বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফুটবলারদের সঙ্গে নেচে রোষের মুখে তিতে, পাল্টা দিলেন নেইমারদের হেডস্যার

ফুটবলারদের সঙ্গে নেচে রোষের মুখে তিতে, পাল্টা দিলেন নেইমারদের হেডস্যার

গোলের পর ব্রাজিল ফুটবলারদের সেলিব্রেশন। (REUTERS)

রিচার্ডসনের গোলের পর ফুটবলারদের সঙ্গে নাচলেন তিতে। যা দেখে সমালোচনা করতে ছারলেন না প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক রয় কিন। ম্যান ইউ কোচকে পাল্টা দিলেন তিতে।

প্রি কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়াকে নিয়ে কার্যত ছেলেখেলা করে ব্রাজিল। প্রথমার্ধেই বিপক্ষকে ৪ গোল দিয়ে ম্যাচ পকেটে পুরে নেয় সাম্বা ব্রিগেড। দ্বিতীয়ার্ধে গোল না করলেও সহজেই ম্যাচ জিতে নেয় ব্রাজিল। সেইসঙ্গে সাম্বা নাচ করতে দেখা যায় নেইমারদের।

বিশেষ করে ২৯ মিনিটের মাথায় যখন রিচার্ডসন গোল করেন। মাত্র ৩০ মিনিটে তিনটি গোল হবে। তা কেউ কল্পনাও করতে পারেনি। বেশ চনমনে দেখা যায় গোটা দলকে। তারপরই মাঠেই ব্রাজিল দল নেচে ওঠে। সঙ্গে কোচ তিতেকেও সঙ্গী করে নেন ফুটবলাররা। কোচ আর ফুটবলারদের এই সম্পর্ক দেখে যেমন অনেকে খুশি হয়েছে। ঠিক তেমনই বিদ্রুপও করতে ছারেনি।

সেই সব সমালোচকদের এক হাত নিলেন তিতে। তিনি বলেন, তার খেলোয়াড়রা খেলারআগে তাকে বলেছিল যে তারা গোল করলে তাকে তাদের সাথে নাচতে বাধ্য করবে। তিতেকে দেখে সবাই মুগ্ধ হয়নি। প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক রয় কিন, ব্রিটেনে এক সাক্ষাৎকারে, বলেছেন, "লোকেরা বলে এটা তাদের সংস্কৃতি। কিন্তু আমি মনে করি এটা সত্যিই প্রতিপক্ষকে অসম্মান করছে।" 

পাল্টা দিয়েছেন তিতে। ব্রাজিল কোচ বলেন, “আমাকে খুব সাবধানে থাকতে হবে। এমন কিছু লোক আছে যারা খারাপ যারা বলবে যে এটি অসম্মানজনক ছিল। লক্ষ্যে সুখ, দলের জন্য সুখ, পারফরম্যান্সের জন্য সুখ ছাড়া অন্য কোনও ব্যাখ্যা নেই। তিনি আরও বলেছেন, “প্রতিপক্ষের প্রতি বা (দক্ষিণ কোরিয়ার কোচ) পাওলো বেন্টোর প্রতি কোন অসম্মান ছিল না যার প্রতি আমার অনেক শ্রদ্ধা করি।" 

তিতের দাবি, “আমরা খেলোয়াড়দের বৈশিষ্ট্যগুলির সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করি। ওরা নিজেদের সেরাটা সবসময় দেয়। আমি যা বলি, তা মেনে চলে। তাই ওদের আবদার আমি ফেলতে পারিনি। সামনে আরও কঠিন লড়াই। তবে আমরা মোটেই ভয় পাচ্ছি না। বিশ্বকাপ জিততে এসেছি। ট্রফি নিয়ে ঘরে ফির‍ব।"

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.