বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফের চমক,চেলসির প্রাক্তন গোলকিপার কোচ এবার ইস্টবেঙ্গলে!
কিংবদন্তী চেলসি গোলকিপার পিটার চেকের সঙ্গে এসসি ইস্টবেঙ্গলের নতুন গোলকিপিং কোচ ক্লিভলি। ছবি- টুইটার (@sc_eastbengal)।
কিংবদন্তী চেলসি গোলকিপার পিটার চেকের সঙ্গে এসসি ইস্টবেঙ্গলের নতুন গোলকিপিং কোচ ক্লিভলি। ছবি- টুইটার (@sc_eastbengal)।

ফের চমক,চেলসির প্রাক্তন গোলকিপার কোচ এবার ইস্টবেঙ্গলে!

  • ইস্টবেঙ্গলের নতুন কোচ এর আগে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গেও যুক্ত ছিলেন।

দলগঠনের প্রক্রিয়া অন্যদের থেকে দেরিতে শুরু করলেও প্রতিনিয়তই চমক দিচ্ছে এসসি ইস্টবেঙ্গল। আসন্ন মরশুমের জন্য ফুটবলার নেওয়ার কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে লালহলুদের। তাই এবার দলের জন্য দক্ষ কোচিং স্টাফ নিয়োগে মনোনিবেশ করেছেন তারা। এবার দলের গোলরক্ষক কোচ হিসাবে চেলসির প্রাক্তনী লেসলি ক্লিভলির নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল।

গতকাল স্পোটর্স সায়েন্স ও ফিজিওথেরাপি এবং অ্যানালিসিস বিভাগে জোসেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাসের নাম জানানোর পর আজ রবিবার (২৬ সেপ্টেম্বর) ক্লিভলিকে দলের গোলরক্ষক কোচ হিসাবে নির্বাচনের কথা জানায় লালহলুদ শিবির। ক্লিভলির উয়েফা ‘এ’ লাইসেন্সধারী এবং দুই দশকেরও বেশি সময় ধরে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। পাশাপাশি বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করার সুবাদে ভারতের উপমহাদেশে ফুটবল নিয়ে আবেগ ও ভালবাসার সম্পর্কেও তিনি অবগত।

ইস্টবেঙ্গলের এক বিবৃতিতে তিনি জানান, ‘আমি বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার সুবাদে বিশ্বের এইভাগে ফুটবল নিয়ে সমর্থকদের উন্মাদনার বিষয়ে ভালভাবেই অবগত। এসসি ইস্টবেঙ্গল আদপেই একটি বড় ক্লাব এবং এই ক্লাবের অংশ হতে পারার সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি আমাদের দলের গোলকিপারদের নিয়ে হোমওয়ার্ক সেরে ফেলেছি এবং ওরা যাতে নিজেদের সেরাটা দিতে পারে, তারজন্য সবরকম চেষ্টাই আমি করব।’ 

এ মরশুমে এসসি ইস্টবেঙ্গলে তেকাঠির নীচে গোল আগলানোর দায়িত্ব থাকবে অরিন্দম ভট্টাচার্য্য, শঙ্কর রায় এবং শুভম সেনের ওপর। অরিন্দম গতবার আইএসএলের সেরা গোলরক্ষক হয়েছিলেন, এবার নিজের ফর্ম ধরে রাখতে অভিজ্ঞ ক্লেভলি নিশ্চয়ই তাঁকে সাহায্য করবেন। পেটার চেক, এডউইন ভ্যান ডে সারদের মতো কিংবদন্তী গোলরক্ষকদের সঙ্গেও কিন্তু ক্লেভলি অতীতে একই কাজ করে এসেছেন। তাই অরিন্দমও যে আরও উন্নতি করবেন, এমনটা আশা করাই যায়।

বন্ধ করুন