বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SC EB-তে রেনেডির পরিবর্তে সহকারী কোচ হিসেবে যোগ দিলেন স্পেনের পুলগা
রেনেডির জায়গায় লাল-হলুদের নতুন সহকারী কোচ হলেন পুলগা।

SC EB-তে রেনেডির পরিবর্তে সহকারী কোচ হিসেবে যোগ দিলেন স্পেনের পুলগা

  • কোচিং-এর পাশাপাশি আইএসএল-এ খেলার অভিজ্ঞতা রয়েছে পুলগার। ২০১৪ সালে আইএসএল-এর উদ্বোধনী সংস্করণে কেরালী ব্লাস্টার্সকে ফাইনালে পৌঁছতে সাহায্য করেছিলেন পুলগা। ২০১৯-২০ মরসুমে জামশেদপুর এফসি'র সাপোর্ট স্টাফ হিসেবে যুক্ত ছিলেন তিনি।

মারিয়ো রিভেরা এসসি ইস্টবেঙ্গলের দায়িত্ব নেওয়ার পর সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়ান রেনেডি সিং। তাঁর চুক্তি থাকা সত্ত্বেও ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ন রেনেডি । তাঁর জায়গায় এ বার এসসি ইস্টবেঙ্গলের সহকারী কোচ হিসেবে যোগ দিলেন স্পেনের ভিক্টোর হেরেরো ফোরকাডা। তবে স্প্যানিশ কোচ মূলত পুলগা নামে বেশি জনপ্রিয়। কোচিং-এর পাশাপাশি আইএসএল-এ খেলার অভিজ্ঞতা রয়েছে পুলগার। ২০১৪ সালে আইএসএল-এর উদ্বোধনী সংস্করণে কেরালা ব্লাস্টার্সকে ফাইনালে পৌঁছতে সাহায্য করেছিলেন পুলগা। ২০১৯-২০ মরসুমে জামশেদপুর এফসি'র সাপোর্ট স্টাফ হিসেবে যুক্ত ছিলেন তিনি।

এসসি ইস্টবেঙ্গলের চুক্তিপত্রে সই করে পুলগা বলেছেন, ‘এসসি ইস্টবেঙ্গলে সই করে আমি খুশি। ভারতে আসতে পারাটা সব সময়েই আনন্দের। এই লিগ এবং দেশকে ভাল মতো জানি আমি। আমার মধ্যে যথেষ্ট প্রাণশক্তি রয়েছে। আমি দলকে এবং ক্লাবকে তারা যে ভাবে চায় সেই ভাবে সাহায্য করার চেষ্টা করব।’

আজ সোমবার ভাস্কোর তিলক ময়দানে ওড়িশা এফসি'র মুখোমুখি হবে ইস্টবেঙ্গল ক্লাব। লিগের প্রথম লেগে ওড়িশা এফসি বনাম ইস্টবেঙ্গল ম্যাচে গোলের ফোয়ারা ছুটেছিল। সেই ম্যাচে মোট দশ গোল হয়েছিল। আর ম্যাচটি ৪-৬ হেরে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। ফিরতি লেগের ম্যাচে কি বদলা নিতে পারবে লাল-হলুদ ব্রিগেড? ১৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দশম স্থানে রয়েছে লাল-হলুদ ব্রিগেড। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ওড়িশা এফসি রয়েছে ৮ নম্বরে।

বন্ধ করুন