বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলতে চায় SC ইস্টবেঙ্গল! ATK মোহনবাগান নিয়ে হাবাসের কী পরিকল্পনা?
মুম্বইয়ের বিরুদ্ধে নামার আগে এসসি ইস্টবেঙ্গলের অনুশীলন (ছবি:টুইটার) 
মুম্বইয়ের বিরুদ্ধে নামার আগে এসসি ইস্টবেঙ্গলের অনুশীলন (ছবি:টুইটার) 

মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলতে চায় SC ইস্টবেঙ্গল! ATK মোহনবাগান নিয়ে হাবাসের কী পরিকল্পনা?

অনুমান করা হচ্ছে, এ বারও প্রস্তুতি ম্যাচ না খেলেই প্রতিযোগিতায় নামবে এটিক মোহনবাগান। অন্যদিকে মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলবে SC ইস্টবেঙ্গল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলে নিজেদের শক্তি বুঝতে চান এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ। ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগ। টুর্নামেন্টের প্রথম দিনে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নামবে এটিকে-মোহনবাগান। ২১ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচে এসসি ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ জামশেদপুর এফসি। এমন অবস্থায় মাঠে নামার আগে আপাতত প্রস্তুতিতে মগ্ন কলকাতার দুই বড় দল এটিকে-মোহনবাগান, এসসি ইস্টবেঙ্গল। দু’দলের কোচই স্পেনীয়। একদিকে এটিকে-মোহনবাগানের প্রশিক্ষক আন্তোনিও লোপেজ হাবাস, অন্যদিকে এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হোসে ম্যানুয়েল ‘মানোলো’ ডিয়াজ।  

গত বারের মতো এ বারও কোনও প্রস্তুতি ম্যাচ নিয়ে আগাম ঘোষণা করেননি হাবাস। অনুমান করা হচ্ছে, এ বারও প্রস্তুতি ম্যাচ না খেলেই প্রতিযোগিতায় নামবে এটিকে-মোহনবাগান। সেখানে লাল-হলুদ শিবিরে প্রস্তুতি ম্যাচের পরিকল্পনা তুঙ্গে। রবিবার, ১৪ নভেম্বর গত বারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে এসসি ইস্টবেঙ্গল। গত মরসুমে সবুজ-মেরুন জার্সি গায়ে খেলে যাওয়া অস্ট্রেলীয় ব্র্যাড ইনম্যান, মরক্কোর আহমেদ জাহু, স্পেনীয় ইগর আঙ্গুলো, সেনেগালের মোর্তাদা ফলের মতো ভারতীয় ফুটবলে খেলে যাওয়া বিদেশিরা রয়েছেন মুম্বই দলে। এ ছাড়াও রাহুল ভেকে, রওলিন বর্জেস, বিপিন সিংহ, রেনিয়ার ফার্নান্দেসের মতো প্রথম সারির ভারতীয় ফুটবলারেরা রয়েছেন এই দলে। সে কারণেই এসসি ইস্টবেঙ্গল কোচ মানোলো প্রস্তুতি ম্যাচের জন্য বেছেছেন মুম্বইয়ের দলটিকে।

এসসি ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল (মানোলো) ডিয়াজের যুক্তি, গত বারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে খেললে লাল-হলুদ জার্সিধারী ড্যানিয়েল চিমা, মহম্মদ রফিক-সহ বাকিরা কী অবস্থায় রয়েছেন এবং প্রথম ম্যাচের আগে কোন কোনও জায়গায় উন্নতি দরকার তা বুঝে নিতে পারবেন। পাশাপাশি, মুম্বই সিটি এফসি-কে প্রস্তুতি ম্যাচে হারালে বা রুখে দিতে পারলে মনোবল বাড়িয়ে প্রতিযোগিতা শুরু করা যাবে। বৃহস্পতিবার সকালে পুরোদমে অনুশীলন হয়েছে দলের। সেখানে বিভিন্ন ছকে দলকে খেলিয়ে দেখে নেন মানলো দিয়াস। এসসি ইস্টবেঙ্গল যখন প্রস্তুতি ম্যাচের জন্য তৈরি হচ্ছে, তখন তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশী ক্লাবেও প্রস্তুতি চরমে।

কোয়রান্টিন পর্ব কাটিয়ে বৃহস্পতিবারই দলের সঙ্গে অনুশীলনে নামলেন সুমিত রাঠি এবং দীপক টাংরি। এ বারও কোনও প্রস্তুতি ম্যাচ নিয়ে আগাম ঘোষণা করেননি হাবাস। অনুমান করা হচ্ছে, এ বারও প্রস্তুতি ম্যাচ না খেলেই প্রতিযোগিতায় নামবে এটিকে-মোহনবাগান।

বন্ধ করুন