বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মোহনবাগানরত্ন পাচ্ছেন প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়, বর্ষসেরা রয় কৃষ্ণ, ঈশ্বরণ
শিবাজি বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র
শিবাজি বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

মোহনবাগানরত্ন পাচ্ছেন প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়, বর্ষসেরা রয় কৃষ্ণ, ঈশ্বরণ

  • ক্লাবে একেবারে সাদা-মাটা অনুষ্ঠান করে মোহবাগানের প্রাক্তন গোলকিপার প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের হাতে এই মোহনবাগানরত্নের সম্মান তুলে দেওয়া হবে। রয় কৃষ্ণ এবং অভিমন্যু ঈশ্বরণ না থাকতে পারলেও, ওই দিন ক্লাবের অনুষ্ঠানে থাকবেন বিদিশা।

২৯ জুলাই মোহনবাগান দিবসে শিবাজি বন্দ্যোপাধ্যায়কে মরণোত্তর মোহনবাগারত্ন দেওয়া হচ্ছে। সেই সঙ্গে গত মরশুমের সেরা ফুটবলার হিসেবে বেছে নেওয়া হয়েছে রয় কৃষ্ণকে। সেরা ক্রিকেটার হিসেবে অভিমন্যু ঈশ্বরণকে বেছে নেওয়া হয়েছে। আর বাগানের সেরা অ্যাথলিট হলেন বিদিশা কুণ্ডু।

বুধবার ক্লাবের কর্মসমিতির ভার্চুয়াল বৈঠকের পর এই নামগুলো নাম ঘোষণা করা হয়। রয় কৃষ্ণ এই মুহূর্তে দেশে রয়েছেন। অভিমন্যু ঈশ্বরণ রয়েছেন ইংল্যান্ডে। ভারতীয় টেস্ট দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। পাশাপাশি রাজ্যে করোনার বিধিনিষেধ জারি রয়েছে। এর মধ্যেই ক্লাবে একেবারে সাদা-মাটা অনুষ্ঠান করে মোহবাগানের প্রাক্তন গোলকিপার প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের হাতে এই মোহনবাগানরত্নের সম্মান তুলে দেওয়া হবে। রয় কৃষ্ণ এবং অভিমন্যু ঈশ্বরণ না থাকতে পারলেও, ওই দিন ক্লাবের অনুষ্ঠানে থাকবেন বিদিশা।

মোহনবাগানের জার্সিতে শিবাজিকে ঘিরে বহু স্মৃতিই রয়েছে। তবে ইডেনে অনুষ্ঠিত কসমসের বিরুদ্ধে ম্যাচে স্বয়ং পেলের নজরে পড়েছিলেন শিবাজি। ওই ম্যাচে একাধিক বার ফুটবল সম্রাট পেলের শট বাঁচিয়েছিলেন তিনি। এমন কী কঠিন ফ্রি-কিকও বাঁচিয়েছিলেন শিবাজি। তাঁর দক্ষতা দেখে প্রশংসা করেছিলেন পেলে। টাইব্রেকার বা পেনাল্টি সেভ করার ক্ষেত্রেও শিবাজীর দক্ষতা ছিল অসাধারণ।

বন্ধ করুন