বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কলকাতা লিগের বলই গড়াল না, তার আগে অবনমনের আশঙ্কা ঘিরে ধরেছে লাল-হলুদকে

কলকাতা লিগের বলই গড়াল না, তার আগে অবনমনের আশঙ্কা ঘিরে ধরেছে লাল-হলুদকে

ইস্টবেঙ্গল কি কলকাতা লিগ খেলবে?

ইতিমধ্যে ফার্স্ট ডিভিশনের ক্লাবগুলো কলকাতা লিগ খেলতে চাইছে। সেক্ষেত্রে অন্য ডিভিশনের খেলা হলে, আর ইস্টবেঙ্গল না খেললে, তাদের অবনমন নিশ্চিত।

ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে শ্রী সিমেন্টের জট কি আদৌ কাটবে? এই নিয়ে তীব্র জল্পনা রয়েছে। তারই মাঝেই অবশ্য এসসি ইস্টবেঙ্গলকে রেখে কলকাতা লিগের ক্রীড়াসূচি তৈরি করে ফেলল আইএফএ। তবে সোমবার কলকাতা লিগের বৈঠকে এসসি ইস্টবেঙ্গলের তরফে কোনও প্রতিনিধি যোগ দেননি। বাকি ১৩টি দলের প্রতিনিধি অবশ্য উপস্থিত ছিলেন। এ দিনের বৈঠকের পর আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় পরিষ্কার জানিয়ে দেন, ‘এসসি ইস্টবেঙ্গল যদি না খেলে, তবে তাদের অবনমনও হয়ে যেতে পারে।’

তবে এই বছর তো অন্য ডিভিশনের ম্যাচ নেই। সেক্ষেত্রে অবনমন হবে কী করে? আইএফএ সচিবের দাবি, ‘অন্য ডিভিশনের ম্যাচ হতেও পারে। ক্লাবগুলো খেলতে চাইলে আমাদের আপত্তি নেই। ফার্স্ট ডিভিশনের ক্লাবই যেমন খেলতে চাইছে। সেক্ষেত্রে অন্য ডিভিশনের খেলা হলে, আর ইস্টবেঙ্গল না খেললে অবনমন নিশ্চিত।’ জানা গিয়েছে, ফার্স্ট ডিভিশনের টিমগুলো লিগ খেলতে আগ্রহ দেখিয়েছে। সেক্ষেত্রে হয়তো বাকি ডিভিশনের ম্যাচগুলোও হতে পারে।

জয়দীপ মুখোপাধ্যায়ের বক্তব্য অনুযায়ী, ইস্টবেঙ্গলকে ইতিমধ্যে একটি চিঠি দেওয়া হয়েছে। তারা কী করতে চাইছে, জানতে চেয়ে। সোমবার নাকি কলকাতা লিগের বৈঠকের সময় ইস্টবেঙ্গলের অন্যতম প্রধান কর্তা দেবব্রত সরকার ফোনে জানিয়েছেন, তারা লিগ খেলতে আগ্রহী। এ দিকে আবার এসসি ইস্টবেঙ্গলের তরফেও ই-মেল মারফৎ একই কথা জানানো হয়েছে। এবং তারা কিছু সমস্যার কারণে এই বৈঠকে যোগ দিতে পারছেন না বলেও জানিয়েছে। আইএফএ সচিবের দাবি, ‘আমরা একটি ক্লাবের জন্য দীর্ঘ দিন অপেক্ষা করতে পারব না। ওদের আরও একটা চিঠি দেওয়া হবে। সাত দিনের মধ্যে ওরা যদি কিছু না জানায়, সেক্ষেত্রে আমাদের সংবিধান অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল লিগের একেবারে শেষে জায়গা পাবে। আর এ বার লিগে যদি অবনমন থাকে, তারা প্রিমিয়ার ডিভিশন থেকে নেমেও যেতে পারে।’ উল্লেখ্য, ইস্টবেঙ্গল এখনও কোনও প্লেয়ার সই করায়নি, বা দল তৈরি করার জন্য উদ্যোগ নেয়নি। কী ভাবে তারা লিগে অংশ নেবে, তা নিয়েই জোর জল্পনা চলছে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.