বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Serie A: রোমার বিরুদ্ধে গোল করে জোড়া নজির ইব্রার, ভাঙল মোরিনহোর রেকর্ড

Serie A: রোমার বিরুদ্ধে গোল করে জোড়া নজির ইব্রার, ভাঙল মোরিনহোর রেকর্ড

গোল করার পর ইব্রাহিমোভিচকে ঘিরে উচ্ছ্বসিত মিলান সতীর্থরা। ছবি- পিটিআই।

লিগ তালিকার শীর্ষে থাকা নাপোলির সঙ্গে যুগ্মভাবে ৩১ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যের জেরে দুই নম্বরে রয়েছে মিলান।

বয়স পৌঁছেছে ৪০-র কোঠায়, তাতে কী, হেলায় সিরি এতে গোল করে দলের হয়ে একের পর এক ম্যাচে পারফর্ম করে চলেছেন জ্লাটান ইব্রাহিমোভিচ। রবিবার ফের একবার এএস রোমার বিরুদ্ধে লিগের শীর্ষ স্থানীয় দুই দলের লড়াইয়ে গোল করলেন ‘ঈশ্বর’, গড়লেন জোড়া নজির।

গতবার শুরটা দারুণ করেও শেষের দিকে ফর্ম হারিয়ে খেতাব খোয়াতে হয়েছিল এসি মিলানকে। এই মরশুমে ফের নতুন উদ্যমে প্রায় এক দশকে নিজেদের প্রথম লিগ খেতাব জয়ের দিকে দৌড়াচ্ছে মিলানের নৌকা। আর সেই পালে হাওয়া দিচ্ছেন ৪০ বছর বয়সী এক চিরতরুণ ফুটবলার ইব্রাহিমোভিচ। এদিনও ম্যাচের ২৫ মিনিটে এক বুদ্ধিদীপ্ত ফ্রি-কিক থেকে গোল করে মিলানকে এগিয়ে দেন ইব্রাই। সঙ্গে সঙ্গে গড়ে ফেলেন জোড়া নজির। এটাই ছিল ইতালিয়ান লিগ ফুটবল সিরি এ-তে ইব্রার ১৫০তম গোল, যা আবার ঘটনাক্রমে ঘরোয়া লিগে তাঁর ৪০০তম গোল।

ইব্রা গোল করার পর দ্বিতীয়ার্ধে মিলানের হয়ে একটি পেনাল্টিও আদায় করে নেন, যা থেকে ফ্রাঙ্ক কেসি ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। ফুলব্যাক থিও হার্নান্ডেজ ৬৬ মিনিটে লাল কার্ড দেখায় ম্যাচের শেষ মিনিটগুলো মিলানকে ১০ জনেই খেলতে হয়। এল সারাওয়ে এক্সট্রা টাইমে গোল করলেও রোমার হার রুখতে তা যথেষ্ট ছিল না। ইব্রার নজির গড়ার দিনেই ভাঙল রোমা কোচ হোসে মোরিনহোর রেকর্ডও। ৪৩ ম্যাচ পর এই প্রথমবার সিরি এ-তে ঘরের মাঠে হারতে হল মোরিনহকে। রোমা কোচ হওয়ার আগে ইন্টার মিলানের সঙ্গে দুইবার ঘরে কোনো ম্যাচ না হরেই খেতাব জিতেছিলেন তিনি।

এই জয়ের সুবাদে লিগ তালিকার শীর্ষে থাকা নাপোলির সঙ্গে যুগ্মভাবে ৩১ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যের জেরে দুই নম্বরে রয়েছে মিলান। তাদের থেকে ১২ পয়েন্ট পিছনে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রইল রোমা। ২৭ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান রয়েছে তৃতীয় স্থানে।

বন্ধ করুন