বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Serie A: এসি মিলানের হয়ে গোল করে বিশ্ব ফুটবলে চমক মালদিনি পরিবারের তৃতীয় প্রজন্মের!
মালদিনি পরিবারের তিন প্রজন্ম (ছবি: টুইটার)  
মালদিনি পরিবারের তিন প্রজন্ম (ছবি: টুইটার)  

Serie A: এসি মিলানের হয়ে গোল করে বিশ্ব ফুটবলে চমক মালদিনি পরিবারের তৃতীয় প্রজন্মের!

  • সিরি-এতে বাবার করা শেষ গোলের ১৩ বছর পরে গোল করলেন পুত্র ড্যানিয়েল মালদিনি।

শুভব্রত মুখার্জি: ইতালির ফুটবল ইতিহাসে মালদিনি সাম্রাজ্যের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরদিন। সিজার মালদিনি,পাওলো মালদিনির পরে এবার তৃতীয় জেনারেশন দাগ কাটতে শুরু করল সিরি-এ তে। পাওলো মালদিনির পুত্র ড্যানিয়েল মালদিনির পা থেকে করা গোলের সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। বাবা পাওলো মালদিনির করা শেষ গোলের (আটলান্টার বিরুদ্ধে) ১৩ বছর ১৭৯ দিন পরে সেরি-এ'তে ফের গোল করলেন এক মালদিনি। উল্লেখ্য ১৯৬১ সালে কাতানিয়ার বিরুদ্ধে ঠাকুর্দা সিজার মালদিনির করা শেষ গোলের ৬০ বছর ২২ দিন বাদে গোল করলেন ড্যানিয়েল। ঠাকুর্দা সিজার মালদিনি, বাবা পাওলো মালদিনি বলে স্বাভাবিকভাবেই ছেলের উপর চাপটা অনেকটাই বেশি থাকে। তবে ড্যানিয়েলের খেলাতে সেই সবের কোন ছাপ ছিল না।

স্পেজিয়ার বিরুদ্ধে এদিন এসি মিলান ২-১ ফলে ম্যাচ জিতল। তাদের এই জয়ে বড় ভূমিকা পালন করল ড্যানিয়েল। উল্লেখ্য এই মুহূর্তে এসি মিলান ক্লাবের টেকনিক্যাল ডাইরেক্টরের দায়িত্ব সামলাচ্ছেন পাওলো মালদিনি। ছেলের গোল করার মুহূর্তে কার্যত বেঞ্চ থেকে আনন্দে লাফিয়ে ওঠেন ক্লাবের হয়ে ৯০০ টির ও বেশি ম্যাচ খেলা পাওলো মালদিনি।

১৯ বছর বয়সী ড্যানিয়েলের এসি মিলানের জার্সিতে প্রথম ম্যাচ। প্রথমার্ধে গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মাথায় পিয়েরে কালুলুর ক্রস থেকে হেডে গোল করে দলকে ১-০ তে এগিয়ে দেন ড্যানিয়েল। খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে ড্যানিয়েল ভার্দের গোলে সমতায় ফেরে স্পেজিয়া। তবে ম্যাচ শেষ হওয়ার ৬ মিনটি আগে পরিবর্ত ফুটবলার ব্রাহিম ডিয়াজের গোলে ২-১ ফলে জয় নিশ্চিত করে এসি মিলান।

বন্ধ করুন