বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Sunil Chhetri Announces Retirement: অবসর ঘোষণার দিন রোনাল্ডো, মেসির সঙ্গে এক আসনে বসিয়ে সুনীলকে বিশেষ সম্মান ফিফার

Sunil Chhetri Announces Retirement: অবসর ঘোষণার দিন রোনাল্ডো, মেসির সঙ্গে এক আসনে বসিয়ে সুনীলকে বিশেষ সম্মান ফিফার

অবসর ঘোষণার দিন রোনাল্ডো, মেসির সঙ্গে এক আসনে বসিয়ে সুনীলকে বিশেষ সম্মান ফিফার।

FIFA Pays Tribute to Sunil Chhetri: সুনীল ছেত্রীর অবসর ঘোষণার দিনে বিশেষ সম্মান জানাল ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা তাদের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছে, যেখানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিয়োনেল মেসির সঙ্গে এক ফ্রেমে রয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। সঙ্গে সুনীলকে ‘লেজেন্ড’ সম্বোধন করেছে ফিফা।

কলকাতাতেই শুরুটা করেছিলেন, শেষও করতে চলেছেন সেই কলকাতাতেই। একটি বৃত্ত সম্পূর্ণ করতে চলেছেন সুনীল ছেত্রী। ৬ জুন যুবভারতীতে শেষ বার দেশের জার্সিতে খেলতে নামবেন কলকাতার জামাই। বৃহস্পতিবার সকালে নিজের এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করে অবসরের দিনক্ষণ ঘোষণা করলেন সুনীল। ৬ জুন যুবভারতীতে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। সেটিও জাতীয় দলের জার্সিতে শেষ ম্যাচ হবে ভারতীয় ফুটবলের সুপারস্টার।

আরও পড়ুন: প্রয়াত আর্জেন্তিনাকে প্রথম বার বিশ্বকাপ জেতানো কোচ, মারাদোনার উত্থানের কারিগর ছিলেন মেনোত্তিই

সুনীলের অবসর নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে সেটা বাস্তবে রুপ পেল। তবে আচমকাই বৃহস্পতিবার সকালে সুনীল তাঁর অবসর ঘোষণা করে দেওয়ায়, নিঃসন্দেহে কিছুটা ধাক্কা খেয়েছে ভারতীয় ফুটবল প্রেমীরা। অগণিত ভক্ত তাঁর অবসরের সিদ্ধান্তে নানা প্রতিক্রিয়া জানিয়েছেন। এর মধ্যেই সুনীলকে বিশেষ ভাবে সম্মান জানাল ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা তাদের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছে, যেখানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিয়োনেল মেসির সঙ্গে এক ফ্রেমে রয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। সঙ্গে সুনীলকে ‘লেজেন্ড’ সম্বোধন করেছে ফিফা। কিংবদন্তির অবসর ঘোষণায় বিশেষ সম্মান জানিয়েছে তারা। ফিফার তরফ থেকে এই স্বীকৃতিটুকুই ভারতীয় ফুটবলে অনেকেই পাননি।

আরও পড়ুন: ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যাচেই প্রয়াত কলকাতার জনপ্রিয় ইউটিউবার ‘Angry Rantman’-কে শ্রদ্ধা জানাল চেলসি- ভিডিয়ো

সুনীল ছেত্রীকে নিয়ে অবশ্য একটি তথ্যচিত্রও বানিয়েছিল ফিফা। যার নাম তারা দিয়েছিল ‘ক্যাপ্টেন ফ্যানটাস্টিক- দ্য লেজেন্ড অফ সুনীল ছেত্রী’। যে তথ্যচিত্রে উঠে এসেছিল সুনীলের পরিশ্রম, সাফল্য, ব্যর্থতা, তাঁর দায়বদ্ধতা, ব্যক্তিগত জীবনের নানা কথা। অবসর ঘোষণার দিন ফের সুনীলকে বিশ্বের সেরা ফুটবলারদের আসনে বসিয়ে সম্মানিত করল ফিফা।

দেশের হয়ে গোলের দিক থেকে সুনীল রয়েছেন রোনাল্ডো, মেসির পরেই তৃতীয় স্থানে। পর্তুগালের অধিনায়ক রোনাল্ডোর জাতীয় দলের হয়ে ২০৫ ম্যাচে গোল করেছেন ১২৮টি। মেসি আর্জেন্তিনার হয়ে গোল করেছেন ১৮০ ম্যাচে ১০৬টি। সেখানে ভারতের জার্সি পরে সুনীল ১৫০টি ম্যাচে ৯৪টি গোল করেছেন।

আরও পড়ুন: পরের মরশুম নিয়ে ক্লাবের সঙ্গে কথা চলছে- মোহনবাগান ছাড়ার জল্পনা ফুৎকারে ওড়ালেন হাবাস

সুনীল ছেত্রী বৃহস্পতিবার সকাল ৮:৪৫ মিনিটে কল্যাণকে ফোন করেন। কনফারেন্সে থাকলেও কল্যাণ ফোন রিসিভ করেন। তখনই অবসরের সিদ্ধান্তের কথা ফেডারেশন সভাপতিকে জানান সুনীল। ভারতের ফুটবল সমর্থকদের মতো কল্যাণের কাছেও সুনীলের এই সিদ্ধান্ত আকস্মিক ছিল। খানিক্ষণ চুপ করে থাকার পর তিনি সম্মান জানিয়ে সুনীলের সিদ্ধান্ত মেনে নেন। ফেডারেশনের পক্ষ থেকে বিশেষ সংবর্ধনার প্রস্তাব দেন তিনি। কিন্তু সুনীল রাজি হননি। শেষ পর্যন্ত ফেডারেশন সভাপতির সম্মতির পর সকাল ৯:২২ মিনিটে অবসরের সিদ্ধান্ত জানিয়ে ভিডিয়ো পোস্ট করেন সুনীল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলা ফুটবলে লক্ষ্মীলাভ, IFA-র সঙ্গে সাড়ে সাত কোটি টাকার চুক্তি করল শ্রাচী গ্রুপ রাখির জরায়ুতে টিউমার, অস্ত্রোপচার সফল, OTতে যাওয়ার ভিডিয়ো পোস্ট প্রাক্তন স্বামীর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো পুরো টুর্নামেন্টে ১টাও গেম হারেননি, থাইল্যান্ড ওপেন জিতলেন সাত্ত্বিক ও চিরাগ রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টি নয়া সপ্তাহে, বাংলায় কবে ঢুকছে বর্ষা? খালি বালতি এবং হাতা নিয়ে লঙ্গর পরিবেশনের নাটক করেছেন কি প্রধানমন্ত্রী শাহজাহাঁকে বাঁচাতে সন্দেশখালিদের বোনেদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে তৃণমূল: মোদী ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল পুরসভা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের

Latest IPL News

'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.