বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > প্রচুর পয়সা, মুম্বই ও মোহনবাগান ভারতের বার্সেলানো ও রিয়াল, কটাক্ষ গোয়ার কোচের

প্রচুর পয়সা, মুম্বই ও মোহনবাগান ভারতের বার্সেলানো ও রিয়াল, কটাক্ষ গোয়ার কোচের

মানোলো মারকিউয়েজ। ছবি- টুইটার 

এবার মোহনবাগান সুপার জায়ান্টস এবং মুম্বই সিটি এফসিকে ভারতীয় ফুটবলের বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ বলে কটাক্ষ করলেন এফসি গোয়ার কোচ মানোলো। 

নতুন মরশুমের জন্য দল গোছাতে আসরে নেমে পড়েছে আইএসএলের দলগুলি। ইতিমধ্যেই অনেক দল তাদের কোচের পরিবর্তন করেছে। সেই তালিকায় নাম রয়েছে এফসি গোয়াও। প্রধান কোচ হিসাবে নিয়োগ করা হল মানোলো মারকিউয়েজ। গত মরশুমে সপ্তম স্থানে থেকে শেষ করতে হয়েছে টুর্নামেন্ট। ফলে কোচ বদলে দলের উন্নতি ঘটাতে মরিয়া এফসি গোয়া। আসন্ন মরশুমে ক্লাবের গত দুই বছরের ব্যর্থতার জন্য এই বছরে তাদের চাপ থাকবে অনেক। গত দুই বছরই একেবারেই ভালো পারফরম্যান্স করেনি তারা।

তবে টুর্নামেন্টের শুরুর দিকে এমনটা ছিল না। এই দল একসময় নিয়মিতভাবে সামনের দল গুলির মধ্যেই ছিল। তবে পরপর ব্যর্থতার জন্য বিশেষজ্ঞ থেকে সমর্থকদের ক্ষোভের মুখে পড়ে তারা। তাই টিম ম্যানেজমেন্ট তাদের ত্রুটিগুলি সংশোধন করতে মরিয়া। কিন্তু এই মরশুমে বিপক্ষ দলগুলিকে চ্যালেঞ্জ করা ক্লাবের পক্ষে বাস্তবসম্মত কিনা তা নিয়ে সদ্য নিযুক্ত কোচকে জিজ্ঞাসা করা হলে স্পোর্টসকিডাকে মানোলো মারকিউয়েজ বলেন, 'আমি এই প্রশ্নের খুব সহজ সাপ্টা উত্তর দিতে পারি। তবে আমি তা দেবো না। কারণ এটা আমি পছন্দ করি না। শেষ মরশুমে আমার কাছে মুম্বই সিটি, হায়দরাবাদ এফসি এবং মোহনবাগান সম্পর্কে বিশেষ কিছু প্রশ্ন করা হয়েছিল। পাঁচ বা ছয় বছরে এই পরিস্থিতি বদলে যেতে পারে। কিন্তু এই মুহূর্তে মুম্বই বা মোহনবাগানের সঙ্গে অনেক কিছুর পার্থক্য আছে। ওদের কাছে অনেক টাকা আছে ফলে তারা অবশ্যই ভালো ফুটবলারদের আনতে পারে।'

৫৪ বছর বয়সী গোয়ার এই প্রধান কোচ মুম্বই সিটি এফসি এবং মোহনবাগান এসজিকে স্প্যানিশ জায়ান্ট এফসি বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের সাথে তুলনা করেছেন। কারণ তিনি আশা করেন যে এই দুই দল আগামী কয়েক বছরে ভারতীয় ফুটবলে আধিপত্য বিস্তার করবে। এই দুই দলের প্রশংসার পাশাপাশি অবশ্যই এফসি গোয়ার প্রধান কোচ নিজের দলের সম্পর্কে অনেক ইতিবাচক রয়েছেন। তারা যে প্লে-অফে জায়গা করে নিতে পারবে সেই বিষয়ে তিনি আশাবাদী।

মানোলো বলেন, ‘অবশ্যই আমরা প্লে-অফে পৌঁছনোর জন্য নিজেদের সবটা দিয়ে লড়াই করব। শেষ চারে পৌঁছানোর পুরো চেষ্টা থাকবে। যদি সম্ভব হয় গত মরশুমে হায়দরাবাদ এফসির মতো দ্বিতীয় স্থানে শেষ করার চেষ্টা করব। একটি ম্যাচে এফসি গোয়া আইএসএল-এর প্রতিটি দলকে ঘরের মাঠে বা বাইরে হারাতে পারে। কিন্তু দীর্ঘ মেয়াদে, এই মুহূর্তে মুম্বই সিটি এফসি এবং মোহনবাগান এসজি ভারতীয় ফুটবলের বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মতো। লড়াই করা বেশ কঠিন ‌তবে আমরা লড়াই করার চেষ্টা করব‌। এই ধরনের বিষয় নিয়ে কথা বলা সবসময়ই বিপজ্জনক। অবশ্যই, আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই এবং আমরা শীর্ষে পৌঁছনোর চেষ্টা করব। কিন্তু কেউ যদি আমাকে প্রশ্ন করে যে মুম্বই এবং মোহনবাগান প্রতিযোগিতায় অন্য দলগুলোর চেয়ে আছে কিনা? আমার উত্তর হ্যাঁ।’ মানোলো মারকিউয়েজ এফ সি গোয়াতে যোগ দিয়ে নিজের মতো করে প্রস্তুতি পর্বর শুরু করে দিয়েছেন। সমর্থকরাও নতুন আশাতে বুক বাঁধছেন। এবার দেখা যাক কোচ পরিবর্তন করে এফসি গোয়ার খেলাতে বিশেষ কিছু পরিবর্তন হয় কিনা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে শনি দোষ ও ঋণ থেকে মুক্তি পেতে হনুমান জন্মোৎসবে করুন এই সহজ কাজ, মিটবে সব বাধা ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত তামিলনাড়ুতে ১ লাখ ভোটারের নাম তালিকা থেকে বাদ, পুনর্নির্বাচনের দাবি BJP সভাপতির ফাওয়াদ-রাহাত ফতেহ আলির সঙ্গে সাক্ষাৎ, পাকিস্তানে পার্টি মুডে মুমতাজ, দেখুন ছবি সার্ফ জলে গুলে জ্যুস বানায় খুদে, ভিড়মি খেলেন সৌরভ দাদাগিরিতে, মুখে দিলেন? বিড়ি শ্রমিকদের মজুরি নিয়ে কোনও কথা খরচ করলেন না মুখ্যমন্ত্রী, নেপথ্য কারণ কী?‌ 'ভীষণ খুশি...' রাতুল-রূপাঞ্জনাকে শুভেচ্ছা ইশার, টলিউডের কারা এলেন বিয়েতে?

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.