বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: অঘটন প্রিমিয়র লিগে, হ্যারি কেনের গোলে হার ম্যান সিটির

Premier League: অঘটন প্রিমিয়র লিগে, হ্যারি কেনের গোলে হার ম্যান সিটির

গোলের পর হ্যারি কেনের সেলিব্রেশন। ছবি- এএফপি

প্রিমিয়র লিগে অঘটন। টটেনহ্যামের বিরুদ্ধে আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। টটেনহ্যামের হয়ে গোল করেন হ্যারি কেন। 

প্রিমিয়র লিগে অঘটন। টটেনহ্যামের কাছে আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। পরপর দুই ম্যাচ জয়ের পর আটকে গেল পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। এই ম্যাচে হারের পর কিছুটা হলেও ধাক্কা খেল ম্যান সিটি।

এই ম্যাচের শুরুতেই সিটিকে ধাক্কা দেন হ্যারি কেন। ম্যাচের শুরুতেই অর্থাৎ ১৫ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচে একটি মাত্র গোল হলেও শুরুতেই সিটির দাপট বন্ধ করে দেন টটেনহ্যামের ফুটবলাররা। শুরুতেই গোল হজম করায় স্বাভাবিক ভাবেই পিছিয়ে পড়ে সিটি। কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি তারা।

সিটির বিরুদ্ধে ১-২-৪-৩-১ ফরমেশনে দল সাজান টটেনহ্যাম কোচ ক্রিস্টিয়ান স্টেলিনি। আর তাতেই বাজিমাত করে টটেনহ্যাম। অন্যদিকে ম্যান সিটি ২-৪-৪-১ ফরমেশনে দল সাজান গুয়ার্দিওয়ালা। কিন্তু তাতে কোনও লাভের লাভ কিছু হয়নি। কিছু বুঝে ওঠার আগেই ম্যাচ পকেটে পুরে নেয় টটেনহ্যাম।

১৫ মিনিটের মাথায় গোল হজম করার পর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় ম্যান সিটি। কিন্তু ফিরতে পারেনি। এই ম্যাচে গোল করার সঙ্গে সঙ্গে রেকর্ড গড়লেন হ্যারি কেন। টটেনহ্যামের হয়ে সর্বাধিক গোলের নজির গড়লেন তিনি। এতদিন এই নজির ছিল জিমি গ্রিভসের। টটেনহ্যামের হয়ে ২৬৭টি গোল করে সেই নতুন নজির গড়লেন হ্যারি কেন।

প্রথমার্ধে ১ গোলে এগিয়ে শেষ করে টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে দুই দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে। নইলে ফলাফল অন্য হতেই পারত। কিন্তু এই ম্যাচে একাধিক কার্ড দেখাতে হয় রেফারিকে। ম্যাচে পিছিয়ে যাওয়ায় কিছুটা হলেও বডি টাচিং ফুটবল খেলতে থাকে সিটি। ম্যান সিটির হয়ে হলুদ কার্ড দেখেন গ্রেলিশ, ওয়াকার এবং এডারসন।

তবে জোড়া হলুদ কার্ড দেখে ৮৭ মিনিটের মাথায় মাঠ ছাড়েন টটেনহ্যামের ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো। শেষ কয়েক মিনিট ১০ জনে খেলতে হয় টটেনহ্যামকে। কিন্তু তারপরও গোলের মুখ দেখতে পারেনি ম্যান সিটি। এই ম্যাচ হারের ফলে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি। ২২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে টটেনহ্যাম।

অন্যদিকে নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে খেলতে নামে লিডস ইউনাইটেড। সেই ম্যাচে ১৪ মিনিটের মাথায় ব্রেননান জনসনের গোলে জিতে নেয় নটিংহ্যাম ফরেস্ট। লিডস ইউনাইটেড আর কোনও গোলই করতে পারেনি। নির্ধারিত সময়ে ম্যাচের ফলাফল ১-১।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বয়ম্ভু ‘সৌম্যদীপ’-এর সঙ্গে প্রেমের জল্পনা! অঙ্কিতা বলে বসলেন, ‘যদি একটা চুমু…’ 'খুব গরম লাগছে', বলে ভাষণের মাঝেই বোতল থেকে মাথায় ডল ঢাললেন রাহুল গান্ধী! পরিশ্রমের ফল পাবেন, হবে ইচ্ছাপূরণ! মিথুন সহ বহু রাশির সৌভাগ্যের সময় শুরু হচ্ছে ‘বিরাট ভূমিকম্প আসবে, ৪ জুনের পর সব পরিবারবাদী পার্টি ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে’ ১৯-র অঙ্ক হারিয়ে দিল ২৪-এর বাংলাকে, সামনে এল ভোট ষষ্ঠীর ৮ আসনের নয়া পরিসংখ্যান তৃণমূলের হাতে আর একটাই হাতিয়ার অবশিষ্ট রয়েছে, ‘এটা হতে দেব না’: নরেন্দ্র মোদী কয়েক কিলো বাড়তি ওজন নিয়ে ভাবছেন? কোন সময়ে ওজন মাপছেন, সেটিতেও সমস্যা হতে পারে TDS নিয়ে নয়া নয়া আপডেট আয়কর দফতরের, 'ডবল শাস্তিতে' মাথায় হাত পড়বে করদাতাদের! সেপটিক ট্যাঙ্ক থেকে পাওয়া মাংস ও চুল সাংসদের? ডিএনএ টেস্টে কলকাতায় আসছেন মেয়ে গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা?

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.