বাংলা নিউজ > ময়দান > ফুটবল > এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের কোন কোন ফুটবলার বড় ম্যাচে সকলের নজর কাড়তে পারবেন!
বড় ম্যাচে সকলের নজর থাকবে কাদের দিকে (ছবি:টুইটার)
বড় ম্যাচে সকলের নজর থাকবে কাদের দিকে (ছবি:টুইটার)

এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের কোন কোন ফুটবলার বড় ম্যাচে সকলের নজর কাড়তে পারবেন!

  • অতীতের পারফরমেন্সের বিচারে দুই দলের এমন কিছু ফুটবলার রয়েছেন যাদের ঘিরে প্রত্যাশার পারদটা বেশ চড়তে শুরু করেছে। চলুন দেখে নেওয়া যাক তারা কারা।

আর কিছুক্ষণের মধ্যেই গোয়ার মাঠে শুরু হবে মরশুমের প্রথন কলকাতার ডার্বি। এসসি ইস্টবেঙ্গলের মুখোমুখি হতে তৈরি এটিকে মোহনবাগানও। তবে এদিনের ম্যাচে কাদের দিকে বিশেষ করে নজর দিতে হবে। এই ম্যাচে কারা সকলের নজর টানবেন! বলা যেতে পারে এই ম্যাচ দুই দলের সমস্ত ফুটবালরদের কাছেই সমান গুরুত্বপূর্ণ। তবু অতীতের পারফরমেন্সের বিচারে দুই দলের এমন কিছু ফুটবলার রয়েছেন যাদের ঘিরে প্রত্যাশার পারদটা বেশ চড়তে শুরু করেছে। চলুন দেখে নেওয়া যাক তারা কারা। 

প্রথমেই নজর দেওয়া যাক এসসি ইস্টবেঙ্গলের দিকে। এই ম্যাচে সকলের নজর থাকবে লাল হলুদের গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যের দিকে। গত মরশুমে এটিকে মোহনবাগানের রানার্স হয়ে ওঠার পিছনে তাঁর গুরুত্বপূর্ণ অবদান ছিল। এ বার তাদের প্রতিদ্বন্দী ক্লাব নিয়ে অরিন্দমকে নিয়ে এসেছে নিজেদের শিবিরে। গত হিরো আইএসএলে মুম্বইয়ের অমরিন্দর সিংকে পিছনে ফেলে গোল্ডেন গ্লাভের দৌড়ে এক নম্বরে চলে যান অরিন্দম। এবছর অমরিন্দর এটিকে মোহনবাগানে। অর্থাৎ, শনিবার ডার্বির অন্যতম আকর্ষণের বিষয় অরিন্দম ও অমরিন্দরের দ্বৈরথ। এই ম্যাচ হবে অরিন্দমের কাছে কাছে নিজেকে প্রমাণের ম্যাচ। এরপেরই হল আন্তোনিও পেরোসেভিচ ও ড্যানিয়েল চিমার নাম। হিরো আইএসএল ৮ অভিযানের শুরুতে সবচেয়ে নজর কেড়েছেন লাল হলুদের ফরোয়ার্ড পেরোসেভিচ। অন্যদিকে চিমাকে নিয়েও আশার বুক বাঁধছেন লাল হলুদ সমর্থকেরা। 

অন্যদিকে এটিকে মোহনবাগান যখন খেলবে তখন এফসি গোয়া ও মুম্বই সিটি এফসি-র হয়ে খেলা হুগো বুমৌসের দিকে সকলের নজর থাকবে। চলতি মরশুমের প্রথমেই সবুজ-মেরুন জার্সি গায়ে নিজেকে প্রমাণ করেছেন হুগো। সবুজ-মেরুন জার্সি গায়ে প্রথম দিনই হুগো বুমৌস প্রমাণ করে দেন কেন তাঁকে বিশাল অঙ্কের ট্রান্সফার ফি দিয়ে নিজেদের দলে নিয়ে এসে সঠিক সিদ্ধান্তই নিয়েছে কলকাতার ক্লাব। নিজে দুটি গোল করা ছাড়াও একটি গোলে অ্যাসিস্ট করেন তিনি। এছাড়াও গত হিরো আইএসএলের গোল্ডেন বল জয়ী ফুটবলার রয় কৃষ্ণর দিকে চোখ রাখতেই হবে। এবারের ডার্বিতে এটিকে মোহনবাগানের সেরা আকর্ষণ হতে চলেছেন লিস্টন কোলাসো। গত মরশুমে হায়দরাবাদ এফসি-র হয়ে মাঠে নেমে দুর্দান্ত পারফরম্যান্সের পর আসন্ন মরশুমের জন্য রেকর্ড ট্রান্সফার ফি (কোনও ভারতীয় ফুটবলারের ক্ষেত্রে) দিয়ে তাঁকে নিজেদের শিবিরে নিয়ে এসেছে এটিকে মোহনবাগান। প্রথম ম্যাচেই কোলাসো তা প্রমাণ করেছেন। এখন দেখার শনিবারের ম্যাচে তিনি কী করেন।

বন্ধ করুন