বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বিদেশের ক্লাব নয়, আগামী মরশুমে সম্ভবত এটিকে মোহনবাগানেই সন্দেশ ঝিঙ্গান
সন্দেশ জিঙ্ঘান। ছবি: টুইটার

বিদেশের ক্লাব নয়, আগামী মরশুমে সম্ভবত এটিকে মোহনবাগানেই সন্দেশ ঝিঙ্গান

  • সদ্য শেষ হওয়া এএফসি এশিয়ান কাপের তিনটি ম্যাচেই দারুণ পারফরম্যান্স করেছে ভারত। ডিফেন্স স্তম্ভ হিসেবে দাড়িয়ে ছিলেন সন্দেশ। তিনটি ম্যাচে ভারত ৮ টি গোল করেছে। হজম করেছে মাত্র একটি গোল।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার তিনি। তিনি সন্দেশ‌ ঝিঙ্গান। সদ্য শেষ হওয়া এএফসি এশিয়ান কাপের তিনটি ম্যাচেই দারুণ পারফরম্যান্স করেছে ভারত। ডিফেন্স স্তম্ভ হিসেবে দাড়িয়ে ছিলেন সন্দেশ। তিনটি ম্যাচে ভারত ৮ টি গোল স্কোর করেছে । হজম করেছে মাত্র একটি গোল। এর থেকেই বোঝা যায় সন্দেশের নেতৃত্বে কতটা ভাল খেলেছে ডিফেন্স। তার পরেই হঠাৎ করে হাওয়া ওঠে আগামী মরশুমে এটিকে মোহনবাগান ছেড়ে ফের বিদেশের ক্লাবে খেলার জন্য পাড়ি জমাতে পারেন । তবে সন্দেশের খুব কাছের সূত্র মারফত যা খবর তাতে করে বিদেশের মাটিতে নয় আগামী মরশুমে এটিকে মোহনবাগানের হয়েই আইএসএল খেলবেন সন্দেশ।

যা খবর তাতে করে এই মুহূর্তে বিদেশের কোন ক্লাবে খেলার অফার সন্দেশের কাছে নেই। ফলে এই বিষয়ে এখনও পর্যন্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আশা করা যাচ্ছে তিনি আগামি মরশুমে সবুজ মেরুন জার্সিতেই ভারতীয় ফুটবলের ময়দান মাতাবেন। উল্লেখ্য এর আগেও একবার বিদেশের ক্লাবে খেলতে গিয়েছিলেন সন্দেশ। ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকে খেলতে গিয়েছিলেন সন্দেশ। তবে সেখানে গিয়ে চোট পাওয়ায় সেরকম পারফরম্যান্স করে উঠতে পারেননি। ২০২২ সালের গোড়ার দিকেই তিনি ভারতে ফিরে এসে ফের যোগ দেন এটিকে মোহনবাগানে। ৩০ বছর বয়সি সন্দেশ ক্রোয়েশিয়াতে গিয়ে কাফ মাসেলের সমস্যায় ভোগেন। ফলে একটি ম্যাচে ও ক্রোয়েশিয়াতে খেলা হয়নি তার।

বন্ধ করুন