বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিক্রি করতে প্রস্তুত গ্লেজার পরিবার, বিশ্ব বাজারে ক্রেতার চলছে খোঁজ

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিক্রি করতে প্রস্তুত গ্লেজার পরিবার, বিশ্ব বাজারে ক্রেতার চলছে খোঁজ

একদিকে ক্লাব ছাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অন্যদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিক্রি করার পরিকল্পনা (ছবি-এপি) 

ক্লাব ছাড়বেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ম্যান ইউ বিক্রি করতে প্রস্তুত গ্লেজার পরিবার। ইংলিশ ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার ম্যান ইউ ক্লাবটিকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে। গ্লেজার পরিবার বলে যে তারা ক্লাবটি বিক্রি করার বিকল্পের জন্য উন্মুক্ত।

ইংলিশ ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার ম্যান ইউ ক্লাবটিকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে। গ্লেজার পরিবার বলে যে তারা ক্লাবটি বিক্রি করার বিকল্পের জন্য উন্মুক্ত। ১৭ বছর ক্লাবের দায়িত্বে থাকার পর, Glazer পরিবার এই ক্লাব বিক্রি করতে চায়। তারা দেখতে আগ্রহী যে একজন ক্রেতা এই ক্লাব কে কিনতে ইচ্ছে প্রকাশ করবে। 

সাম্প্রতিক অতীতে এই ক্লাবের পারফরম্যান্স ভালো ছিল না এবং ভক্তরাও এর বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছিলেন। এই ক্লাবের খরচ প্রায় পাঁচ বিলিয়ন ইউরো (৪৮৫৮৬ কোটি টাকা)। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গ্লেজার পরিবার এটি বিক্রি করলে আমেরিকান বিনিয়োগকারীরা এটি কিনতে পারবেন।

আরও পড়ুন… Morocco vs Croatia: আরও একটি গোলশূন্য ম্যাচ, লড়াই করেও জয় পেল না কোনও দল

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড একটি বিবৃতি জারি করে বলেছে যে তারা তাদের কৌশল পরিবর্তন করতে প্রস্তুত। গ্লেজার ফ্যামিলি ক্লাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেনের জন্য তার বিকল্পগুলিকে উন্মুক্ত রাখছে।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এক বিবৃতিতে বলেছে, ‘বিশ্বের অন্যতম সফল এবং ঐতিহাসিক স্পোর্টস ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আজ ঘোষণা করেছে যে কোম্পানির পরিচালনা পর্ষদ ক্লাবটির জন্য কৌশলগত বিকল্পগুলি অন্বেষণ করার জন্য একটি প্রক্রিয়া শুরু করছে। এই প্রক্রিয়াটি উন্নয়নের জন্য ডিজাইন করা হয়েছে। ক্লাবের, ক্লাবকে মাঠে এবং বাণিজ্যিকভাবে সুযোগগুলিকে পুঁজি করতে সক্ষম করার চূড়ান্ত লক্ষ্য নিয়ে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে, বোর্ড ক্লাবে নতুন বিনিয়োগ, বিক্রয়, বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করবে। এতে স্টেডিয়াম ও অবকাঠামোর পুনঃউন্নয়ন সহ ক্লাবকে শক্তিশালী করার জন্য বেশ কিছু উদ্যোগের মূল্যায়ন জড়িত থাকবে। বিশ্বব্যাপী ক্লাব কার্যক্রমের সম্প্রসারণ প্রতিটি ক্লাবের পুরুষ, মহিলা এবং অ্যাকাডেমি দলের দীর্ঘমেয়াদী সাফল্যকে উন্নত করতে এবং ভক্ত ও অন্যান্য স্টেকহোল্ডারদের জন্য সুবিধা প্রদান করতে চাইবে।’

আরও পড়ুন… হার্দিকের হাতে কি ভারতের T20 -র নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত! কী বললেন কার্তিক?

ক্লাবের নির্বাহী সহ-পরিচালক আব্রাম গ্লেজার এবং জোয়েল গ্লেজার বলেছেন, ‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের শক্তি ১.১ বিলিয়ন অনুরাগীদের আবেগ এবং আনুগত্যের উপর নির্ভর করে। আমরা ক্লাবের সাফল্যের ইতিহাসকে অব্যাহত রাখতে চাই, তাই বোর্ড একটি উদ্যোগ নিয়েছে। কৌশলগত বিকল্পগুলির পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন। আমরা আমাদের ভক্তদের সর্বোত্তম সেবা দিতে পারি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আজ এবং ভবিষ্যতে ক্লাবের জন্য উপলব্ধ উল্লেখযোগ্য বৃদ্ধির সুযোগের সদ্ব্যবহার করতে পারে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত বিকল্পের মূল্যায়ন করব। এই প্রক্রিয়া চলাকালীন, আমরা আমাদের অনুরাগী, শেয়ারহোল্ডার এবং বিভিন্ন স্টেকহোল্ডারদের স্বার্থের প্রতি সম্পূর্ণ মনোযোগী থাকব।’ রাইন গ্রুপ, যেটি ফুটবল ক্লাব চেলসির বিক্রিতে মূল ভূমিকা পালন করেছিল, ইউনাইটেডের আর্থিক উপদেষ্টা হিসাবে কাজ করেছিল। যেখানে Glazer পরিবারের শেয়ারহোল্ডারদের জন্য, Rothschild এটা করে।

গ্লাজারস পরিবারের বক্তব্যের পর অনুমান করা হচ্ছে ১৭ বছর ধরে এই ক্লাব চালানোর পর এই পরিবারটি এখন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে বিক্রি করে দিতে পারে। ক্লাবটি ২০১৩ সাল থেকে প্রিমিয়ার লিগ জেতেনি। অ্যালেক্স ফার্গুসনের পর থেকে অনেক ম্যানেজার এসেছেন এবং চলে গেছেন, কিন্তু কেউই তেমন সফল হননি। সম্প্রতি ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্লাব নিয়ে একটি বিতর্কিত সাক্ষাৎকার দিয়েছেন, যার জন্য আইনি লড়াই চলছে। এর পর তাৎক্ষণিকভাবে রোনাল্ডো ক্লাব ছেড়েছেন বলেও জানা গেছে। তার মধ্যেই এমন খবরে মন ভেঙেছে ম্যান ইউ সমর্থকদের। 

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.