বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SC EB vs FCG: এ বার ISL-এর প্রথম ম্যাচ জিতে বহু লজ্জার নজিরের হাত থেকে মুক্তি পেল লাল-হলুদ
জোড়া গোল করেছেন এসসি ইস্টবেঙ্গলের নওরেম।
জোড়া গোল করেছেন এসসি ইস্টবেঙ্গলের নওরেম।

SC EB vs FCG: এ বার ISL-এর প্রথম ম্যাচ জিতে বহু লজ্জার নজিরের হাত থেকে মুক্তি পেল লাল-হলুদ

  • এফসি গোয়াকে ২-১ হারিয়ে অবশেষে লাস্টবয়ের তকমা ঘোচাল এসসি ইস্টবেঙ্গল। ১১ নম্বর জায়গা ছেড়ে তারা উঠে এল লিগ তালিকার ১০-এ। ১২ ম্যাচের মধ্যে ৬টিতে ড্র করেছে লাল-হলুদ ব্রিগেড। ৫টি ম্যাচ হেরেছে। আর এফসি গোয়ার বিরুদ্ধে একমাত্র ম্যাচে জয় ছিনিয়ে নিল তারা। তাদের পয়েন্ট ৯। ১১ নম্বরে নেমে গেল নর্থ-ইস্ট ইউনাইটেড।

নতুন কোচ মারিয়ো রিভেরার ছোঁয়ায় অবশেষে ভাগ্য ফিরল এসসি ইস্টবেঙ্গলের। বহু লজ্জার নজিরের হাত থেকে মুক্তি পেল তারা। এই বছর আইএসএলের প্রথম জয় পেল রিভেরার টিম। গত বছর থেকে ধরলে ১৫ ম্যাচ পর জয়ের স্বাদ পেল লাল-হলুদ ব্রিগেড। আর বাম্বোলিমের অ্যাথলেটিক স্টেডিয়ামে প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল। এর আগে এই স্টেডিয়ামে ৭টি ম্যাচ খেলেও কখনও জিততে পারেনি তারা।

19 Jan 2022, 09:53:01 PM IST

ম্যাচ শেষ, এই বার আইএসএলে প্রথম জয় লাল-হলুদের

নওরেমের জোড়া গোলে এফসি গোয়াকে ২-১ হারিয়ে মরশুমের প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল। অবশেষে ম্যাচ জিততে না পারার লজ্জা থেকে তারা মুক্তি পেল। যদিও এ দিন এফসি গোয়াই ভালো খেলেছে। কিন্তু ডেরেক পেরেরার টিমের দু'টো ভুলের সুযোগ নিয়ে ২ গোল করেন নওরেম। ইস্টবেঙ্গলের প্রথম গোলের পর সমতা ফিরিয়েছিল এফসি গোয়া। কিন্তু লাল-হলুদের দ্বিতীয় গোলের পর আর সমতা ফেরাতে পারেনি তারা।

তবে লাল-হলুদের ডিফেন্সের নিঃসন্দেহে কিছুটা হলেও উন্নতি হয়েছে। কারণ এর আগে গোল করলেও, বারবার গোল হজম করে পয়েন্ট নষ্ট করতে হয়েছে লাল-হলুদকে। খারাপ রক্ষণের জেরেই কখনও ম্যাচ ড্র হয়েছে, কখনও আবার হারতে হয়েছে। তবে এ দিন নওরেম জোড়া গোল পেলেও আক্রমণ ভাগে ভালো বিদেশি স্ট্রাইকারের অভাবটা বেশ ভালো ভাবেই বোঝা যাচ্ছিল মারিয়ো রিভেরার দলের।

19 Jan 2022, 09:27:27 PM IST

৯০ মিনিট: ৭ মিনিট ইনজুরি টাইম

নির্দিষ্ট সময়ের খেলা শেষ। এখনও ২-১ এগিয়ে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। ৭ মিনিট ইনজুরি টাইম দিয়েছে। এই সময়ে যা খুশি হতে পারে। এফসি গোয়া গোলের জন্য মরিয়া। তাদের ক্রমাগত আক্রমণের জেরে লাল-হলুদের রক্ষণ সজাগ থাকতে হচ্ছে। একটি ভুল মানেই, খেলার ফল পুরো পাল্টে যাওয়া। এসসি ইস্টবেঙ্গল প্রাণপণে রক্ষণ সামলানোর চেষ্টা করে চলেছে। 

19 Jan 2022, 09:21:21 PM IST

৮২ মিনিট: ২-১ এগিয়ে এসসি ইস্টবেঙ্গল

পেনাল্টি বক্সের ভিতর লাল-হলুদের প্লেয়ার ফাউল করে  এফসি গোয়ার প্লেয়ারকে। নিশ্চিত একটি পেনাল্টি দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে রেফারির বিরুদ্ধে। ক্ষুব্ধ গোয়ার প্লেয়াররা।

19 Jan 2022, 09:10:41 PM IST

৭৫ মিনিট: এসসি ইস্টবেঙ্গলে পরিবর্তন এবং ড্রিঙ্কস ব্রেক

জোড়া গোলদাতা নওরেমকে তুলে জ্যাকিচাঁদ সিং-কে নামালেন রিভেরা।

19 Jan 2022, 09:07:41 PM IST

৬৯ মিনিট: এসসি ইস্টবেঙ্গলের পরিবর্তন

আইবান ডোহলিং-এর সঙ্গে সংঘর্ষে মাথায় চোট পেয়েছিলেন।  বাড়তি ঝুঁকি না নিয়ে, তাঁকে তুলে তাই বলবন্ত সিং-কে নামালেন রিভেরা। 

19 Jan 2022, 09:05:02 PM IST

৬৫ মিনিট: জোড়া পরিবর্তন এফসি গোয়ার

আইরাম ক্যাব্রেরার জায়গায় দেবেন্দ্র মুরগাওকরকে নামাল গোয়া।

মাকানের জায়গায় নামলেন সেভিয়ার গামা।

19 Jan 2022, 08:55:27 PM IST

৫৫ মিনিট: ২-১ এগিয়ে এসসি ইস্টবেঙ্গলই

একের পর এক কর্নার। একের পর এক গোলের সুযোগ তৈরি করা। লাল-হলুদের রক্ষণকে রীতিমতো চাপে রেখেছে এফসি গোয়া। অরিন্দম ভট্টাচার্যকে একটুও স্বস্তিতে থাকতে দিচ্ছে না ডেরেক পেরেরার টিম। ভালো খেলেও এখনও তারা সমতা ফেরাতে পারেনি।

19 Jan 2022, 08:41:38 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

ডিফেন্সকে আরও মজবুত করতে মহম্মদ রফিকের বদলে রাজু গায়কোয়াড়কে নামালেন মারিয়ো রিভেরা। ২-১ এগিয়ে রয়েছে লাল-হলুদ। কোনও ভাবেই তারা আর গোল খেতে চায় না। এ দিকে এফসি গোয়া গোলের জন্য মুখিয়ে থাকবে। প্লে-অফের কথা মাথায় রেখে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট মরিয়া গোয়ার টিম।

19 Jan 2022, 08:24:54 PM IST

বিরতি: ২-১ এগিয়ে রয়েছে এসসি ইস্টবেঙ্গল

প্রথমার্ধের খেলা শেষ। এফসি গোয়া দুরন্ত খেলছে। তবে তাদের দু'টো ভুলের সুযোগ নিয়েও কিন্তু দু'টি গোল করে ফেলেছে এসসি ইস্টবেঙ্গল। গোয়া অবশ্য ১ গোলশোধ করেছে। তবে বিরতিতে ২-১ এগিয়ে লাল-হলুদ বাহিনী।

19 Jan 2022, 08:23:44 PM IST

ইনজুরি টাইম: হলুদ কার্ড এফসি গোয়ার প্লেয়ারকে

এফসি গোয়ার আলেজান্ডার জেসুরাজ ফাউল করে হলুদ কার্ড দেখলেন।

19 Jan 2022, 08:21:02 PM IST

৪৫ মিনিট: ২-১ এগিয়ে এসসি ইস্টবেঙ্গল

প্রথমার্ধের নির্দিষ্ট ৪৫ মিনিটের খেলা হয়ে গিয়েছে। ৩ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। ২-১ এগিয়ে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। 

19 Jan 2022, 08:19:46 PM IST

৪২ মিনিট: ২-১ করলেন নওরেম

ফের এফসি গোয়ার মিস পাস। সেই মিস পাস ধরেই আবারও এসসি ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন নওরেম। তবে বলটি এমন ভাবে গোললাইন ক্রস করেই আবার গোলের বাইরে বের হয়ে এসেছিল, সেটা প্রথম গোল হয়েছে, সেটা বুঝে ওঠা যায়নি।। রেফারিও বুঝতে পারেননি। তবে সহকারী রেফারি গোলের সঙ্কেত দেন। পরে রিপ্লেতেও দেখা যায়, বলটি গোললাইন ক্রস করেছিল। স্বাভাবিক ভাবেই নওরমের জোড়া গোলে বিরতির আগেই ২-১ করে ফেলল এসসি ইস্টবেঙ্গল।

19 Jan 2022, 08:13:17 PM IST

৩৭ মিনিট: ১-১ করল এফসি গোয়া

অর্টিজের থ্রু পাস ধরে দুরন্ত শট আলবার্ট নোগুয়েরার। দ্বিতীয় পোস্টে এত সুন্দর বলটি তিনি রাখলেন, অরিন্দমের কিছুই করার ছিল না। তাঁকে প্রতিরোধ করার মতো কোনও ডিফেন্ডার তখন নোগুয়েরার আশেপাশে ছিলেন না। বিরতির আগেই ১-১ করে ফেলল ডেরেক পেরেরার এফসি গোয়া।

19 Jan 2022, 08:05:48 PM IST

৩২ মিনিট: ড্রিঙ্কস ব্রেক

৩১ মিনিটে আইরাম ক্যাব্রেরার গোলমুখী একটি দুরন্ত শট সেভ করলেন এসসি ইস্টবেঙ্গলের কিপার অরিন্দম ভট্টাচার্য। লাল-হলুদকে মারাত্মক চাপে রাখলেও গোলের মুখ এখনও খুলতে পারেনি এফসি গোয়া। নওরমের গোলে ১-০ এগিয়েই রয়েছে এসসি ইস্টবেঙ্গল।

19 Jan 2022, 07:57:21 PM IST

২৫ মিনিট: ম্যাচে ১-০ এগিয়ে এসসি ইস্টবেঙ্গল

গোলশোধের বেশ ভালো কয়েকটি সুযোগ পেয়েছিল এফসি গোয়া। কিন্তু কাজে লাগাতে পারেনি। তবে গোয়ার টিম কিন্তু মারাত্মক চাপে রেখেছে লাল-হলুদকে।

19 Jan 2022, 07:48:42 PM IST

১৫ মিনিট: ১-০ এগিয়ে রয়েছে এসসি ইস্টবেঙ্গল

জমে উঠেছে এফসি গোয়া এবং এসসি ইস্টবেঙ্গলের ম্যাচ। লাল-হলুদ ১-০ এগিয়ে গেলেও বল পজেশনে কিন্তু এগিয়ে রয়েছে এফসি গোয়া। পিছিয়ে পড়েও কিন্তু লাল-হলুদকেই চাপে রেখেছে এফসি গোয়া। বিরতির আগে যদি ইস্টবেঙ্গল গোলের ব্যবধান বাড়াতে পারে, তবে নিঃসন্দেহে চাপ বাড়বে লাল-হলুদের।

19 Jan 2022, 07:45:55 PM IST

৯ মিনিট: ১-০ এগিয়ে গেল এসসি ইস্টবেঙ্গল

এফসি গোয়াকে নিজেদের ভুলে ব্যাক পাসের খেসারত দিতে হল। সেই বল ধরেই দুরন্ত গোল করে লাল-হলুদকে ১-০ এগিয়ে দিলেন নওরেম সিং। ম্যাচের ১০ মিনিটের মধ্যে গোল পেয়ে কিছুটা হলেও আত্মবিশ্বাস বাড়বে লাল-হলুদের। তবে এই গোল ধরে রাখাটাও কিন্তু সহজ হবে না। কারণ গোয়া গোলের জন্য ছটফট করছে।

19 Jan 2022, 07:40:31 PM IST

৫ মিনিট: ম্যাচ গোলশূন্য

এফসি গোয়া গোলের জন্য মরিয়া। লাল-হলুদও ছটফট করছে। তবে দু'দলের মধ্যে কেউই এখনও সে ভাবে বড় কোনও সুযোগ তৈরি করতে পারেনি।

19 Jan 2022, 07:33:22 PM IST

খেলা শুরু

এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ শুরু। জিততে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। নতুন কোচের হাত ধরে তারা জয়ে ফেরে কিনা, সেটাই দেখার।

19 Jan 2022, 07:19:46 PM IST

ম্যাচের আগের মুহূর্তে এফসি গোয়ার প্রস্তুতি

19 Jan 2022, 07:04:02 PM IST

এসসি ইস্টবেঙ্গল এবং এফসি গোয়ার প্রথম একাদশ

19 Jan 2022, 07:04:03 PM IST

বদলার ম্যাচ লাল-হলুদের

প্রথম রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে এফসি গোয়ার কাছে ৩-৪ হেরেছিল এসসি ইস্টবেঙ্গল। এই ম্যাচে জিততে তাই মুখিয়ে থাকবে লাল-হলুদ ব্রিগেড।

19 Jan 2022, 07:04:04 PM IST

এফসি গোয়ার এ বার আইএসএলে পারফরম্যান্স

এ বার আইএসএলের শুরুটা খুব ভালো করেনি এফসি গোয়া। তবে ধীরে ধীরে তারা লড়াইয়ে ফিরছে। ১১ ম্যাচের মধ্যে তিনটিতে তারা জিতেছে, ৪টি ম্যাচ ড্র করেছে, চারটিতে হেরেছে। ১৩ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ তালিকার ৯ নম্বরে।

19 Jan 2022, 07:14:58 PM IST

এসসি ইস্টবেঙ্গলের এ বার আইএসএলে পারফরম্যান্স

এখনও পর্যন্ত এসসি ইস্টবেঙ্গলই আইএসএলের একমাত্র দল, যারা এই মরশুমে একটিও ম্যাচ জিততে পারিনি। ১১ ম্যাচ খেলে কোনও ম্যাচ তারা জেতেনি। ৬টি ম্যাচ ড্র করেছে। ৫টি ম্যাচ হেরেছে। ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার লাস্টবয় লাল-হলুদ ব্রিগেড। নতুন কোচ মারিয়ো রিভেরার অধীনে আজ প্রথম ম্যাচ খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল। এফসি গোয়ার বিরুদ্ধে তারা আজ জয়ে ফেরে কিনা, সেটাই দেখার!

বন্ধ করুন