বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাফে সব পুরস্কার সাফ করলেন সুনীল ছেত্রী
সাফ চ্যাম্পিয়নশিপে ট্রফি হাতে সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)।
সাফ চ্যাম্পিয়নশিপে ট্রফি হাতে সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)।

সাফে সব পুরস্কার সাফ করলেন সুনীল ছেত্রী

  • ছেত্রীর পারফরম্যান্সে ভর করেই অষ্টমবার সাফ চ্যাম্পিয়নশিপ জেতে ভারত।

নেপালকে ৩-০ গোলে হারিয়ে অষ্টমবার সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছে ইগর স্টিমাচের কোচিংয়ে খেলা ভারতীয় দল। টুর্নামেন্টের শুরুটা জঘন্যভাবে করলেও ‘বিজনেস এন্ডে’ ফের একবার দলের ত্রাতা হয়ে সামনে আসেন সুনীল ছেত্রীই। মূলত কিংবদন্তি ভারতীয় স্ট্রাইকারের কাঁধে ভর করেই গত বারের ফাইনালে পরাজয়ের পর পুনরায় ট্রফি নিজেদের দখলে আনে ভারত।

টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে ১০ জনের বাংলাদেশ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হতশ্রী পারফর্ম করলেও নেপাল, মলদ্বীপ এবং ফাইনালে পুনরায় নেপালকে হারিয়ে খেতাব জেতে ভারত। ভারতীয় টাইগারদের টুর্নামেন্টে করা আট গোলের মধ্যে পাঁচটিই এসেছে সুনীল ছেত্রীর পা থেকে। টুর্নামেন্টে সর্বোচ্চ স্কোরারের কৃতিত্ব তো তাঁর ঝুলিতে ছিলই, পাশপাশি সুনীল টুর্নামেন্ট সেরা ফুটবলারও মনোনীত হন।

নেপালের বিরুদ্ধে ফাইনালে প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে ৩৭ বছর বয়সী ভারত অধিনায়কের পা থেকেই ম্যাচের প্রথম গোলটি হয়। ফাইনালে ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি। ৩৭ বছর বয়সে এসেও ভারত অধিনায়ক এহেন ধারাবাহিকভাবে পারফর্ম করে যাওয়া সত্যিই প্রশংসনীয়। এরপর সুনীল ও ভারতীয় দলের আসল লক্ষ্য হবে এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করা। প্রসঙ্গত, সাফে পাঁচ গোলের সুবাদে লিওনেল মেসির সঙ্গে যুগ্মভাবে (৮০টি গোল) বর্তমানে খেলা চালিয়ে যাওয়া তারকাদের মধ্যে তিনি দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হয়ে যান।

বন্ধ করুন