বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জেরার্ডই ভবিষ্যৎ লিভারপুল ম্যানেজার, ভিলা ম্যাচের আগে অকপট রেডসদের বর্তমান জুরগেন ক্লপ
বর্তমান অ্যাস্টন ভিলা ম্যানেজার স্টিভেন জেরার্ড। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
বর্তমান অ্যাস্টন ভিলা ম্যানেজার স্টিভেন জেরার্ড। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

জেরার্ডই ভবিষ্যৎ লিভারপুল ম্যানেজার, ভিলা ম্যাচের আগে অকপট রেডসদের বর্তমান জুরগেন ক্লপ

  • সিনিয়ার ফুটবলার হিসেবে লিভারপুলে ১৭ বছর খেললেও শনিবার অ্যাস্টন ভিলা ম্যানেজার হিসেবে রেডসদের মুখোমুখি হবেন জেরার্ড। 

লিভারপুলেই জন্ম, বেড়ে ওঠা, অ্যাকাডেমি থেকে উঠে এসে ক্লাব অধিনায়ক হিসেবে ক্লাবের ইতিহাসে নাম তোলা, মতান্তরে লিভারপুল ফুটবল ক্লাবের সর্বকালের সেরা ফুটবলার স্টিভেন জেরার্ড। তবে দীর্ঘ ১৭ বছর সিনিয়ার ফুটবলার হিসেবে ক্লাবের সঙ্গে কাটানোর পর শনিবার (১১ ডিসেম্বর) প্রথমবার নিজের অতি প্রিয় ক্লাবের বিপক্ষে কিংবদন্তি ফুটবলার।

প্রিয় অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা ম্যানেজার হিসেবে প্রত্যাবর্তন ঘটছে ঘরের ছেলে জেরার্ডের। এই ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে। অনেকেই এখন থেকে মনে করেন জেরার্ডই বর্তমান ম্যানেজার জুরগেন ক্লপের পরে ক্লাবের দায়িত্ব নেবেন, সেইদিক থেকে ক্লপের দলের বিরুদ্ধে ম্যানেজার জেরার্ডের কাছে এটা বিশাল বড় পরীক্ষাও বটে। সেই প্রত্যাশিত ম্যাচের আগে ক্লপ কোনোরকম রাখঢাক না করে জেরার্ড যে লিভারপুলের ভবিষৎ সে কথা জানিয়ে দিলেন।

সাংবাদিক সম্মেলনে ক্লপ বলেন, ‘আমি নিশ্চিত ভবিষ্যৎ-এ এমনটা (লিভারপুল ম্যানেজার জেরার্ড) হবেই। তবে আসব প্রশ্নটা হল ওর দলের দায়িত্ব নেওয়ার সঠিক সময়টা কখন আসবে। চেলসিতে ফ্রাঙ্কের (ল্যাম্পার্ড) ক্ষেত্রে এই সমস্যাটা আমরা সদ্য দেখেছি। ও (জেরার্ড) বর্তমানে খুবই ভাল করছে এবং ম্যানেজার হিসেবে ওর বয়স খুবই কম। বিশ্বমানের ফুটবলার হলেই বিশ্বমানের কোচ হওয়াটা সহজ নয়। তবে স্টিভির দক্ষতা দেখে মনে হচ্ছে ও সেটা করতে পারবে।’

অ্যাস্টন ভিলা ম্যানেজার হিসেবে জেরার্ডের শুরুটা বেশ ভালই হয়েছে। ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে অল্পের জন্য হারতে হলেও বাকি তিন ম্যাচেই এসেছে জয়। তবে লিভারপুলের ম্যাচের আগেভাগেই জেরার্ডকে সতর্কবার্তা দিয়ে রাখলেন ক্লপ। ‘ওর শুরুটা দারুণ হয়েছে, তবে চার ম্যাচের একটাও কিন্তু আমাদের বিপক্ষে ছিল না। আমরা সকলেই স্টিভেনকে ভালবাসি, তবে তার বিন্দুমাত্র প্রভাব এই ম্যাচে পড়বে না। আমরা এক্ষেত্রে সবাই পেশাদার।’ লিভারপুলের প্রিয় ফুটবলার বনাম লিভারপুলের এই ম্যাচ কিন্তু নিঃসন্দেহে আলাদা মাত্রা পাচ্ছে।

বন্ধ করুন