বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সুইডেনের প্রথম সারির দলের সঙ্গে খেলবে ভারতীয় মহিলা ফুটবল দল
চাইনিজ তাইপের বিরুদ্ধে মাঠে নামার আগে তৈরি ভারতীয় মহিলা ফুটবল দল (ছবি:টুইটার)
চাইনিজ তাইপের বিরুদ্ধে মাঠে নামার আগে তৈরি ভারতীয় মহিলা ফুটবল দল (ছবি:টুইটার)

সুইডেনের প্রথম সারির দলের সঙ্গে খেলবে ভারতীয় মহিলা ফুটবল দল

  • বুধবার ভারতীয় দলের লড়াইটা কঠিন । তাদের প্রতিপক্ষ চাইনিজ তাইপে। এই ম্যাচ খেলার পরেই তারা রওনা দেবে সুইডেনের উদ্দেশ্যে। সেখানে সুইডেনের ক্লাব হ্যামারবি আইএফ এবং জুরগার্ডেন্সের বিরুদ্ধে খেলবে তারা।

শুভব্রত মুখার্জি: সম্প্রতি আমিরশাহি সফরে গিয়েছিল ভারতীয় জাতীয় সিনিয়র মহিলা ফুটবল দল। সেখানে তিনটি ম্যাচ খেলেছিল তারা। যার মধ্যে তিউনিশিয়ার বিরুদ্ধে ভারত ১-০ গোলে হারলেও আমিরশাহিকে ৪-১ এবং বাহরিনকে ৫-০ গোলে হারাতে সক্ষম হয়েছিল। আন্তর্জাতিক মঞ্চে ভারতের মহিলা ফুটবল দলকে আরও বেশি করে ম্যাচ খেলার সুযোগ করে দিতে এবার সর্বভারতীয় ফুটবল সংস্থা এআইএফএফের তরফে সুইডেনের প্রিমিয়ার লিগের প্রথম সারির কয়েকটি ক্লাবের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের কয়েকটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার ব্যবস্থা করা হচ্ছে।

বুধবার ভারতীয় দলের লড়াইটা কঠিন । তাদের প্রতিপক্ষ চাইনিজ তাইপে। এই ম্যাচ খেলার পরেই তারা রওনা দেবে সুইডেনের উদ্দেশ্যে। সেখানে সুইডেনের ক্লাব হ্যামারবি আইএফ এবং জুরগার্ডেন্সের বিরুদ্ধে খেলবে তারা। উল্লেখ্য প্রথম সারির এই দুই ক্লাবকেই অতীতে প্রশিক্ষণ করিয়েছেন ভারতের নতুন কোচ থমাস ডেনেরবি। এক অনলাইন সম্মেলনে ভারতের কোচ জানান ‘পরের সপ্তাহে আমরা দুটি ভালো ম্যাচ খেলতে চলেছি। কয়েকজন ভালো ফুটবলারকে বিপক্ষ পাবে না। কারণ বিশ্বকাপ কোয়ালিফায়ার চলবে । কিন্তু ওদেরকে ছাড়াও ওরা যথেষ্ট ভালো দল এবং আমাদের জন্য যথেষ্ট চ্যালেঞ্জ হবে এই ম্যাচ দুটি জেতা।’

সুইডেন সফরের প্রথম ম্যাচে ভারত খেলবে হ্যামারবির বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচ তারা খেলবে ২০০৫ সালের উয়েফা ওমেন্স কাপের ফাইনালিস্ট জুরগার্ডেন্সের বিরুদ্ধে। তবে চোটের কারণে এই সবর ভারত তাদের স্টার স্ট্রাইকার বালা দেবীকে পাবে না। রেঞ্জার্সে খেলার সময় বালা দেবী যে চোট পান তার কারণে তার অস্ত্রোপচার হয় সেপ্টেম্বর মাসের ৩ তারিখ।

বন্ধ করুন