বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Serie A: চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টারকে হারিয়ে ১১ বছর পর লিগ জিতল এসি মিলান

Serie A: চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টারকে হারিয়ে ১১ বছর পর লিগ জিতল এসি মিলান

মিলানের হয়ে সাসুয়োলের বিরুদ্ধে জোড়া গোল করেন অলিভিয়ের জিরু। ছবি- এপি। (AP)

এই জয়ের ফলে ইন্টারের সমান ১৯টি লিগ খেতাব জিতে নিল এসি মিলানও।

প্রিমিয়র লিগের মতো এবারের ইতালিয়ান লিগ সিরি এ-তেও খেতাবি লড়াই একেবারে শেষ ম্যাচ ডে পর্যন্ত চলেছে। খেতাব জয়ের লড়াইয়ে ছিল মিলানের দুই ক্লাব ইন্টার ও এসি। হাড্ডাহাড্ডি এক মরশুম শেষে ১১ বছর পর আবার লিগ চ্যাম্পিয়ন হল এসি মিলান।

গত মরশুমেও সিংহভাগ সময় লিগ শীর্ষে থেকে তীরে এসে তরী ডুবেছিল মিলানের। শেষমেশ খেতাব জিতে নিয়েছিল ইন্টার। দলের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকুর দল ছাড়া, ম্যানেজার আন্তোনিও কন্তের বিদায় সত্ত্বেও ফের একবার লড়াইয়ে ইন্টার। তবে বিগত মাসখনেক ধরে লিগ শীর্ষে মিলানই ছিল। কিন্তু গত বারের মতো এবারও তীরে এসে তরী ডোবার একটা সম্ভাবনা তো ছিলই। তাই একটু হলেও শেষ ম্যাচ ডেতে চাপে ছিলেন মিলান সমর্থকরা।

শেষ ম্যাচ ডেতে ইন্টারের থেকে দুই পয়েন্টে এগিয়ে ছিল মিলান। সাসুয়োলের বিরুদ্ধে জিতলেই খেতাব সুনিশ্চিত ছিল। এমন অবস্থায় সাসুয়োলের ঘরের মাঠে খেললেও দাপুটে জয়ে খেতাব নিজেদের নামে করল মিলান। প্রথমার্ধে ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু ১৭ ও ৩২ মিনিটে জোড়া গোল করে দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। ৩৬ মিনিটে বিদায়ী মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়ে গোল করলে মিলানের খেতাব জয় কার্যক সুনিশ্চিত হয়ে যায়। 

অপরদিকে, ঘরের মাঠ সান সিরোতে খেলা ইন্টার সাম্পদোরিয়ার বিরুদ্ধে গোলশূন্য প্রথমার্ধ খেলার পর ইভান পেরিসিচ দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৯ মিনিটে ইন্টারকে এগিয়ে দেন। এরপর ৫৫ ও ৫৭ মিনিটো জাওকিন কোরেয়া জোড়া গোল করে ইন্টারকে ৩-০ ম্যাচ জিততে সাহায্য করলেও, মিলান জেতায় ইন্টারের খেতাব ডিফেন্ড করার স্বপ্ন অধরাই থেকে গেল। মিলানের থেকে দুই কম, ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করল ইন্টার। লিগে তিনে শেষ করা নাপোলিও এদিন ৩-০ জয় পায়। তবে চারে থাকা জুভেন্তাস ফিওরেনটিনার বিরুদ্ধে ০-২ ব্যবধানে পরাজিত হয়েছে।

 

বন্ধ করুন