বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবসরের ভাবনা? স্পোর্টস ম্যানেজমেন্টে পোস্ট-গ্র্যাজুয়েটের জন্য ভর্তি হলেন সুনীল
আইএসডিই ল বিজনেস স্কুলে নিজের নাম নথিভুক্ত করলেন সুনীল ছেত্রী।

অবসরের ভাবনা? স্পোর্টস ম্যানেজমেন্টে পোস্ট-গ্র্যাজুয়েটের জন্য ভর্তি হলেন সুনীল

  • এই কোর্স করলে সুনীল ছেত্রীর কাছে একাধিক বিকল্প আসবে। ক্রীড়া সংগঠনের ম্যানেজমেন্টের কাজ, আইনি সংস্থা, ক্রীড়া এজেন্ট ও ক্রীড়া উপদেষ্টার মত কাজ। এছাড়া নানা ফেডারেশন, লিগ, ক্লাব ও অ্যাসোসিয়েশনগুলির সাথেও কাজ করতে পারবেন সুনীল।

৩৭ বছর হয়ে গিয়েছে। এ বার কি অবসরের ভাবনা সুনীল ছেত্রী? সেই দিকেই সম্ভবত এগোচ্ছেন সুনীল। তিনি ইতিমধ্যে স্পোর্টস ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট করার জন্য ঐতিহ্যশালী আইএসডিই ল বিজনেস স্কুলে নিজের নাম নথিভুক্ত করেছেন। দ্য টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী, আগামী মাস থেকে এই এক বছরের কোর্স শুরু করতে চলেছেন সুনীল।

যদিও এই কোর্সের ফি ১৫ হাজার ইউরো, যা অনেকটাই বেশি। তবে সুনীল ছেত্রী এই ফি থেকে ১০০ শতাংশ স্কলারশিপ পেয়েছেন। কারণ আইএসডিই, যা এফসি বার্সিলোনার সঙ্গে একযোগে কাজ করে, তারা ফিফপ্রোর সাথে বিশেষ ভাবে যুক্ত। এই ফিফপ্রো হল আন্তর্জাতিক পেশাদারি ফুটবলারদের সংগঠন। সুনীল ছেত্রী নিজের দরখাস্ত ও সিভি পাঠিয়েছিলেন ফিফপ্রোর ভারতীয় শাখা, ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া থেকে, যেখানে তিনি নিজেই সহ-সভাপতি।

আরও পড়ুন: AFC Asian Cup Qualifiers-এর আগে ATK MB-র মুখোমুখি হবে ভারতীয় টিম

এই কোর্স করলে সুনীল ছেত্রীর কাছে একাধিক বিকল্প আসবে। ক্রীড়া সংগঠনের ম্যানেজমেন্টের কাজ, আইনি সংস্থা, ক্রীড়া এজেন্ট ও ক্রীড়া উপদেষ্টার মত কাজ। এছাড়া নানা ফেডারেশন, লিগ, ক্লাব ও অ্যাসোসিয়েশনগুলির সাথেও কাজ করতে পারবেন সুনীল। সকলেই তাই মনে করছেন, সুনীল সম্ভবত অবসর নেওয়ার পথেই হাঁটছেন। যে কারণে তাঁর সামনে বিকল্প পথ খোলা রাখছেন তিনি।

বন্ধ করুন