বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কনস্ট্যানটাইন কোচ হওয়ায় ইস্টবেঙ্গলে ফিরতে পারেন শুভাশিস, সই করতে পারেন শৌভিকও
শৌভিক চক্রবর্তী এবং শুভাশিস রায় চৌধুরী।

কনস্ট্যানটাইন কোচ হওয়ায় ইস্টবেঙ্গলে ফিরতে পারেন শুভাশিস, সই করতে পারেন শৌভিকও

  • শুভাশিস লাল-হলুদ জার্সিতে তিনটি আলাদা আলাদা স্পেলে খেলেছেন আগেই। বাঙালি তারকা গোলকিপার সম্ভবত এ বার চতুর্থ স্পেলে খেলতে চলেছেন। বিশেষ করে কনস্ট্যানটাইন কোচ হওয়ায় শুভাশিসের লাল-হলুদে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

ইতিমধ্যেই ইস্টবেঙ্গল তাদের হেড কোচ হিসেবে স্টিফেন কনস্ট্যানটাইনকে সই করিয়ে ফেলেছে। এ বার দল গঠনের প্রক্রিয়াটাও সুন্দর ভাবে করে ফেলতে চাইছে তারা। বিদেশি ফুটবলারদের সঙ্গে কথা বলার পাশাপাশি, অভিজ্ঞ দেশি ফুটবলার নিয়ে নিজেদের দল গোছাতে চাইছে লাল-হলুদ।

ইস্টবেঙ্গল ক্লাব ইতিমধ্যেই একাধিক ভারতীয় খেলোয়াড়কে টার্গেট করেছে। তাদের মধ্যে কয়েক জনের সঙ্গে কথাবার্তাও চূড়ান্ত হয়ে গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে সম্ভবত এ বার লাল-হলুদ জার্সিতে খেলতে দেখা যাবে তারকা মিডফিল্ডার শৌভিক চক্রবর্তী এবং গোলকিপার শুভাশিস রায় চৌধুরীকে। জানা গিয়েছে, হায়দরাবাদ এফসি-কে ট্রান্সফার ফি দিয়ে শৌভিককে দীর্ঘমেয়াদী চুক্তিতে সই করাতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল।

এ দিকে নর্থইস্ট ইউনাইটেডে অরিন্দম ভট্টাচার্যের যোগ দেওয়ার পর শুভাশিস রায় চৌধুরীর বিদায় নিশ্চিত ছিল। আর তারই সুযোগ নিয়ে এই অভিজ্ঞ বঙ্গ গোলকিপারকে আগামী মরশুমের জন্য সই করাতে চলেছে ইস্টবেঙ্গল।

শুভাশিস লাল-হলুদ জার্সিতে তিনটি আলাদা আলাদা স্পেলে খেলেছেন আগেই। বাঙালি তারকা গোলকিপার সম্ভবত এ বার চতুর্থ স্পেলে খেলতে চলেছেন। বিশেষ করে কনস্ট্যানটাইন কোচ হওয়ায় শুভাশিসের লাল-হলুদে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। জাতীয় দলে থাকার সময় কনস্টানটাইনের কোচিংয়ে খেলেছেন তিনি। এক অর্থে ইস্টবেঙ্গলে শুভাশিসের রি-ইউনিয়ন ঘটছে প্রাক্তন কোচের সঙ্গে।

এখানেই শেষ নয়, দলের পুরোনো তারকা ব্রেন্ডন ভানলালরেমডিকাকেও সই করানোর পথে অনেকটাই এগিয়ে গিয়েছে লাল-হলুদ শিবির। এমন কী সদ্য নিজের ফেসবুক প্রোফাইলের কভার ছবি পালটে ইস্টবেঙ্গল দলের ছবি দিয়েছেন ব্র্যেন্ডন নিজেও। যার ফলে অনেকেই মনে করছেন, এই ভারতীয় উইঙ্গারকে এ বার লাল-হলুদ জার্সিতে খেলতে চলেছেন।

বন্ধ করুন