বাংলা নিউজ > ময়দান > ফুটবল > হাঙ্গেরিতে স্টার্লিংদের বর্ণবিদ্বেষী আক্রমণ, কড়া পদক্ষেপের দাবি ব্রিটিশ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী বরিস জনসন (ছবি:রয়টার্স) (REUTERS)
প্রধানমন্ত্রী বরিস জনসন (ছবি:রয়টার্স) (REUTERS)

হাঙ্গেরিতে স্টার্লিংদের বর্ণবিদ্বেষী আক্রমণ, কড়া পদক্ষেপের দাবি ব্রিটিশ প্রধানমন্ত্রীর

  • সাম্প্রতিক কালে ইংল্যান্ডের ফুটবলারদের চরম বর্ণবিদ্বেষের সম্মুখীন হতে হয়েছে। বলা ভালো ফের একবার এমন ঘটনার সম্মুখীন হতে হল ইংলিশ ফুটবলারদের। ঘটনাটি ঘটেছে হাঙ্গেরিতে। আর ঘটনার তীব্র নিন্দা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

শুভব্রত মুখার্জি: সারা বিশ্বে বর্ণবিদ্বেষ তথা বর্ণবিদ্বেষী আক্রমণ একটা কর্কট রোগের মতন। খেলাধূলার জগত হোক বা শিল্পের জগত সর্বত্রই এই রোগের 'প্রাদুর্ভাব' বর্তমান। ইউরোর ফাইনাল হারের পরে সাম্প্রতিক কালে ইংল্যান্ডের ফুটবলারদের চরম বর্ণবিদ্বেষের সম্মুখীন হতে হয়েছে। বলা ভালো ফের একবার এমন ঘটনার সম্মুখীন হতে হল ইংলিশ ফুটবলারদের। ঘটনাটি ঘটেছে হাঙ্গেরিতে। আর ঘটনার তীব্র নিন্দা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ফিফার কাছে এই ঘটনার কড়া পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়েছেন।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে প্রধানমন্ত্রী বরিস জনসন লেখেন 'যারা এই ঘৃণ্য ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া উচিত যাতে করে চিরতরে এই ঘটনা নির্মূল হয়। গতকাল রাতে হাঙ্গেরিতে, ইংল্যান্ডের ফুটবলারদের বর্ণবিদ্বেষী আক্রমনের সম্মুখীন হতে হয়েছে যা একেবারেই গ্রহনযোগ্য নয়। 'উল্লেখ্য হাঙ্গেরিতে দর্শকদের প্রধান টার্গেট মূলত ছিলেন রহিম স্টার্লিং এবং জুড বেলিংহ্যাম। পুসকাস এরিনাতে বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও হাঙ্গেরি। ম্যাচটি ৪-০ ফলে জেতে রহিম স্টার্লিংরা।

তবে সমর্থকদের আচরণে কার্যত মাথা হেঁট হতে হয়েছে হাঙ্গেরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের। মূলত গায়ের রঙ কালো এমন ফুটবলারদের মাঠে আক্রমণের টার্গেট করা হয়। খেলার মাঠে রকেট, মিশাইল পর্যন্ত ছোড়া হয়। দর্শকদের এই আচরণের ফলে উয়েফা আয়োজিত পরবর্তী দুটি হোম ম্যাচ হাঙ্গেরিকে দর্শকশূন্যভাবে খেলতে হবে।

বন্ধ করুন