বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মাদ্রিদ ছেড়ে সার্জিও রামোসের নতুন গন্তব্য ফরাসি রাজধানী: রিপোর্ট
সার্জিও রামোস। ছবি- রয়টার্স।
সার্জিও রামোস। ছবি- রয়টার্স।

মাদ্রিদ ছেড়ে সার্জিও রামোসের নতুন গন্তব্য ফরাসি রাজধানী: রিপোর্ট

  • পিএসজিতে দুই বছরের চুক্তিতে যোগ দেওয়ার কথা রামোসের।

দেড় দশকেরও বেশি সময় এবং ৬৭১টি ম্যাচ খেলার পর মাসের শুরুতেই সার্জিও রামোসের রিয়াল মাদ্রিদ যাত্রাপথের পরিসমাপ্তি ঘটেছে। তাঁর পরবর্তী গন্তব্য নিয়ে জল্পনার অন্ত নেই। তবে রিপোর্ট অনুযায়ী স্পেনের রাজধানী থেকে ফ্রান্সের রাজধানীর উদ্দেশ্যে রওনা দিতে চলেছেন কিংবদন্তি ডিফেন্ডার।

ফরাসি সংবাদমাধ্যম RMC Sport-এর রিপোর্ট অনুযায়ী, প্যারিস সাঁ-জাঁতেই (পিএসজি) যোগ দিচ্ছেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। রিয়াল মাদ্রিদ ছাড়ার তাঁর মূল কারণ ছিল তাঁর চুক্তির মেয়াদ। ৩৫ বছর বয়সী রামোস মনে করেন এখনও কয়েক বছর তিনি উচ্চস্তরে খেলা চালিয়ে যেতে পারবেন। সেই অনুযায়ী রিয়ালের কাছে দুই বছরের চুক্তি দাবি করেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ তারকা।

তবে রিয়াল তাঁকে এক বছরের বেশি চুক্তি না দেওয়াতেই গোল বাধে। পিএসজিতেও শুরুতে তাঁকে এক বছরের চুক্তি এবং পারফরম্যান্সের ওপর ভিত্তি করে অতিরিক্ত এক বছর বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়। তবে অবশেষে তার বদলে দুই বছরের নতুন চুক্তিতেই সম্মতি জানান রামোস। সেই অনুযায়ী কথাবার্তা পাকা করতে তাঁর এজেন্ট ও ভাই রেনে বৃহস্পতিবার (১ জুলাই) প্যারিসে পৌঁছে গিয়েছিলেন।

রিয়ালের হয়ে তাঁর প্রাপ্ত বেতনের প্রায় সমপরিমাণ, ১০ মিলিয়ন ইউরো প্রতি মরশুমই পাবেন রামোস। প্যারিসে যোগ দেওয়ায় রামোসের বেশ কয়েকটি সুবিধা আছে। সার্জিও রিকো, জুয়ান বার্নাট, পাবলো সারাবিয়ার মতো স্বদেশীয়দের পাশাপাশি দলের কোচ মরিসিও পচেতিনোও স্প্যানিশভাষী। এছাড়া দুই দেশের রাজধানীর মধ্যেই বিমানে দূরত্ব মাত্র ঘন্টাখানেকের। ফলে পিএসজিতে তাঁর মানিয়ে নিতে সুবিধাই হওয়ার কথা। শীঘ্রই সরকারিভাবে রামোসের পিএসজিতে যোগদানের কথা ঘোষণা করা হবে বলে শোনা যাচ্ছে।

বন্ধ করুন