বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MLS-র থেকে সৌদি প্রো লিগ অনেক ভালো! নিজের কলার তুলে মেসিকে কটাক্ষ করলেন রোনাল্ডো

MLS-র থেকে সৌদি প্রো লিগ অনেক ভালো! নিজের কলার তুলে মেসিকে কটাক্ষ করলেন রোনাল্ডো

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

লিওনেল মেসি ইন্টার মায়ামির জার্সিতে গায়ে দিতেই কটাক্ষ করতে শুরু করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বল পায়ে এখনও মেজর লিগ সকারে মাঠে নামেননি তার আগেই মেসির লিগ নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

লিওনেল মেসি ইন্টার মায়ামির জার্সিতে গায়ে দিতেই কটাক্ষ করতে শুরু করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বল পায়ে এখনও মেজর লিগ সকারে মাঠে নামেননি তার আগেই মেসির লিগ নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি আরবের লিগকে সেরা লিগ বলে ফেললেন। না, তবে লিগের এই তুলনাটা রোনাল্ডো আমেরিকার সকার লিগ অর্থাৎ মেজর লিগ সকারের সঙ্গে তুলনা করলেন। রোনাল্ডোর মতে, মেজর লিগ সকারের থেকে সৌদি আরবের লিগ অনেক বেশি ভালো। এবার প্রশ্ন হল, হঠাৎ কেন মেজর লিগ সকারের সঙ্গে সৌদি আরবের লিগের তুলনা টানলেন সিআর সেভেন। একানেই লুকিয়ে আসল উত্তর। আসলে প্যারিসের পিসএজি লিগ ছেড়ে এবারে মেজর লিগ সকারে নাম লিখিয়েছেন মেসি, আর সেটা নিয়েই মজা করেছেন রোনাল্ডো। একেবারে তাচ্ছিল্লের সুরে বলেছেন মেজর লিগ সকারের থেকে অনেক ভালো সৌদি আরবের লিগ।

আসলে ইউরোপ ছেড়ে দেওয়ার পরে সৌদি লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিওনেল মেসি লড়াই দেখার জন্য তৈরি হচ্ছিল ফুটবল বিশ্ব। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। আল হিলালের বিপুল অর্থের মায়া কাটিয়ে মেসি বেছে নিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারকে। লিওর এই সিদ্ধান্ত অবাক করেছে অনেককে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও বোধহয় তাঁদের মধ্যে একজন।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই ইউরোপীয় ক্লাব ফুটবল থেকে সরে এসেছেন মেসি। তবে আর্জেন্তিনার অধিনায়কের গন্তব্য সৌদি আরব হয়নি। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে সই করেছেন মেসি। চিরপ্রতিন্দ্বন্দ্বীর এই সিদ্ধান্তকে কটাক্ষ করেই রোনাল্ডো জানিয়েছেন, মেজর লিগ সকারের থেকে সৌদি লিগ অনেক ভালো। এভাবেই চির প্রতিন্দ্বন্দ্বী মেসিকে মাঠের বাইরে গোল দওয়ার চেষ্টা করেছেন রোনাল্ডো সঙ্গে মেসিকে ছোট করার কোনও সুযোগ হাতছাড়া করেননি তিনি।

একটি সাক্ষাৎকারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেছেন, ‘সৌদি আরবের ফুটবল লিগ মেজর লিগ সকারের থেকে অনেক ভালো। আমি সৌদি লিগের দরজা খুলে দিয়েছি, আর এখন সব খেলোয়াড়রাই এখানে আসছে। এক বছরের মধ্যে আরও অনেক ভালো খেলোয়াড় সৌদি লিগে খেলেতে আসবেন। এক বছরের মধ্যে সৌদি লিগ তুর্কি লিগ ও ডাচ লিগকে টপকে যাবে।’ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে করিম বেঞ্জেমা, মার্সেলো ব্রোজোভিচ, কন্তে, রবার্তো ফিরমিনোর মতো ফুটবলাররা সৌদি লিগে যোগ দিয়েছেন। সৌদি আরবে পর্তুগিজ মহাতারকা আসার পর থেকেই বিশ্বসেরা ফুটবলাররা এই লিগে খেলতে এসেছেন। করিম বেঞ্জেমা, এনগলো কন্তে, রবার্তো ফিরমিনো, ব্রোজোভিচদের খেলতে দেখা যাবে সৌদি প্রিমিয়ার লিগে।

আয়ের নিরিখে ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং দ্বিতীয় স্থানে রয়েছেন লিওনেল মেসি। পর্তুগাল অধিনায়ক ২০২৩ সালের ১ মে পর্যন্ত এক বছরে ১৩৬ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। একইসঙ্গে তিনি সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত ক্রীড়াবিদ হিসাবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম তুলেছেন তিনি। অন্যদিকে ইন্টার মায়ামির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছেন লিওনেল মেসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোহম কাণ্ডে দেবের সুরেই সুর মেলালেন রচনা, তীব্র নিন্দে করে বললেন, ‘যেটা হয়েছে…’ নেপোটিজম নিয়ে হয়েছিলেন অপমান! কঙ্গনার চড় কাণ্ডে বড় সুযোগ পেলেন করণ জোহর 12 ওভার শেষে West Indies-র স্কোর 75/6 ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.