বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফেডারেশনের নির্বাচন কোন পদ্ধতিতে? AIFF-র নতুন গঠনতন্ত্র নিয়ে কী বলছে সুপ্রিম কোর্ট?

ফেডারেশনের নির্বাচন কোন পদ্ধতিতে? AIFF-র নতুন গঠনতন্ত্র নিয়ে কী বলছে সুপ্রিম কোর্ট?

ফেডারেশনের ভাগ্য সুপ্রিম কোর্টের হাতে।

এ দিন এফএসডিএল ও রাজ্য ফুটবল সংস্থাগুলির আপত্তি এবং যুক্তি শোনার পর বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ২৮ জুলাই পরবর্তী শুনানিতে ‘দ্রুত পদক্ষেপে’ চুড়ান্ত সংবিধান নির্ধারিত করা হবে।

ফেডারেশনের ভাগ্য ঝুলে রয়েছে এখন শীর্ষ আদালতের হাতে। বৃহস্পতিবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বহু আলোচ্য খসড়া সংবিধানের সংঘাত নিয়ে শুনানি ছিল সুপ্রিম কোর্টের। সকাল ১১টা নাগাদ শুরু হয়েছিল এই শুনানি।

এ দিন এফএসডিএল ও রাজ্য ফুটবল সংস্থাগুলির আপত্তি এবং যুক্তি শোনার পর বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ২৮ জুলাই পরবর্তী শুনানিতে ‘দ্রুত পদক্ষেপে’ চুড়ান্ত সংবিধান নির্ধারিত করা হবে। বলা বাহুল্য, ফিফা-এএফসির তরফ থেকে নতুন সংবিধান গঠনের ডেডলাইন দেওয়া হয়েছিল আগামী ৩১ জুলাই পর্যন্ত।

আরও পড়ুন: FIFA-কে AIFF-এর সংবিধানের চূড়ান্ত খসড়া পাঠাল প্রশাসক কমিটি CoA

শুনানির পরে চুড়ান্ত সংবিধান গঠন হলে, ফেডারেশনকে দ্রুত নির্বাচন আয়োজন করতে হবে। ফিফা-এএফসির তরফ থেকে জানানো হয়েছিল, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে।

আরও পড়ুন: ISL, I-League মিলিয়ে শুরু ওঠা-নামার খেলা, অবনমনের চাপ নিয়ে এ বার খেলতে নামবে EB?

এ ছাড়াও সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ব্যবসায়িক দিকে কোনও হস্তক্ষেপ করবে না তারা। বলা বাহুল্য, ফেডারেশন ও ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের মধ্যে হওয়া মাস্টার রাইটস এগ্রিমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিল সুপ্রিম কোর্ট।

এ বার সেই নিয়ে বৃহস্পতিবার বেঞ্চ ঘোষণা করে, তারা এই বিষয়ে আগামী দিনে কোনও হস্তক্ষেপ করবে না, এবং বিষয়টি নিয়ে কাজ করবে গণতান্ত্রিক ভাবে গঠিত ফেডারেশনের নতুন কর্মসমিতি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.