বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পোগবাকে সই করাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে- আসল রহস্য ভেদ করলেন ATK MB কোচ

পোগবাকে সই করাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে- আসল রহস্য ভেদ করলেন ATK MB কোচ

জুয়ান ফেরান্দো এবং ফ্লোরেন্তিন পোগবা।

ফেরান্দো জানিয়েছেন, অনেকদিন থেকেই ফ্লোরেন্তিন পোগবাকে নিজের দলে খেলানোর পরিকল্পনা ছিল তাঁর। তবে প্রথমে রাজি না থাকলেও ক্লাবের দর্শন শুনে এটিকে মোহনবাগানে সই করতে সম্মত হন পল পোগবার দাদা।

পল পোগবার দাদা ফ্লোরেন্তিন পোগবাকে সই করিয়ে এই মরশুমে দল বদলে সবচেয়ে বড় চমক দিয়েছে এটিকে মোহনবাগান। তবে ফ্লোরেন্তিনকে সবুজ-মেরুনে সই করাতে কম কাঠখড় পোড়াতে হয়নি। কারণ হাই প্রোফাইল সেন্ট্রাল ডিফেন্ডার ফ্লোরেন্তিন কলকাতায় খেলতে আসার বিষয়ে মোটেও রাজি ছিলেন না। এমনটাই খোলসা করেছেন এটিকে মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো।

আরও পড়ুন: গত বার ইস্টবেঙ্গলে সে ভাবে নজর কাড়েননি, ভাগ্য ফেরাতে নর্থ-ইস্টে পাড়ি অরিন্দমের

ফেরান্দো বলেছেন, অনেকদিন থেকেই ফ্লোরেন্তিনকে নিজের দলে খেলানোর পরিকল্পনা ছিল তাঁর। তবে প্রথমে রাজি না থাকলেও ক্লাবের দর্শন শুনে এটিকে মোহনবাগানে সই করতে সম্মত হন তারকা। আইএসএল ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে স্প্যানিশ কোচ দাবি করেছেন, ‘এএফসি কাপ ম্যাচের পরে আমরা একজন বাঁ পায়ের সেন্টার ব্যাকের সন্ধানে ছিলাম। ফ্লোরেন্তিন আমাদের স্টাইলের জন্য একদম সঠিক বাছাই। বহু দিন ধরেই ওর উপর আমরা নজর রেখেছিলাম। ওর পুরনো ক্লাবের ম্যাচের ক্লিপিংস দেখেছি। সাম্প্রতিক সময়ে ওর ফর্মের বিষয়েও খোঁজ খবর রেখেছিলাম।’

আরও পড়ুন: রয়ের পরিবর্ত হিসেবে ব্রাজিলের ফুটবলারকে নিতে চলেছে ATK MB? ময়দানে জোর জল্পনা

ফেরান্দো আরও যোগ করেছেন, ‘ও আক্রমণাত্মক ধাঁচের ডিফেন্ডার যে পিচে দাপট বজায় রেখে খেলতে পারে। তার থেকেও বড় কথা ও নিচ থেকে আক্রমণের মুভ করতে পারে। আক্রমণের সময় উঠেও আসে ও। ওর মত একজন প্লেয়ারকে রাজি করানো মোটেই সহজ ছিল না। এমন একজন যে ফরাসি দ্বিতীয় ডিভিশনে সাফল্যের সঙ্গে খেলে চলেছে। তবে ক্লাবের ভিশন, দর্শন, মানসিকতা জানানোর পরেই ভবিষ্যতের বিষয়েও আলোচনা করি। তার পরেই ফ্লোরেন্তিন রাজি হয়।’

গত মরশুমে এটিকে মোহনবাগানকে রক্ষণ নিয়ে বেশ চাপে পড়তে হয়েছে। এ বার তাই রক্ষণ মজবুত করতে কোমর বেঁধে নেমেছেন এটিকে মোহনবাগান কোচ।

বন্ধ করুন