বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সিরি এ-তে খেলা ডিফেন্ডারকে সই করিয়ে ফের চমক দিল SC East Bengal
ফ্রাঞ্জো প্রস
ফ্রাঞ্জো প্রস

সিরি এ-তে খেলা ডিফেন্ডারকে সই করিয়ে ফের চমক দিল SC East Bengal

  • গত বছর এসসি ইস্টবেঙ্গলের সবচেয়ে দূর্বলতার জায়গা ছিল রক্ষণই। আর এ বার সেই রক্ষণকে আগেভাগে শক্তিশালী করছে লাল-হলুদ ব্রিগেড। ‘এ’ লিগে খেলা টমিস্লাভ মর্সেলার পর এ বার তাই সিরি-এ'তে খেলা ফ্রাঞ্জো প্রসকে দলে নিয়ে রক্ষণকে আরও মজবুত করল তারা।

দেরী করে হলেও এসসি ইস্টবেঙ্গল খুব দ্রুত নিজেদের দল সাজিয়ে নিচ্ছে। স্বদেশী ফুটবলারদের পর এ বার একে একে বিদেশি ফুটবলারদেরকেও সই করাচ্ছে লাল-হলুদ ব্রিগেড। সেই তালিকায় নতুন সংযোজন ক্রোয়েশিয়ার ফুটবলার ফ্রাঞ্জো প্রস।

আমির ডেরভিসেভিচ, টমিস্লাভ মর্সেলার পর এ বার ক্রোয়েশিয়ার ফুটবলার ফ্রাঞ্জো প্রসের সঙ্গে এক বছরের চুক্তি করল লাল-হলুদ ব্রিগেড। বুধবার এসসি ইস্টবেঙ্গল নিজেদের সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছে।

দেরী করে করে টিম গড়তে শুরু করলেও একের পর এক হাইপ্রোফাইল বিদেশি ফুটবলারকে সই করিয়ে চমকে দিচ্ছে এসসি ইস্টবেঙ্গল। ইতালির জনপ্রিয় ক্লাব লাজিওর যুব দল এবং সিনিয়র দলে খেলা প্রসকে সই করানো কিন্তু সহজ ছিল না। সিরি এ-তে খেলা ২৫ বছরের ডিফেন্ডার লাজিও ছাড়াও ইউরোপের বেশ কিছু বড় ক্লাবে খেলে ফেলেছেন। ইতালির দ্বিতীয় ডিভিশনের খেলা দিয়ে শুরু করেছিলেন প্রস। তার পর তিনি সিরি-এ'তে খেলেন। এ ছাড়াও ক্রোয়েশিয়া ও সাইপ্রাসের প্রথম ডিভিশনের ক্লাবে খেলারও অভিজ্ঞতা রয়েছে তাঁর।

প্রস ইতিমধ্যে ক্লাব ফুটবলে মোট ১০৭টি ম্যাচ খেলে ফেলেছেন। সদ্য ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশনের ক্লাব স্লাভেন বেলুপোতে খেলেছিলেন তিনি। ফলে একেবারে ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশন লিগ থেকে সরাসরি আইএসএলে যোগ দিতে আসছেন ফ্রাঞ্জো প্রস।

গত বছর এসসি ইস্টবেঙ্গলের সবচেয়ে দূর্বলতার জায়গা ছিল রক্ষণই। আর এ বার সেই রক্ষণকে আগেভাগে শক্তিশালী করছে লাল-হলুদ ব্রিগেড। ‘এ’ লিগে খেলা টমিস্লাভ মর্সেলার পর এ বার তাই সিরি-এ'তে খেলা ফ্রাঞ্জো প্রসকে দলে নিয়ে রক্ষণকে আরও মজবুত করল তারা।

বন্ধ করুন