বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভারত এশিয়া কাপের ফাইনালে না উঠলেই টাটা বাই-বাই! স্টিম্যাচকে শর্ত AIFF-র
স্টিম্যাচ। ছবি টুইটার

ভারত এশিয়া কাপের ফাইনালে না উঠলেই টাটা বাই-বাই! স্টিম্যাচকে শর্ত AIFF-র

  • প্রভাকরণ জানিয়েছেন টেকনিক্যাল কমিটার প্রধান আইএম বিজয়ন, স্টিম্যাচের চুক্তি এশিয়ান কাপ পর্যন্ত বাড়ানোর প্রস্তাব দেন যা গৃহিত হয়েছে। ভারতীয় দলের টার্গটে টুর্নামেন্টের প্রথম আটটি দলের মধ্যে শেষ করা।

শুভব্রত মুখার্জি: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন, এআইএফএফের তরফে ভারতীয় সিনিয়র ফুটবল দলের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচের চুক্তি নবীকরণ করা হয়েছে। তবে তাতে এবার একটি শর্তও জুড়ে দেওয়া হয়েছে এআইএফএফের তরফে। হয় ভারতীয় সিনিয়র পুরুষ ফুটবল দলকে এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে তোল না হলে বিদায় নাও! এমন কঠিন শর্ত দেওয়া হয়েছে স্টিম্যাচকে। ক্রোয়েশিয়ান কোচ স্টিম্যাচও নাকি সেই শর্ত মেনে নিয়েছেন।

বর্তমানে ভারতীয় দল কলকাতায় প্রস্তুতি ক্যাম্পে রয়েছে। এরপরেই ভারতীয় দল যাবে ভিয়েতনাম সফরে। সফর শেষের পরেই ভারতীয় ফুটবলের কর্মকর্তারা ইগর স্টিম্যাচের সঙ্গে চুক্তির বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করতে বসবেন। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ইগর স্টিম্যাচ অবশ্য জানিয়েছেন তিনি ইতিমধ্যেই হ্যাঁ বলে দিয়েছেন এআইএফএফকে। এআইএফএফের নয়া প্রেসিডেন্ট কল্যাণ চৌবে এবং সেক্রেটারি সাজি প্রভাকরণের উপস্থিতিতে দ্বিতীয় এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রভাকরণ জানিয়েছেন টেকনিক্যাল কমিটার প্রধান আইএম বিজয়ন, স্টিম্যাচের চুক্তি এশিয়ান কাপ পর্যন্ত বাড়ানোর প্রস্তাব দেন যা গৃহিত হয়েছে। ভারতীয় দলের টার্গটে টুর্নামেন্টের প্রথম আটটি দলের মধ্যে শেষ করা। টার্গেট পূরণ করতে পারলেই এআইএফএফ তার পরবর্তী যে টুর্নামেন্টকে গুরুত্ব দেবে সেই টুর্নামেন্ট পর্যন্ত চুক্তির নবীকরণ স্বয়ংক্রিয়ভাবেই হয়ে যাবে।

উল্লেখ্য গ্রুপ-ডি'র চ্যাম্পিয়ন হয়েই পরপর দুবার এশিয়ান কাপের মূলপর্বে উঠেছে সুনীল ছেত্রীরা। ছেত্রীরা ২৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর এবং ২৭ সেপ্টেম্বর ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে। এর পাশাপাশি এক্সিকিউটিভ কমিটি সিদ্ধান্ত নিয়েছে পদ্মশ্রী পুরস্কারের জন্য সাবির আলি, বিজয়ন এবং অরুণ ঘোষের নাম কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাব করা হবে। টেকনিক্যাল কমিটির অপর সদস্য মনোরঞ্জন ভট্টাচার্যকে ধ্যানচাঁদ পুরস্কারের জন্য মনোনীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেজে লালপেখলুয়ার নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করা হবে। সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে। এআইএফএফের ডেভেলপমেন্ট দল ইন্ডিয়ান অ্যারোজকে আর খেলানো হবে না পরিবর্তে সেই ফান্ড ব্যবহার করা হবে এলিট ইয়ুথ লিগের সম্প্রসারণে।

বন্ধ করুন