বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Santosh Trophy: পঞ্জাবকে এক গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করল বাংলা
পঞ্জাবের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পেল বাংলা। ছবি- টুইটার (@IndianFootball)।

Santosh Trophy: পঞ্জাবকে এক গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করল বাংলা

  • দুই অর্ধেরই শেষের দিকে একেবারে সহজ সহজ দুই গোল করার সুযোগ মিস করে পঞ্জাব।

কেরালার মালাপ্পুরমে পঞ্জাবের বিরুদ্ধে বাংলার ম্যাচ দিয়ে ৭৫তম সন্তোষ ট্রফি টুর্নামেন্ট শুরু হল। প্রথম ম্যাচে ভীষণ গরমের মধ্যেই শুভম ভৌমিকের গোলে পঞ্জাবকে ১-০ মাত দিয়ে টুর্নামেন্ট শুরু করল রেকর্ড ৩২ বারের চ্যাম্পিয়ন বাংলা দল।

প্রথমার্ধে দুই দলেই গোলের জন্য মরিয়া হয়ে ঝাঁপায়। ১২ মিনিটে ম্যাচের প্রথম বড় সুযোগটি পান পঞ্জাব মিডফিল্ডার যশদীপ সিং। তাঁর ফ্রি কিক পোস্টে লাগে। ২০ মিনিটে বাংলার হয়ে বাসুদেব মাণ্ডি বক্সের বাইরে থেকে জোরালো শট নেন, কিন্তু পঞ্জাব গোলরক্ষক তা সেভ করে দেন। প্রথম দিকে পঞ্জাব বেশি ভাল খেললেও বাংলা ধীরে ধীরে ম্যাচে ফিরে আসে এবং বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। তবে প্রথমার্ধের শেষ মিনিটে গোল করার সবচেয়ে বড় সুযোগটি পান পঞ্জাবের স্ট্রাইকার তরুণ। তবে বাংলা গোলরক্ষক প্রিয়ন্ত সিংয়ের বিরুদ্ধে ১ বনাম ১ পরিস্থিতিতে প্রায় নিশ্চিত গোল হাতছাড়া করেন তরুণ।

গোলশূন্য প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের শুরুটাও পঞ্জাবই বেশি ভাল করে। তাদের আক্রমণে বাংলা রক্ষণকে বেশ চাপে পড়তে হয়। তবে ম্যাচের ৬১ মিনিটে খেলার গতির বিরুদ্ধেই সজল বাগের ঠিকানা লেখা ক্রস থেকে দারুণভাবে ভলিতে গোল করে বাংলাকে এগিয়ে দেন শুভম। তাঁর চার মিনিটেই পরেই তন্ময় ঘোষের এক দারুণ শট দুর্দান্তভাবে সেভ করে বাংলাকে লিড দ্বিগুণ করা থেকে রুখে দেন পঞ্জাব গোলরক্ষক হরপ্রীত। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেরও নির্ধারিত সময়ের শেষ মিনিটে প্রায় মিস করা অসম্ভব, এমন এক সুযোগ আবারও হাতছাড়া হয় পঞ্জাবের। শেষমেশ আর গোল করতে পারেনি পঞ্জাব। ফলে মজাদার এক ম্যাচ শেষে দারুণ জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করল কোচ রঞ্জন ভট্টাচার্যের বাংলা। ম্যাচ সেরা হন গোলদাতা শুভমই।

বন্ধ করুন