বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এসসি ইস্টবেঙ্গল আর পাঁচটা সাধারণ দলের মতোই, অবজ্ঞার সুর হাবাসের গলায়!

এসসি ইস্টবেঙ্গল আর পাঁচটা সাধারণ দলের মতোই, অবজ্ঞার সুর হাবাসের গলায়!

আন্তোনিও লোপেজ হাবাস।

প্রথম ম্যাচে যেখানে মোহনবাগান জিতেছে ৪-২ গোলে । সেখানে ইস্টবেঙ্গল প্রথমে এগিয়ে গিয়ে ও ১-১ ফলে ম্যাচ ড্র করে। এমন আবহে দাঁড়িয়ে মোহনবাগান কোচ হাবাসের গলাতে ইস্টবেঙ্গলের জন্য শোনা গেল কিছুটা অবজ্ঞার সুর। আর পাঁচটা ম্যাচের থেকে এই ম্যাচকে আলাদা করে দেখছেন না, সে কথা পরিষ্কার করে জানিয়ে দিলেন হাবাস।

শুভব্রত মুখার্জি: চলতি আইএসএলের মরসুম সবে মাত্র শুরু হয়েছে। মরসুমের প্রথম ম্যাচে কলকাতার দুই প্রধান এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গলের ভাগ্য সম্পূর্ণ আলাদা ভাবে লেখা হল। প্রথম ম্যাচে যেখানে মোহনবাগান জিতেছে ৪-২ গোলে । সেখানে ইস্টবেঙ্গল প্রথমে এগিয়ে গিয়ে ও ১-১ ফলে ম্যাচ ড্র করে। এমন আবহে দাঁড়িয়ে মোহনবাগান কোচ হাবাসের গলাতে ইস্টবেঙ্গলের জন্য শোনা গেল কিছুটা অবজ্ঞার সুর। আর পাঁচটা ম্যাচের থেকে এই ম্যাচকে আলাদা করে দেখছেন না, সে কথা পরিষ্কার করে জানিয়ে দিলেন হাবাস। ইস্টবেঙ্গল ম্যাচকে সাধারণ ম্যাচ বলেই ব্যাখ্যা করলেন তিনি।

প্রথম ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে মোহনবাগানের হয়ে দু'টো গোল করেছিলেন বিদেশি হুগো বৌমাস। রয় কৃষ্ণ-বৌমাস জুটি যে ২৭ তারিখ ডার্বিতে ইস্টবেঙ্গল ডিফেন্ডারদের মাথা ব্যথার কারণ হতে চলেছেন, তা বলাই বাহুল্য।

এটিকে মোহনবাগানের হেড কোচ আন্তোনিও হাবাস অবশ্য দলের এই পারফরম্যান্সের পরেও বেশ অখুশি। ম্যাচের দ্বিতীয়ার্ধে মোহনবাগানের বল পজেশন অনেকটাই কম ছিল। মিডফিল্ডে আধিপত্য বারবার বিস্তার করেছিল কেরল ব্লাস্টার্স। ২৭ তারিখ তাই ডার্বির আগে দলের ফাঁক ফোকরগুলো মেরামত করে নিতে উদ্যোগী হয়েছেন হাবাস। অনুশীলনটা আরও আঁটোসাঁটো ভাবে করাচ্ছেন হাবাস।

হাবাস জানিয়েছেন, ‘ম্যাচের দ্বিতীয়ার্ধে দলের পারফরম্যান্স নিয়ে খুশি নই। কারণ গোটা দলই রিল্যাক্স মুডে চলে গিয়েছিল খানিকক্ষণের জন্য। ও (বৌমাস) বেশ ভালো ফুটবলার। তবে দলে প্রত্যেক ফুটবলারকেই সেরা ফর্মটা ধরে রাখতে হবে।’

৬৪ বছর বয়সী হাবাস ডার্বি নিয়ে আলাদা চাপ নিতে রাজি নন। বিদেশি ফুটবলারদের খেলার মান উন্নয়নের জন্যও তিনি নজর দেবেন বলে জানিয়েছেন। সমর্থকদের আশ্বস্ত করে তিনি বলেন, দলের গড় বয়স কম। বেশ কিছু ভাল মানের ভারতীয় ফুটবলার রয়েছেন। যারা চলতি মরসুমে জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারবে বলেই তাঁর আশা।

আসন্ন ডার্বি প্রসঙ্গে হাবাস বলেছেন, ‘ইস্টবেঙ্গল ম্যাচ আমার কাছে অন্য সাধারণ ম্যাচের মত। কারণ এই ম্যাচে জিতলে আমরা তো অতিরিক্ত ৫-৬ পয়েন্ট পাব না। ৩ পয়েন্টই পাব। ফলে ম্যাচটাকে আমি আর পাঁচটা ম্যাচের মতোই খেলতে চাই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.