বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Switzerland vs Hungary, Euro 2024: লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে ৩-১ উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের

Switzerland vs Hungary, Euro 2024: লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে ৩-১ উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের

লালের স্ত্রোতে ভাসল কলোগ্নে, হাঙ্গেরিকে ৩-১ উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের। ছবি: রয়টার্স

UEFA Euro 2024: ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছন্দে ছিল সুইৎজারল্যান্ড। ১২ মিনিটেই প্রথম গোল পায় দেখা পায় তারা। বিরতির আগেই সুইৎজারল্যান্ড ২-০ এগিয়ে গিয়েছিল। বিরতির পর হাঙ্গেরি এক গোল শোধ করলেও, ইনজুরি টাইমে ৩-১ করে সুইশরা।

বড় জয় দিয়েই ইউরো কাপ অভিযান শুরু করল সুইৎজারল্যান্ড। জার্মানির কলোনে হাঙ্গেরিকে ৩-১ গোলে হারিয়ে জয় ছিনিয়ে নেয় সুইৎজারল্যান্ড। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছন্দে ছিল তারা। ১২ মিনিটেই প্রথম গোল পায় তারা। বিরতির আগেই সুইৎজারল্যান্ড ২-০ এগিয়ে গিয়েছিল। বিরতির পর হাঙ্গেরি এক গোল শোধ করলেও, ইনজুরি টাইমে ৩-১ করে ফেলে সুইশরা। এর পর লালের স্ত্রোতে ভেসে যায় কলোন।

প্রতিবেশি দেশ জার্মানিতে খেলা ছিল সুইৎজারল্যান্ডের। যে কারণে ৪২ হাজার দর্শকের বেশির ভাগই ছিলেন সুইশ। যে কারণে স্টেডিয়ামও প্রায় লাল জোয়ারেই ভেসে যায়। দর্শকদের সমর্থন পেয়েই উজ্জীবিত ফুটবল খেলে সুইৎজারল্যান্ড। যার নিটফল, ইউরোয় নিজেদের প্রথম ম্যাচেই হাঙ্গেরির বিপক্ষে তারা দাপুটে জয় ছিনিয়ে নিল।

আরও পড়ুন: কাতারের বিতর্কিত গোল, পূর্ণাঙ্গ তদন্ত এবং ক্ষতিপূরণের দাবিতে ফিফার দ্বারস্থ AIFF

‘এ’ গ্রুপের ম্যাচটিতে শনিবার সুইৎজারল্যান্ডের হয়ে গোল তিনটি করেছেন কাদোহ দুয়াহ, মিচেল এবিশার এবং ব্রিল এমবোলোর। হাঙ্গেরির সান্ত্বনাসূচক গোলটি এসেছে ভার্গার হেড থেকে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে সুইৎজারল্যান্ডের কাছে টানা ৪ ম্যাচ হারল হাঙ্গেরি। সুইসদের বিপক্ষে হাঙ্গেরিয়ানদের সর্বশেষ জয়টি এসেছিল সেই ১৯৯৮ সালে, সেটিও প্রীতি ফুটবল ম্যাচে।

আরও পড়ুন: বিতর্কিত গোলে কপাল পুড়ল, ১-২ হেরে স্বপ্নভঙ্গ হল ভারতের

ফিফা র‍্যাঙ্কিংয়ে হাঙ্গেরির চেয়ে ৭ ধাপ এগিয়ে থাকা সুইৎজারল্যান্ড ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে তার ফলও হাতেনাতে পায় ১২ মিনিটেই। মিচেল এবিশার দারুণ এক পাস থেকে বল পেয়ে জালে জড়ান কাদোহ দুয়াহ। ঘানাইয়ান বংশোদ্ভূত এই ফরোয়ার্ডের মাত্র ১২ দিন আগেই সুইৎজারল্যান্ড জাতীয় দলে অভিষেক হয়েছে। আজ আন্তর্জাতিক ফুটবলে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই পেলেন গোলের দেখা। বিরতিতে যাওয়ার ঠিক আগের মুহূর্তে ব্যবধান ২–০ করেন এবিশার। দূরপাল্লার শটে বুলেট গতির শটে এবিশারের গোলটি ছিল নজর কাড়া।

আরও পড়ুন: আরও দু' বছরের জন্য ইস্টবেঙ্গলেই থাকছেন তারকা স্প্যানিশ মিডিও, ৫ ফুটবলারকে ছাড়ল লাল-হলুদ

প্রথমার্ধে ২-০ এগিয়ে থেকে বিরতিতে যায় সুইৎজারল্যান্ড। দ্বিতীয়ার্ধেও আক্রমণ অব্যাহত রাখেন সুইস তারকারা। ৪৮ মিনিটে দুয়াহর শট রুখে দেন হাঙ্গেরির গোলরক্ষক। ৫৪ মিনিটে আবারও সুযোগ পায় সুইসরা। এবার রুবেন ভার্গাসের শট রুখে দেন গোলরক্ষক। দুই গোলে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। এর ফলও পায় তারা। ৬৬ মিনিটে ভার্গা দারুণ এক ক্রস থেকে হেডে বিপক্ষের জালে বল রাখেন। এই গোলের হাঙ্গেরিকে বেশ আগ্রাসী লাগে। তারা সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠেছিল। তবে সুইৎজারল্যান্ডের জমাট রক্ষণ ভাঙতে পারেনি হাঙ্গেরি।

উল্টে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে আর এক গোল খেয়ে বসে হাঙ্গেরি। আসলে ম্যাচে সমতা ফেরানোর আশায় শেষ দিকে হাঙ্গেরির বেশির ভাগ খেলোয়াড় উপরে উঠে এসেছিলেন। সেই সুযোগেরই সদ্ব্যবহার করেন ব্রিল এমবোলো। হাঙ্গেরির গোলকিপারকে একা পেয়ে ৩-১ করতে কোনও ভুল করেননি এমবোলোর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.