বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Serie A: ইতালিয়ান ডার্বিতে বিতর্কিত পেনাল্টির সুবাদে জুভেকে মাত দিয়ে খেতাবি দৌড়ে টিকে থাকল ইন্টার

Serie A: ইতালিয়ান ডার্বিতে বিতর্কিত পেনাল্টির সুবাদে জুভেকে মাত দিয়ে খেতাবি দৌড়ে টিকে থাকল ইন্টার

জুভেন্তাসকে মাত দিয়ে ইন্টার মিলান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

১৬টি লিগ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে পরাজিত হল জুভেন্তাস।

ইতালির সিরি এ-তে খেতাবি লড়াই জমে উঠেছে। এ সপ্তাহের বড় ম্যাচে ‘ডার্বি দ্য ইতালিয়া’য় জুভেন্তাসকে ১-০ গোলে মাত দিয়ে খেতাবি দৌড়ে দারুণভাবে ফিরে আসল ইন্টার মিলান। বর্তমানে লিগ শীর্ষে থাকা এসি মিলানের থেকে মাত্র তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইন্টার মিলান। 

এমনিতেই ইন্টার-জুভের ম্যাচ নিয়ে বরাবরই আলাদা উন্মাদনা থাকে, তার উপর লিগের তিন বনাম চারের লড়াইয়ে এবং এবারের খেতাব জয়ের ভীষণরকম লড়াইয়ের কথা মাথায় রেখে এই ম্যাচের গুরুত্ব আরও বেড়ে যায়। গোটা ম্যাচ জুড়ে জুভে দাপট দেখানো সত্ত্বেও, প্রথমার্ধের এক পেনাল্টিই ম্য়াচের ফলাফল নির্ধারণ করে দেয়। প্রথমার্ধে জুভের হয়ে জর্জিয়ো চিয়েলিনি শট বারে লেগে ফিরে আসে। আলভারো মোরাতা এবং পাওলো দিবালাও ভাল জায়গা থেকে গোল করতে ব্যর্থ হন। এরপরেই প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি পায় ইন্টার।

ভিএআরের সহায়তায় ইন্টারের ডেনজিল ডামফ্রিজকে ফাউল করায় পেনাল্টি দেওয়া হয়। ইন্টারের তরফে হাকান চালহানোগলুর পেনাল্টি, জুভে গোলরক্ষক ওয়ইচেক সেজনি প্রথমবার সেভ করে দিলেও, ম্যাথিয়াস ডি'লিট পেনাল্টি মারার আগেই বক্সে ঢুকে পড়ায় দ্বিতীয়বার পেনাল্টি মারার সুযোগ পান চালহানোগলু। এবার তিনি আর কোনও ভুল করেননি। প্রথমার্ধ শেষে ১-০ এগিয়ে যায় ইন্টার। 

দ্বিতীয়ার্ধেও খেলার ধরন পাল্টায়নি। দিবালা, জুভের স্ট্রাইকার ডুসান ভ্লাহোভিচ গোল করার ভাল সুযোগ পেয়েও নষ্ট করেন। ডেনিস জাকারিয়ার শট দারুণভাবে ক্রসবারের ঠেলে দিয়ে গোল হওয়া রুখে দেন ইন্টার অধিনায়ক তথা গোলরক্ষক সামির হান্ডানোভিচ। ম্যাচে আর কোনও গোল হয়নি। ইন্টার এর জেরে মিলানের থেকে তিন পয়েন্ট কম, ৬৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিনে বজায় থাকল। অপরদিকে, ১৬ ম্যাচ অপরাজিত থাকার জুভের দুরন্ত দৌড় সমাপ্ত হল। তারা ইন্টারের থেকে এক ম্যাচ বেশি খেলে ৫৯ পয়েন্ট নিয়ে চারে রয়েছে।

বন্ধ করুন