বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘স্বপ্নপূরণ হল’, প্রথম ভারতীয় ফুটবলার হিসেবে খেল রত্ন পাচ্ছেন, উচ্ছ্বসিত সুনীল

‘স্বপ্নপূরণ হল’, প্রথম ভারতীয় ফুটবলার হিসেবে খেল রত্ন পাচ্ছেন, উচ্ছ্বসিত সুনীল

সুনীল ছেত্রী।

এই বছর ১২ জন ক্রীড়াবিদ খেল রত্ন সম্মান পাচ্ছেন। সুনীল ছাড়াও পুরস্কার পাচ্ছেন নীরজ চোপড়া, রবি কুমার, লভলিনা বরগোহাঁই, পিআর শ্রীজেশ, অবনী লেখারা, সুমিত আন্টিল, প্রমোদ ভগত, কৃষ্ণ নগর, মনীশ নারওয়াল, মিতালি রাজ এবং মনপ্রীত সিং। ১৩ নভেম্বর সুনীলদের হাতে পুরস্কার তুলে দেবেন রামনাথ কোবিন্দ।

নতুন পালক সুনীল ছেত্রীর মুকুটে। ভারতের প্রথম ফুটবলার হিসেবে মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি। বুধবার নাম চূড়ান্ত হওয়ার পরেই সুনীল জানিয়ে দিয়েছেন, তাঁর বহু দিনের স্বপ্নপূরণ হয়েছে।

এই বছর ১২ জন ক্রীড়াবিদ এই সম্মান পাচ্ছেন। সুনীল ছাড়াও পুরস্কার পাচ্ছেন নীরজ চোপড়া, রবি কুমার, লভলিনা বরগোহাঁই, পিআর শ্রীজেশ, অবনী লেখারা, সুমিত আন্টিল, প্রমোদ ভগত, কৃষ্ণ নগর, মনীশ নারওয়াল, মিতালি রাজ এবং মনপ্রীত সিং। ১৩ নভেম্বর রাষ্ট্রপতি ভবনে সুনীলদের হাতে পুরস্কার তুলে দেবেন রামনাথ কোবিন্দ।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারত অধিনায়ক নিজের উচ্ছ্বাস চেপে রাখেননি। সুনীল বলেছেন, ‘আমি রোমাঞ্চিত ও গর্বিত। সব সময়ই আমি এই স্বপ্নটা দেখতাম। আমার পরিবার, স্ত্রী, বন্ধু, কোচ ও সতীর্থদের সাহায্য ছাড়া এই স্বপ্ন কখনওই সফল হত না। আমার জীবনে প্রত্যেকেরই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’

তবে সুনীল যে দীর্ঘ সময় ধরে যে সাফল্য পেয়েছেন, সেটাও খুব কম ভারতীয় ফুটবলারের রয়েছে। ২০০৫ সালের ১২ জুন পাকিস্তানের বিরুদ্ধে জাতীয় দলে অভিষেক হয় সুনীলের। দীর্ঘ ১৬ বছর ধরে দেশের জার্সিতে খেলে ১২৫টি ম্যাচে ৮০টি গোল করে সুনীল স্পর্শ করেছেন লিওনেল মেসিকে।

তবে এই সব পরিসংখ্যান নিয়ে না ভেবে নিজের খেলাটা খেলে যেতে চান। যতদিন তাঁর গোল করার ক্ষমতা থাকে, যতদিন ফিটনেস সঙ্গ দেয়, ততদিন খেলাটা চালিয়ে যেতে চান ৩৬ বয়সী সুনীল। তিনি বলছিলেন, ‘জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়াটাই অসাধারণ ব্যাপার। এত বছর ধরে এতগুলি ম্যাচ খেলার এই দীর্ঘ পথ চলার অনুভূতিও অতুলনীয়। জাতীয় দলের হয়ে মাঠে নেমে গোল করার সুযোগ পেয়েই আমি সবচেয়ে খুশি হই। দেশকে কিছু দিতে পারাই আমার কাছে বেশি মূল্যবান।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০ এখনও ডাক্তার হল না, এদিকে ট্রেনের মধ্যেই সহযাত্রীর সন্তানপ্রসব করাবে রানি! টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ শুক্রে ছক্কা সোনার, নতুন মাসের প্রথম দিনই দাম বাড়ল হলমার্ক হলুদ ধাতুর ‘হানিমুন’ নিয়ে কৌতুক! লাইভ শোয়ে উপস্থাপককে ঠাসিয়ে চড় মারলেন পাকিস্তানি গায়িকা ‘‌হাতি মানুষ মারলে ওঁদের কানে কান্না পৌঁছয় না’‌, পরিবেশ কর্মীদের তুলোধনা মমতার সোহমের সঙ্গে জোরদার প্রেম চর্চা, তার মাঝেই শোলাঙ্কির ঘোষণা ‘আমার জীবনে ও…’ নজরে মহিলা ভোট, BJP-কে টেক্কা দিতে রাজ্যে সস্তায় গ্যাস বিক্রির ঘোষণা সরকারের সাজে সেরা নীল-তৃণা, বেঙ্গল স্টাইল অ্যাওয়ার্ড পেল সৃজিত-শ্রাবন্তী-সুস্মিতারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.