বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রয়াত বিশ্ব ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা
প্রয়াত ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা (ছবি-এএফপি) (AFP)
প্রয়াত ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা (ছবি-এএফপি) (AFP)

প্রয়াত বিশ্ব ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা

  • প্রয়াত হলেন বিশ্ব ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা। বিশ্ব ফুটবলের অন্যতম হাই প্রোফাইল এজেন্ট মিনো রায়োলা ৫৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। শনিবার রায়োলার পরিবারের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে।

প্রয়াত হলেন বিশ্ব ফুটবলের সুপার এজেন্ট মিনো রায়োলা। বিশ্ব ফুটবলের অন্যতম হাই প্রোফাইল এজেন্ট মিনো রায়োলা ৫৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। শনিবার রায়োলার পরিবারের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। গত জানুয়ারি থেকেই গুরুতর অসুস্থ ছিলেন রায়োলা। মিলানের এক হাসপাতালে জটিল অস্ত্রোপচার হয় তাঁর। এরপর থেকেই নিজের বাড়িতে বিশ্রামে ছিলেন রায়োলা। এরপরেই তাঁর মৃত্যুর খবর আসে।

তবে গত বৃহস্পতিবার রাইওলার ভুয়ো মৃত্যুর খবর বিশ্ব ফুটবলে দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। সেই সময় রায়োলা নিজে টুইট করে জানিয়ে ছিলেন যে তিনি সুস্থ রয়েছেন। কিন্তু তার কিছুদিন পরেই সেই ভুয়ো খবরই যেন সত্যি হয়ে গেল। বিশ্ব ফুটবলকে আলবিদা জানালেন হালান্ড, ইব্রাহিভোমিচ, পল পোগবাদের এজেন্ট। ফোর্বসের মতে, ফুটবল তারকাদের এজেন্ট হিসেবে গত বছর ৬ কোটি ২০ লাখ পাউন্ড আয় করেছিলেন রায়োলা।

হালান্ড, ইব্রাহিভোমিচ, পোগবাদের পাশাপাশি বালোতেলি, মাতুইদির মতো ফুটবলারদের এজেন্ট ছিলেন মিনো রায়োলা। এদিন রায়োলার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে,‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা যত্নশীল ও অসাধারণ ফুটবল এজেন্টের মৃত্যুর খবর জানাচ্ছি। মিনো শেষপর্যন্ত লড়াই করেছে। যেভাবে ও প্লেয়ারদের জন্য লড়াই করেছে। মিনো আমাদের গর্বিত করেছে। কিন্তু আমরা তা উপলব্ধি করতে পারিনি। মিনো ওর কাজের মধ্যে দিয়ে বহু মানুষের জীবন ছুঁয়ে গিয়েছে। আধুনিক ফুটবলের নতুন ইতিহাস লিখেছে। ওর উপস্থিতির অভাব আজীবন অনুভব করব আমরা।’

বন্ধ করুন