বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Serie A: রোমা কোচ হিসাবে প্রথম হার মোরিনহোর, মিলানের বিরুদ্ধে ড্র করে রেলিগেশন জোনে জুভে
হেলাস ভেরোনার বিরুদ্ধে ম্যাচের মাঝে ক্ষুব্ধ হোসে মোরিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)
হেলাস ভেরোনার বিরুদ্ধে ম্যাচের মাঝে ক্ষুব্ধ হোসে মোরিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)

Serie A: রোমা কোচ হিসাবে প্রথম হার মোরিনহোর, মিলানের বিরুদ্ধে ড্র করে রেলিগেশন জোনে জুভে

  • চার ম্যাচে জুভের সংগ্রহ মাত্র দু'পয়েন্ট, নয় পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দুই মিলানের পরেই রোমা।

এএস রোমার দায়িত্ব নেওয়ার পর থেকেই নিজের মিডাস টাচে ইতালির রাজধানীর দলকে পুনরুজ্জীবিত করে তুলেছেন হোসে মোরিনহো। তবে নাগাড়ে ছয় ম্যাচ জেতার পর অবশেষে রোমার বিজয়রথ থামিয়ে দিল হেলাস ভেরোনা। রোমহর্ষক ম্যাচে ৩-২ পরাস্ত হয় মোরিনহোর দল।

প্রথমার্ধে লরেঞ্জো পেলেগ্রিনির অনবদ্য ফ্লিকে ১-০ এগিয়ে যায় রোমা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই নয় মিনিটে দুগোল দিয়ে ম্যাচে দুরন্তভাবে ফিরে আসে ভেরোনা। মোরিনহোর অধীনে তাঁর যে কোন দলের প্রধান বৈশিষ্ট্য হল শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া। পিছিয়ে পড়ার চার মিনিটের মধ্যেই ম্যাচের স্কোর ২-২ করে ফেলে রোমা। এক্ষেত্রে অবশ্য সামান্য ভাগ্যের সহায়তা পায় তারা।

রোমা স্ট্রাইকার ট্যামি আব্রাহামকে আটকাতে গিয়ে নিজের জালেই বল জড়িয়ে দেন ইভান ইলিচ। তবে ৬৩ মিনিটে এক অসাধারণ ভলিতে ভেরোনা অধিনায়ক মার্কো ফারাওনি পুনরায় তাঁর দলকে এগিয়ে দেন। বৃষ্টিস্নাত ম্যাচে মোরিনহোর দল চেষ্টা করেও আর গোল শোদ করতে পারেনি। ফলে সিরি এ টেবিলে শীর্ষে যাওয়ার সুযোহ হাতছাড়া হয় মোরিনহোর দলের।

অপরদিকে, একই সুযোগ ছিল এসি মিলানের কাছেও। সিরি এ রোনাল্ডো পরবর্তী যুগে শুরুটা একেবারেই ভালভাবে করেনি জুভেন্তাস। মিলানের কাছে মেক্সমিলিয়ানো আলেগ্রির দলকে পরাস্ত করার এর থেকে ভাল সুযোগ সাম্প্রতিক সময়ে হয়তোই মিলেছে। কিন্তু ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে রসোনেরিরা। জুভের হয়ে মাত্র চার মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন আলভারো মোরাতা। এই নিয়ে নাগাড়ে তিন ম্যাচে গোল করলেন স্প্যানিশ স্ট্রাইকার।

মোরাতার গোলের পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুন করার সুযোগ পেয়েছিলেন পাওলো দিবালা। তবে তিনি সুযোগ কাজে লাগাতে পারেননি। দ্বিতীয়ার্ধেও জুভেই একাধিকবার গোলের সুযোগ তৈরি করলেও দলে রোনাল্ডোর মতো গোলস্কোরারের অভাব টের পান বিয়ানকোনেরিরা। জুভে ভুরিভুরি সুযোগ নষ্ট করার খেসারত দেয়। ৭৬ মিনিটে মিলানকে সমতায় ফেরান আন্তে রেবিচ। পরিবর্ত হিসাবে নামা কালুলু মিলানের হয়ে প্রায় দ্বিতীয় গোল করে ম্যাচ জিতিয়েই দিচ্ছিলেন। তবে ওয়ইচেক সেজনির দুরন্ত সেভে করে ম্যাচ ড্র হয়।

গোল করে সতীর্থদের সঙ্গে রেবিচের সেলিব্রেশন। ছবি- টুইটার (@acmilan)।
গোল করে সতীর্থদের সঙ্গে রেবিচের সেলিব্রেশন। ছবি- টুইটার (@acmilan)।

এই ম্যাচেও সম্পূর্ণ ফিট না হওয়ায় মিলানের হয়ে দেখা মেলেনি জ্লটান ইব্রাহিমোভিচে। ড্র ফলে ইন্টারের সঙ্গে যুগ্মভাবে ১০ পয়েন্ট পেলেও লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রইল মিলান। অপরদিকে, চার ম্যাচ পরে জুভের সংগ্রহ মাত্র দু'পয়েন্ট, নয় পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দুই মিলানের পরেই রোমার। 

বন্ধ করুন