড়বেন, তা হয়তো আশা করেননি আর্সেনাল,ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলা এই তারকা মিডফিল্ডার। গত মরসুমে অ্যান্ডারলেখটের হয়ে খুব একটা বেশি ম্যাচ খেলেননি। কয়েকটি ম্যাচ খেলার পরেই যে তাঁর ক্যারিয়ার অন্তিমলগ্নে এসে দাঁড়িয়েছিল, এমনটাই জানিয়েছে ফরাসি সংবাদপত্র লে জার্নাল।

উল্লেখ্য ফ্রান্সের হয়ে তিনি ৬ বছর খেলেছেন। ২০০৭ সালে ফ্রান্সের জার্সিতে অভিষেক হয় নাসরির। দেশের হয়ে শেষ ম্যাচটি তিনি খেলেন ২০১৩ সালে। জাতীয় দলের হয়ে তিনি মোট ৪১ টি ম্যাচ খেলেছেন। নীল জার্সি গায়ে তিনি ৫টি আন্তর্জাতিক গোল করেছেন।

তবে যতটা না ফ্রান্সের ফুটবলার, তার চেয়েও বেশি পরিচিতি নাসরি পেয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটির খেলোয়াড় হিসেবে। সিটির জার্সিতে তিনি খেলেছিলেন ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত।

এর আগে ২০০৪ সালে অলিম্পিক মার্শেইর হয়ে পেশাদার ক্লাব ক্যারিয়ার শুরু করেন নাসরি। চার বছর পর তিনি নাম লেখান আর্সেনালে। উত্তর লন্ডনের ক্লাবটিতে তিন বছর খেলার পর তিনি যোগ দেন ম্যাঞ্চেস্টার সিটিতে। সেখান থেকে এক বছর লোনে খেলেন সেভিয়াতে।

নাসরির পতনের সেই শুরু। ২০১৭-১৮ সালে তুরস্কের ক্লাব আন্টালিয়াস্পরের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। ওই ক্লাবে থাকাকালীনই ১৮ মাসের নির্বাসন কাটিয়েছিলেন তিনি। ২০১৯ সালে ইংলিশ ফুটবলে ফিরে আসেন এই মিডফিল্ডার। এ বার তাঁর ঠিকানা হয় ওয়েস্টহাম ইউনাইটেড।

কিন্তু ক্যারিয়ারের শেষ বেলায় পৌঁছে এই ক্লাবে এলে বিশেষ সুবিধা করতে পারেননি নাসরি। কয়েক মাস পর বেলজিয়ামের ক্লাব অ্যান্ডারলেখটে ক্যারিয়ারের শেষ নোঙর ফেলেন তিনি। অবশেষে শেষ হলো নাসরির উত্থান-পতনের ক্যারিয়ার। ৩৪ বছর বয়সী মিডফিল্ডারের বিদায়টা হলো নীরবে, নিভৃতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.