বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Serie A: লাজিওকে উড়িয়ে 'সর্বকালের সেরা' মারাদোনার মৃত্যবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন নাপোলির

Serie A: লাজিওকে উড়িয়ে 'সর্বকালের সেরা' মারাদোনার মৃত্যবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন নাপোলির

নাপোলি সতীর্থদের মধ্যমণি লাজিওর বিরুদ্ধে জোড়া গোলের নায়ক ড্রিস মার্টিন্স। ছবি- টুইটার (@en_sscnapoli)। 

এই জয়ের ফলে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে নিজেদের জায়গা মজবুত করল নাপোলি।

মাত্র দিন তিনেক আগেই ‘ফুটবলের রাজপুত্র’ দিয়েগো মারাদোনার প্রথম মৃত্যুবার্ষিকী ছিল। সেই উদ্দেশ্যে ইতালির বন্দর শহর নেপেলসরে ক্লাব নাপোলিতে উন্মোচিত করা হয়েছিল তাঁর মূর্তি। রবিবার (২৮ নভেম্বর) সকল সমর্থকের সামনে মারাদোনার নামাঙ্কিত দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে লাজিওকে চার গোলে উড়িয়ে সিরি এ-র শীর্ষে নিজেদের জায়গা মজবুত করল নাপোলি।

নাপোলির কাছে মারাদোনা বরাবর বিশেষ আবেগের। আর্জেন্তাইন মহানায়কের উপস্থিতিতেই ১৯৮৭ ও ১৯৯০ সালে ক্লাব ইতিহাসের দুই লিগ খেতাব জয়ই আসে। এরপর আজ অবধি খেতাব জিততে ব্যর্থ হলেও এ মরশুমে তারা সকলের আগে রয়েছে। ২৫ নভেম্বর মারাদোনার মৃত্যুবার্ষিকীর দিনই আর্জেন্তাইন জাদুকরের এক মূর্তি উন্মোচিত করেছিল নাপোলি। এদিন ভরা ম্যাচে সকল সমর্থকদের সামনে সেই মূর্তি আনা হল। আর দলের সর্বকালের শ্রেষ্ঠ প্লে-মেকারের মূর্তির সামনেই চোখ ধাঁধানো পারফরম্যান্স করে দলকে জয় এনে দিলেন বর্তমানের কিংবদন্তি স্টেটাস প্রাপ্ত প্লে-মেকার ড্রিস মার্টিন্স।

দুর্ধর্ষ আক্রমণাত্মক ফুটবলের প্রদর্শন করে ম্যাচের ২৯ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় নাপোলি। সাত মিনিটে প্রথমে পোইটার জিলেনস্কি ও ১০ এবং ২৯ মিনিটে মার্টিন্স জোড়া গোল করেন। নির্বিষ দেখানো লাজিও তিন গোলের পর নাপোলির ঢিলেমির সুযোগ তো নেয়ইনি, বরং ম্যাচের ৮৫ মিনিটে ফ্যাবিয়ান রুইজ নাপোলির হয়ে আরেকটি গোল করে স্কোরলাইন ৪-০ করেন। এই স্কোরেই ম্যাচ শেষ হয়। নাপোলির জয় এবং এসি মিলানের বিস্ময় পরাজয়ে নাপোলি সিরি এ শীর্ষে ৩৫ পয়েন্ট নিয়ে তিন পয়েন্টে এগিয়ে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.