বাংলা নিউজ > ময়দান > ফুটবল > পছন্দ হয়নি VAR -এর সিদ্ধান্ত, মাঠে ধ্বংসলীলা চালাল সমর্থকেরা! দেখুন সেই ভিডিয়ো
মাঠে ধ্বংসলীলা চালাচ্ছেন গ্রেমিওর সমর্থকেরা (ছবি:রয়টার্স)
মাঠে ধ্বংসলীলা চালাচ্ছেন গ্রেমিওর সমর্থকেরা (ছবি:রয়টার্স)

পছন্দ হয়নি VAR -এর সিদ্ধান্ত, মাঠে ধ্বংসলীলা চালাল সমর্থকেরা! দেখুন সেই ভিডিয়ো

  • মাঠের মধ্যে তাণ্ডব চালাচ্ছেন ক্লাবের সমর্থকেরা! সেই ঝামেলা থেকে রক্ষা পেতে টানেলের মধ্যে লুকিয়ে রয়েছেন ফুটবলাররা। এমন অবস্থায় ভাঙা হল মাঠে থাকা ভিএআর-এর সমস্ত সরঞ্জাম। গ্যালারিতে দুই দলের সমর্থকেদের হাতাহাতি করতে দেখা গেল। মাঠের মধ্যে রীতি মতো তাণ্ডব চালালেন একদল সমর্থক।

মাঠের মধ্যে তাণ্ডব চালাচ্ছেন ক্লাবের সমর্থকেরা! সেই ঝামেলা থেকে রক্ষা পেতে টানেলের মধ্যে লুকিয়ে রয়েছেন ফুটবলাররা। এমন অবস্থায় ভাঙা হল মাঠে থাকা ভিএআর-এর সমস্ত সরঞ্জাম। গ্যালারিতে দুই দলের সমর্থকেদের হাতাহাতি করতে দেখা গেল। মাঠের মধ্যে রীতি মতো তাণ্ডব চালালেন একদল সমর্থক। এমনই দৃশ্য দেখা গেল ব্রাজিল ফুটবলে।

চলতি মরশুমে গ্রেমিওর পারফরমেন্স তলানিতে পৌঁছে ছিল, যা মেনে নিতে পারছিলেন না সমর্থকেরা। এমন অবস্থায় পালমেইরাসের বিরুদ্ধে হারের পরে বাধ ভাঙে। ফুটবল ভক্তরা আক্রমণাত্মক প্রতিক্রিয়া দেন। যার ফলে মাঠের এবং ম্যাচ সম্প্রচারের বহু জিনিস নষ্ট হয়ে যায়। এরফলে গ্রেমিওর সমর্থকদরে ১০টা খেলা স্টেডিয়ামে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সঙ্গে ১৩ মিলিয়ন পাউন্ড জরিমানা করা হয়েছে।

আসলে এমনিতেই দলের খারাপ পারফরমেন্স তার উপর, এদিনের ম্যাচের মুহূর্তে একটি সিদ্ধান্ত নিয়ে বিতর্ক দেখা যায়। ভারের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি ক্লাবের সমর্থকেরা। তারপরেই শুরু হয় তাণ্ডব। গ্রেমিও একটি বিবৃতিতে বলেছে যে ‘গতকালের ম্যাচে উপস্থিত থাকা ভক্তদের একটি ছোট অংশ দ্বারা সংঘটিত কাজ। এর সাথে ক্লাব কোনও ভাবেই জড়িয়ে নেই।‘ এটি যোগ করেছে যে এটি পুলিশের সাথে সহযোগিতা করছে এবং দোষী সমর্থকদের তার হোম ম্যাচ থেকে নিষিদ্ধ করার কথা বিবেচনা করা হচ্ছে। রবিবারের ম্যাচে দুই দলের সমর্থকদের মারামারির ভিডিয়োও দেখা গিয়েছে।

আসলে চলতি মরশুমে ফ্রমটা একেবারেই ভালো যাচ্ছেনা গ্রেমিওর। এই মরশুমে এখন পর্যন্ত ২৭টি ম্যাচ খেলে ৭টিতে জিতেছে তারা। চলতি মরশুমে এখনও পর্যন্ত ১৫টি ম্যাচে হেরেছে গ্রেমিও। ২০ দলের টুর্নামেন্টে ১৯ নম্বরে রয়েছে তারা। আর এটাই কিছুতেই মানতে পারছিলেন না সমর্থকেরা। মনের মধ্যে আগুন ধীরে ধীরে জ্বলছিল। সেই সময় রবিবার লিগের দুই নম্বরে থাকা পালমেইরাসের বিরুদ্ধে ১-৩ হারের পরে সমর্থকদের ধৈর্য্যের বাধ ভেঙে যায়। মাঠের মধ্যেই তারা ভাঙচুর শুরু করেন। তাদের তাণ্ডবে তটস্থ হয়ে যায় ফুটবল দুনিয়া।

বন্ধ করুন