বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের দায়িত্বে সন্তোষ ট্রফি জয়ী কোচ! বুধবারেই আসছেন শহরে
ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের দায়িত্বে বিনো জর্জ

ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের দায়িত্বে সন্তোষ ট্রফি জয়ী কোচ! বুধবারেই আসছেন শহরে

  • আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন সন্তোষ ট্রফি জয়ী কোচ বিনো জর্জ। চুক্তির বিষয় নিয়ে দুই পক্ষের আলোচনা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। যা খবর তাতে করে বুধবারেই শহর কলকাতাতে আসছেন কেরালাকে সন্তোষ ট্রফিতে চ্যাম্পিয়ন করা এই কোচ।

শুভব্রত মুখার্জি: আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন সন্তোষ ট্রফি জয়ী কোচ বিনো জর্জ। চুক্তির বিষয় নিয়ে দুই পক্ষের আলোচনা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। যা খবর তাতে করে বুধবারেই শহর কলকাতাতে আসছেন কেরালাকে সন্তোষ ট্রফিতে চ্যাম্পিয়ন করা এই কোচ। সেদিনেই ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে চুক্তির কাজ শেষ করে ফেলবেন বিনো জর্জ। তবে আপাতত লাল হলুদের রিজার্ভ দলের দায়িত্ব নিচ্ছেন তিনি।

ইনভেস্টর ইমামির সঙ্গে এখনও চুক্তি সম্পন্ন হয়নি ক্লাবের। কিন্তু তার আগেই‌ চূড়ান্ত হয়ে গেল রিজার্ভ দলের কোচ। আপাতত বিনো জর্জকে কোচ করে আনা হচ্ছে কলকাতা লিগ এবং ডুরান্ড কাপকে সামনে রেখে। লাল হলুদ কর্তাদের সঙ্গে চূড়ান্ত কথাবার্তাও হয়ে গিয়েছে। বলা ভালো শুধু ক্লাব নয় ইমামির কর্তাদের সঙ্গেও অনেকটাই কথা এগিয়েছে বিনো জর্জের। সূত্রের খবর, অনলাইনে বিনোর ইন্টারভিউ নিয়েছেন কর্তারা। কর্তাদের বেশ মনে ধরেছে বিনোর চিন্তা ভাবনা।

আরও পড়ুন… ATK MB-র ইতিহাস ও সমর্থকদের আবেগের কথা শুনে সই করলাম, সেরা সিদ্ধান্ত- পেত্রাতোস

উল্লেখ্য আসন্ন মরশুমে ইস্টবেঙ্গল ক্লাবের কোচ হওয়ার দৌড়ে ছিলেন সঞ্জয় সেন এবং রঞ্জন ভট্টাচার্যও। কিন্তু তাদেরকে শেষ ল্যাপে পিছনে ফেলে বাজিমাত করেছেন বিনো। এই দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত কেরলের এই কোচ। বিনো জর্জ জানিয়েছেন, ‘আমার সঙ্গে কর্তাদের কথা হয়েছে। যদিও এখনও চুক্তিপত্র হাতে পাইনি। বুধবার কলকাতায় যাচ্ছি। তারপরই বিস্তারিতভাবে জানতে পারব। গোটা দেশে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের নাম সবাই জানে। তাই আমার এখন অনেক বড় দায়িত্ব। গত কয়েক বছর সেইভাবে সাফল্য পায়নি ক্লাব। সেটা বদলানোর চেষ্টা করব।’

আরও পড়ুন… ATK MB-র ইতিহাস ও সমর্থকদের আবেগের কথা শুনে সই করলাম, সেরা সিদ্ধান্ত- পেত্রাতোস

উল্লেখ্য ইস্টবেঙ্গলের মূল দলের কোচ হিসেবে দৌড়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন ভারতীয় কোচ স্টিফেন কনস্টানটাইন এবং মুম্বই সিটি এফসির প্রাক্তন কোচ জর্জ কোস্টা। ইস্টবেঙ্গল কর্তাদের তরফে সংবাদ সংস্থা পিটিআইকে জানানো হয়েছে বিনোর সঙ্গে এক বছরের চুক্তি হচ্ছে দলের। তিনি রিজার্ভ দলের দায়িত্ব সামলাবেন। ফুটবলারদের গ্রুম করবেন এবং প্রয়োজনে আইএসএলে সহকারী কোচের ভূমিকায় থাকবেন। ডুরান্ডে অগস্টের ১৬ তারিখে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি দিয়ে মরশুম শুরু করবে ইস্টবেঙ্গল। উল্লেখ্য গোকুলাম কেরালাতে সাপোর্ট স্টাফ হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন বিনো। কিন্তু পরবর্তীতে কোচ হিসেবে সাফল্য পেয়েছেন। বেশ কয়েকবছর আগে ইউনাইটেড স্পোর্টসের কোচিং স্টাফের অংশ ছিলেন। এই প্রথম বড় দলের কোচের ভূমিকায় দেখা যাবে বিনোকে।

বন্ধ করুন