বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অতি সঙ্কটজনক সুরজিৎ সেনগুপ্ত, তাঁকে দেখে গেলেন এসএসকেএম-এর চিকিৎসকেরা
সুরজিৎ সেনগুপ্ত।

অতি সঙ্কটজনক সুরজিৎ সেনগুপ্ত, তাঁকে দেখে গেলেন এসএসকেএম-এর চিকিৎসকেরা

  •  মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, অ্যাসিস্ট কন্ট্রোল মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ। হৃদযন্ত্রের অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশন আরও জরুরি হয়ে পড়েছে। ভেন্টিলেশনের মাধ্যমে শরীরে অক্সিজেনের মাত্রা ৯৩ শতাংশ রয়েছে। তাঁর ট্রাকিয়োস্টমি করার পরিকল্পনা ছিল। কিন্তু শারীরিক সমস্যার কারণে করা যায়নি।

মাঝে একটু ভালো হলেও ফের শারীরিক অবস্থান অবনতি হয়েছে সুরজিৎ সেনগুপ্তর। গত কয়েক দিনে কোনও উন্নতি হয়নি। সোমবার তাঁকে দেখতে বেসরকারি হাসপাতালে হাজির হয়েছিলেন এসএসকেএম-এর বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল। তার পরেও কোনও আশার কথা শোনা গেল না। 

এখনও ভেন্টিলেশনেই রয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। শুক্রবার হাসপাতালে তাঁকে দেখতে গিয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। শনিবার হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এই মুহূর্তে অ্যাসিস্ট কন্ট্রোল মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ। হৃদযন্ত্রের অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশন আরও জরুরি হয়ে পড়েছে। ভেন্টিলেশনের মাধ্যমে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৩ শতাংশ রয়েছে। তাঁর ট্রাকিয়োস্টমি করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু শারীরিক সমস্যার কারণে করা যায়নি।

সুরজিতের শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে গিয়েছে। এখনও জ্বর রয়েছে তাঁর। তাঁর মূত্র ত্যাগও স্বাভাবিক নয়। চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা।

করোনা আক্রান্ত হয়ে ২৩ জানুয়ারি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। অত্যধিক কাশি এবং শ্বাসকষ্ট ছিল সুরজিৎ সেনগুপ্তর। ২৯ জানুয়ারি থেকে ভেন্টিলেশনে আছেন তিনি। মাঝে কয়েক দিন শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছিল। কিন্তু ফের পরিস্থিতি উদ্বেগজনক। স্বাভাবিক ভাবেই খুব মন খারাপ বাংলার ফুটবল মহলের। সুরজিৎ সেনগুপ্তর দ্রুত আরোগ্য কামনা করে চলেছেন প্রত্যেকে।

বন্ধ করুন