বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মোহনবাগান দিবসের দিন জোরাল হল Remove ATK-এর দাবি
১৯১১ সালের সেই গর্বের মুহূর্ত (ছবি-সুমিত রাঠির টুইটার)

মোহনবাগান দিবসের দিন জোরাল হল Remove ATK-এর দাবি

  • মোহনবাগান দিবসের দিনেই Remove ATK-এর দাবি জোরাল করল সবুজ মেরুন সমর্থকেরা। শুক্রবার পালন করা হচ্ছে মোহনবাগান দিবস। আর এই বিশেষ দিনেই বাগান সমর্থকেরা ATK-র নাম সরানোর দাবিতে ফের সোচ্চার হলেন। তবে এটা প্রথম নয়। এর আগে বহু জায়গায়, বিভিন্ন সময়ে সমর্থকেরা এই দাবি তুলেছিলেন।

মোহনবাগান দিবসের দিনেই Remove ATK-এর দাবি জোরাল করল সবুজ মেরুন সমর্থকেরা। শুক্রবার পালন করা হচ্ছে মোহনবাগান দিবস। আর এই বিশেষ দিনেই বাগান সমর্থকেরা ATK-র নাম সরানোর দাবিতে ফের সোচ্চার হলেন। তবে এটা প্রথম নয়। এর আগে ভিক্টোরিয়া হাউস থেকে মোহনবাগান ক্লাব পর্যন্ত বিভিন্ন জায়গায় সমর্থকেরা এই দাবি তুলেছিলেন। তবে এবার মোহনবাগান দিবসেই ক্লাব তাঁবুতে পড়ল Remove ATK পোস্টার। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হচ্ছে সেই ছবি।

আরও পড়ুন… ‘প্রজ্ঞান কি আজকাল ধারাভাষ্য করছে!’ ধাওয়ান প্রসঙ্গে প্রাক্তনীকে রোহিতের মজার জবাব

১৯১১ মোহনবাগানের IFA শিল্ড জয়ী দলের অমর একাদশের ছবির তলায় Remove ATK এর পোস্টার লাগানো হয়েছে। ইতিমধ্যেই এই ছবিটা ঘিরে সোশ্যাল মিডিয়ায় জলঘোলা হচ্ছে। কেউ বলছেন, ATK নাম সরলেই মোহনবাগান দিবস সার্থক হবে।কেউ আবার বলছেন,নিজের মায়ের নামের আগে এটিকে দেখতে চাই না। অনেকেই বলছেন অঞ্জন মিত্র বেঁচে থাকলে ATK-র সঙ্গে কখনই জোট বাঁধত না। টুটু বসু বলেছিলেন, ‘ATK না থাকলে আমরা ISL টুর্নামেন্টে খেলতেই পারতাম না। এই নামটা আমাদের উপর চাপিয়ে দেওয়া হয়নি। ৫০ কোটি টাকা লাগে ISL খেলতে। তা আমার দেওয়ার ক্ষমতা ছিল না। ওরা এসেছেন তাই আমরাISLখেলছি। এটা মাথায় রাখতে হবে। সমর্থকদের বুঝতে হবে নাম আগে নয়,পারফরম্যান্স আগে। দলটা জিতলে আমাদের আনন্দ হয়।’

সোশ্যাল মিডিয়াতে রিমুভ এটিকের ঝড় (ছবি-ফেসবুক)
সোশ্যাল মিডিয়াতে রিমুভ এটিকের ঝড় (ছবি-ফেসবুক)

আরও পড়ুন… ‘প্রজ্ঞান কি আজকাল ধারাভাষ্য করছে!’ ধাওয়ান প্রসঙ্গে প্রাক্তনীকে রোহিতের মজার জবাব

সম্প্রতি মোহনবাগান ক্লাবের সচিব দেবাশিস দত্ত বললেন, ‘এটা একটা লম্বা প্রক্রিয়া আলোচনা চলছে। এই বিষয়ে খুব দ্রুত সমাধান হবে।’ তবে কবে নাগাদ এই নাম সরানো হবে, সেবিষয়ে তিনি নির্দিষ্ট কোনও তারিখ উল্লেখ করতে পারেননি। ক্লাব সূত্রে খবর, মোহনবাগান দিবসে ATK কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে আমন্ত্রণ জানানো হয়েছে, তবে তিনি আসবে না বলেই জানিয়ে দিয়েছেন। এবারের মোহনবাগান রত্ন পাচ্ছেন প্রাক্তন ফুটবলার শ্যাম থাপা। শুক্রবার সকালেই মোহনবাগান মাঠে অনুশীলন করে ATK মোহনবাগান। গত ২ বছর করোনা অতিমারির কারণে মোহনবাগান দিবস পালন করা সম্ভব হয়নি। এবছর ধুমধাম করে সেই উৎসব পালন করা হচ্ছে।

বন্ধ করুন