বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL- শুরুতেই খেলব না মোহনবাগানের বিরুদ্ধে, নয়া আবদার করেছিল ইস্টবেঙ্গল
রয় কৃষ্ণার সঙ্গে প্রবীর দাস(ছবি:টুইটার)
রয় কৃষ্ণার সঙ্গে প্রবীর দাস(ছবি:টুইটার)

ISL- শুরুতেই খেলব না মোহনবাগানের বিরুদ্ধে, নয়া আবদার করেছিল ইস্টবেঙ্গল

  • সকল ফুটবলপ্রেমীর যাবতীয় আগ্রহ রয়েছে এসসি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগানের ডার্বি ম্যাচকে ঘিরে। লিগের প্রথম দিকে মোহনবাগানের মুখোমুখি হতে চাইছেনা ইস্টবেঙ্গল।

সোমবার সরকারি ভাবে আইএসএলের ক্রীড়াসূচি ঘোষণা হওয়ার কথা। অষ্টম আইএসএল শুরু হওয়ার কথা ১৯ নভেম্বর। উদ্বোধনী ম্যাচে এটিকে-মোহনবাগান খেলতে পারে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। তবে সকল ফুটবলপ্রেমীর যাবতীয় আগ্রহ রয়েছে এসসি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগানের ডার্বি ম্যাচকে ঘিরে। লিগের প্রথম দিকে মোহনবাগানের মুখোমুখি হতে চাইছেনা ইস্টবেঙ্গল। 

আইএসএলের ক্রীড়াসূচি নিয়ে উৎকণ্ঠার মধ্যেই লাল-হলুদ শিবিরে জোরকদমে চলছে বিদেশি ফুটবলার নির্বাচনের কাজ। এই মরশুমে ছ’জন বিদেশি নেওয়া হবে। ইতিমধ্যেই চুক্তি হয়ে গিয়েছে স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির দেরভিসেভিচের সঙ্গে। সদ্য নিযুক্ত কোচ ম্যানুয়েল মানলো দিয়াসের সঙ্গে আলোচনা করেই দ্রুত বাকি বিদেশিদের চূড়ান্ত করে ফেলতে চান লাল-হলুদ কর্তারা। এখনও দল গঠন করে উঠতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। এমন অবস্থায় আইএসএল-এর প্রথম ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে নেমে গতবারের মতো চাপে পড়তে চায় না তারা। বেশ কিছু ম্যাচের পরে দলকে ছন্দে এনে তবেই চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে মাঠে নামতে চাইছে এসসি ইস্টবেঙ্গল।

আইএসএলের গত মরশুমে, অভিষেক ম্যাচে এসসি ইস্টবেঙ্গলের যাত্রা শুরু হয়েছিল ডার্বির মাধ্যমে। এটিকে-মোহনবাগানের কাছে ০-২ হেরে সে বার মাঠ ছেড়েছিল লাল-হলুদ ব্রিডেগ। অষ্টম আইএসএলে তাই শুরুতেই ডার্বি খেলতে রাজি নন ক্লাব কর্তৃপক্ষ। পাঁচ-ছ’টি ম্যাচ খেলার পরেই হাবাসের ছেলেদের মুখোমুখি হতে চাইছে এসসি ইস্টবেঙ্গল। আসন্ন মরশুমে যাতে প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগানের মুখোমুখি হতে না হয়, তার জন্য ইতিমধ্যেই আইএসএল কর্তৃপক্ষের কাছে আর্জি জানিয়েছে লাল-হলুদ ব্রিগেড। সূত্রের খবর, গত সপ্তাহেই এসসি ইস্টবেঙ্গলের তরফে এই অনুরোধ করা হয়েছে। লাল-হলুদের কর্তাদের কথায়, ‘এফএসডিএলকে অনুরোধ করেছি, ডার্বির আগে অন্তত পাঁচ-ছ’টি ম্যাচ যেন আমাদের খেলার সুযোগ দেওয়া হয়। কারণ, আমাদের একেবারে নতুন ভাবে দল গড়তে হয়েছে। এটিকে-মোহনবাগানের সেই সমস্যা নেই।’ কেন এমন অনুরোধ করা হল তার উত্তরে এসসি ইস্টবেঙ্গল কতৃপক্ষ জানান, ‘গত মরসুমেও একই অবস্থা হয়েছিল আমাদের। পর্যাপ্ত প্রস্তুতি ছাড়াই ডার্বি খেলতে বাধ্য হয়েছিলাম। একই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেটাই ওদের দেখার অনুরোধ করেছি।’

বন্ধ করুন