বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন কোচ রিভেরার অধীনে অবশেষে অনুশীলন শুরু লাল-হলুদের, SC EB পারবে এ বার জয়ে ফিরতে?
অনুশীলে নেমে পড়লেন লাল-হলুদের নতুন কোচ মারিয়ো রিভেরা।
অনুশীলে নেমে পড়লেন লাল-হলুদের নতুন কোচ মারিয়ো রিভেরা।

নতুন কোচ রিভেরার অধীনে অবশেষে অনুশীলন শুরু লাল-হলুদের, SC EB পারবে এ বার জয়ে ফিরতে?

  • মারিয়ো রিভেরা লাল-হলুদে যোগ দেওয়ার পর থেকে আইএসএলের নিয়ম মেনে বাধ্যতামূলক আইসোলেশনে ছিলেন। ততদিন স্টপগ্যাপ কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন রেনেডি সিং। তার পর আবার লাল-হলুদে করোনা হানা দেওয়ায় পুরো দল আইসোলেশনে ছিল। সোমবার শেষ পর্যন্ত নতুন কোচের অধীনে অনুশীলন শুরু করল লাল-হলুদ ব্রিগেড।

নতুন লক্ষ্য নিয়ে নতুন কোচের অধীনে অনুশীলন শুরু করে দিল এসসি ইস্টবেঙ্গল। করোনার জেরে দীর্ঘদিন হোটেলে বন্দি থাকার পর অবশেষে সোমবার থেকে তারা অনুশীলনে নেমে পড়ল। এই প্রথম কোচ হিসেবে অনুশীলনে নামলেন মারিয়ো রিভেরা।

মারিয়ো রিভেরা লাল-হলুদে যোগ দেওয়ার পর থেকে আইএসএলের নিয়ম মেনে বাধ্যতামূলক আইসোলেশনে ছিলেন। ততদিন স্টপগ্যাপ কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন রেনেডি সিং। তার পর আবার লাল-হলুদে করোনা হানা দেওয়ায় পুরো দল আইসোলেশনে ছিল। সোমবার শেষ পর্যন্ত নতুন কোচের অধীনে অনুশীলন শুরু করল লাল-হলুদ ব্রিগেড।

বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। সব ঠিকঠাক থাকলে এখনও পর্যন্ত এই ম্যাচ হওয়া নিয়ে কোনও সংশয় নেই। কারণ দু'টি দলই যদি খেলার পরিস্থিতিতে থাকে, তা হলে ম্যাচ হতে বাধা নেই। তবে যে ভাবে অন্যান্য দলগুলোর মধ্যে করোনা সংক্রমণ বাড়ছে, এবং একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে, তাতে শেষ মুহূর্ত কী হয়, সেটাই দেখার! শনিবার, রবিবার এবং সোমবার- পরপর তিন দিন আইএসএলের ম্যাচ বাতিল হয়েছে। 

শনিবার এটিকে মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসি ম্যাচ বাতিল হয়েছে। রবিবার স্থগিত হয়ে গিয়েছে আইএসএল-এর কেরালা ব্লাস্টার্স বনাম মুম্বই সিটি এফসি ম্যাচও। সোমবার আবার বাতিল হয়েছে হায়দরাবাদ এফসি এবং জামশেদপুর এফসি ম্যাচ। তারও আগে ওড়িশা এফসি-র সঙ্গে সবুজ-মেরুনের ম্যাচ স্থগিত হয়েছিল। তবে একের পর এক ম্যাচ স্থগিত হলেও, আইএসএল বন্ধ করতে রাজি নয় কর্তৃপক্ষ।

এ দিকে এসসি ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত আইএসএলের কোনও ম্যাচে জয় পায়নি। ১১ ম্যাচের মধ্যে তারা ৫টিতেই হেরেছে। ৬টি ম্যাচ ড্র করেছে। ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার লাস্টবয় তারা। এ বার নতুন কোচ মারিয়োর ছোঁয়ায় লাল-হলুদ জয়ে ফেরে কিনা, সেটাই দেখার!

বন্ধ করুন