বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL খেলবে, অথচ ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় পাস করতেই পারল না SC East Bengal
এএফসি-র ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় পাশ করতে পারল না এসসি ইস্টবেঙ্গল।
এএফসি-র ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় পাশ করতে পারল না এসসি ইস্টবেঙ্গল।

ISL খেলবে, অথচ ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় পাস করতেই পারল না SC East Bengal

  • এফএসডিএল কর্তারা যে দিন এই মরশুমের ক্লাব লাইসেন্সিংয়ের জন্য যে দিন আইএসএলের সব ক্লাবগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে মিটিং করেছিলেন, সেইদিন উপস্থিত ছিলেন এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দারও। প্রশ্ন উঠেছে, এর পরেও কী করে ক্লাব লাইসেন্সিংয়ে পাশ করতে পারল না লাল-হলুদ?

শেষ পর্যন্ত এএফসি-র ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় পাশ করতেই পারল না এসসি ইস্টবেঙ্গল। তবে কোভিড পরিস্থিতির কারণ দেখিয়ে এই বছর ছাড় দিয়ে আইএসএল খেলার অনুমতি যাতে দেওয়া হয়, তার জন্য এএফসির কাছে আবেদন করতে চলেছে লাল-হলুদ কর্তৃপক্ষ।

ফুটবলার সই করানোর ব্যাপারে অনেক দেরীতে তারা কাজ শুরু করে। তবে ক্লাব লাইসেন্সিংয়ের ব্যাপারে শুরু থেকেই অন্যান্য ক্লাবের মতো পর্যাপ্ত সময়ই পেয়েছিলেন এসসি ইস্টবেঙ্গলের কর্তারা। এদিকে এটিকে মোহনবাগান ক্লাব লাইসেন্সিং পাশ করে গিয়েছে।

এফএসডিএল কর্তারা যে দিন এই মরশুমের ক্লাব লাইসেন্সিংয়ের জন্য যে দিন আইএসএলের সব ক্লাবগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে মিটিং করেছিলেন, সেইদিন উপস্থিত ছিলেন এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দারও। প্রশ্ন উঠেছে, এর পরেও কী করে ক্লাব লাইসেন্সিংয়ে পাশ করতে পারল না লাল-হলুদ?

অন্যান্য সময় ক্লাব লাইসেন্সিংয়ের শর্তগুলি পূরণ করাটা বেশ চ্যালেঞ্জিং হয়। কিন্তু করোনার জন্য আইএসএলের সব ম্যাচই হোম এবং অ্যাওয়ে গোয়াতেই হচ্ছে। যা পুরোটাই নিয়ন্ত্রণ করছেন আইএসএল কর্তারা। এমনকী, লাইসেন্সিংয়ে হোম গ্রাউন্ডের মতো নিজেদের প্র‌্যাকটিস মাঠও দেখানোর দরকার পড়ছে না। তবু কেন এসসি ইস্টবেঙ্গল পাস করতে পারল না, সেটা ভেবেই হতবাক ভারতীয় ফুটবল মহল।

বন্ধ করুন