বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > স্পেনের নতুন কোচের বার্তা পাওয়ার পরেই জাতীয় দল থেকে অবসর নিলেন সার্জিও রামোস

স্পেনের নতুন কোচের বার্তা পাওয়ার পরেই জাতীয় দল থেকে অবসর নিলেন সার্জিও রামোস

সার্জিও রামোস (ছবি-রয়টার্স)

শেষ পর্যন্ত স্প্যানিশ ফুটবলের জাতীয় দল থেকে অবসর নিলেন সার্জিও রামোস। তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন। ২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এক টুইটের মাধ্যমে এই কথা জানিয়েছেন স্পেনের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলা তারকা ফুটবলার।

শেষ পর্যন্ত স্প্যানিশ ফুটবলের জাতীয় দল থেকে অবসর নিলেন সার্জিও রামোস। তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন। ২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এক টুইটের মাধ্যমে এই কথা জানিয়েছেন স্পেনের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলা তারকা ফুটবলার। সার্জিও রামোসের এই ঘোষণার ফলে আন্তর্জাতিক ফুটবলে রীতি মতো চাঞ্চল্য তৈরি করেছে। কারণ সার্জিও রামোসের অবসরের ফলে স্পেনের আরও এক ডিফেন্ডারের যুগের ইতি হতে চলেছে।

সার্জিও রামোস জাতীয় দলের হয়ে শেষবার ২০২১ সালের মার্চ মাসে মাঠে খেলতে নেমেছিলেন। ০২০ সালে চোট পাওয়ার পরেই ইউরো থেকে ছিটকে যান এবং তারপর থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছিলেন স্পেনের এই ডিফেন্ডার। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন সার্জিও রামোস। সবশেষ ৩৬ বছর বয়সী এই ফুটবলারের জায়গা হয়নি কাতার বিশ্বকাপেও। ২০০৫ সালে আন্তর্জাতিক ফুটবলে পা রাখা রামোস এখন বুঝতে পেরেছেন যে এখন তাঁর আর জাতীয় দল সুযোগ পাওয়া হবে না। কারণ স্পেনের টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত পরিকল্পনার ভাবনায় আর সার্জিও রামোস নেই। এই সত্যটা বুঝতে পারার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সার্জিও রামোস।

আরও পড়ুন… অবশেষে দু’বছরের চুক্তিতে PSG-তে সই করলেন সার্জিও রামোস

নিজের করা টুইটে সার্জিও রামোস লেখেন, ‘জাতীয় দলকে বিদায় জানানোর সময় এসে গেছে। আজকে সকালে আমি বর্তমান কোচ (লুইস দে লা ফুয়েন্তে) থেকে একটি কল পেয়েছি। তিনি জানিয়েছেন, যেমন পারফরম্যান্সই করি না কেন, ক্যারিয়ারে যত কিছুই করে থাকি না কেন, আমি আর কখনও তাঁর পরিকল্পনার অংশ হব না।’ রামোস আরও লেখেন, ‘আমি মনে করি যে আমার ব্যক্তিগত সিদ্ধান্তের কারণ হল আমার পারফরম্যান্স। আমাদের জাতীয় দলের প্রাপ্য স্তরে আমার পারফরমেন্স চলে না সেই কারণেই আমার পথ শেষ। কিন্তু বয়স বা অন্যান্য কারণে এটা শেষ হচ্ছে না।’ তিনি আরও লেখেন, ‘তরুণ বা কম বয়স হওয়া কোনও গুণ বা ত্রুটি নয়, এটি কেবল একটি অস্থায়ী বৈশিষ্ট্য। এটা কার্যক্ষমতা বা দক্ষতার সঙ্গে সম্পর্কিত নয়। আমি (লুকা) মডরিচ, (লিওনেল) মেসি, পেপে… এরাও তো খেলছে আমি তাদের দিকে ঈর্ষার সঙ্গে তাকাই। দুর্ভাগ্যবশত, এটি আমার সঙ্গে ঘটবে না কারণ ফুটবল সবসময় ন্যায্য হয় না এবং ফুটবল কখনওই শুধুমাত্র ফুটবল নয়।’

আরও পড়ুন… যেই ভুলটা বিরাট-শাস্ত্রী করেছিলেন, সেটা যেন রোহিত-রাহুল না করেন- টিম ইন্ডিয়াকে সতর্ক করলেন আর শ্রীধর

সার্জিও রামোস ২০১০ সালের ফিফা বিশ্বকাপ জয় ছাড়াও স্পেনের হয়ে ২০০৮ ও ২০১২ সালে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন। ১৮০ ম্যাচ খেলে তিনি স্পেনের হয়ে সর্বোচ্চ ম্যাচে অংশ নেয় খেলোয়াড়। অবসরের যাওয়ার আগে এ ডিফেন্ডার জাতীয় দলের হয়ে মোট ২৩টি গোল করেছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.