বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাফ কাপে ভারতের ত্রাতার ভূমিকায় সুনীল ছেত্রী, তাঁর গোলেই নেপালকে হারিয়ে শাপমোচন
ছেত্রীর গোলে ভারতের জয়। ছবি- এআইএফএফ।
ছেত্রীর গোলে ভারতের জয়। ছবি- এআইএফএফ।

সাফ কাপে ভারতের ত্রাতার ভূমিকায় সুনীল ছেত্রী, তাঁর গোলেই নেপালকে হারিয়ে শাপমোচন

  • এই জয়ের ফলে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে ভারত আপাতত তৃতীয় স্থানে রইল।

শুভব্রত মুখার্জি

অবশেষে রবিবাসরীয় সন্ধ্যায় সাফ কাপে শাপমোচন ঘটল ভারতের। ফের ভারতের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হতে হল সুনীল ছেত্রীকে। তাঁর করা একমাত্র গোলেই অবশেষে নেপালকে হারিয়ে চলতি সাফ কাপে তাঁদের তৃতীয় ম্যাচে প্রথম জয়ের মুখ দেখে ইগর স্টিম্যাচের ছেলেরা।

উল্লেখ্য, যে সাফ কাপে ভারতের আধিপত্য বরাবরের, সেই সাফ কাপেই এবার পরপর দুম্যাচে ভারতীয় জাতীয় ফুটবল দলের বেশ করুণ ছবি ধরা পড়েছিল। প্রথম ম্যাচে ১০ জনের বাংলাদেশ দলের বিরুদ্ধে ১-১ ফলে ড্র করার পরে তাদের দ্বিতীয় ম্যাচে ভারত লঙ্কানদের বিপক্ষে গোলশূন্যভাবে ড্র করেছিল। ফলে স্বাভাবিকভাবেই তাদের তৃতীয় ম্যাচে ভারতের উপর চাপটা ছিল ভয়ঙ্কর পর্যায়ের তা বলাই বাহুল্য। সুনীলদের খেলাতে আজ বারবার সেই চাপ পরিলক্ষিত হচ্ছিল।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পরে দ্বিতীয়ার্ধেও বারবার আক্রমণের পরেও নেপালের ডিফেন্স ভাঙতে ভারত ব্যর্থ হচ্ছিল। ফলে একটা সময় মনে হচ্ছিল হয়ত এই ম্যাচ থেকেও ভারতকে একটি পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। ঠিক তখন নিজের জাত চেনান সুনীল। ৮২ মিনিটে তাঁর করা একমাত্র গোলে ভারতের তিনটি পয়েন্ট নিশ্চিত হয়।

সুনীলের আন্তর্জাতিক কেরিয়ারে এটি ছিল তাঁর ৭৭ তম গোল। এই জয়ের ফলে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে ভারত আপাতত তৃতীয় স্থানে রইল। এদিন গোল করলেও প্রথমার্ধে মনবীরের পাস থেকে ছেত্রী একটি গোল করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন। তবে দিনের শেষে গোল করে এই সুযোগ নষ্টের জন্য সমর্থকদের আক্ষেপ করার কোনও সুযোগ রাখেননি তিনি।

বন্ধ করুন